ঢাকা, ২৭ জুলাই, ২০২৪
Banglar Alo

ধর্ষণ মামলা থেকে খালাস পেলেন লামিচানে

Publish : 05:24 AM, 16 May 2024.
ধর্ষণ মামলা থেকে খালাস পেলেন লামিচানে

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্ক :

২০২২ সালে কাঠমান্ডুর একটি হোটেলে এক কিশোরীকে ধর্ষণে অভিযুক্ত হন নেপালের সাবেক অধিনায়ক ও তারকা স্পিনার সন্দীপ লামিচানে। এ ঘটনায় তাকে আট বছরের কারাদণ্ডও দেন আদালত। তবে রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করার পর খালাস পেয়েছেন লামিচানে।

আজ বুধবার এই রায়ের ঘোষণা আসে। এরই মধ্যে বিশ্বকাপের জন্য নেপালের দল ঘোষণা করা হয়ে গেছে। তবে আগামী ২৫ মে পর্যন্ত আইসিসির অনুমোদন ছাড়াই দলে পরিবর্তন আনা যাবে। তাই বিশ্বকাপে লামিচানের খেলার সুযোগ এখনো শেষ হয়ে যায়নি। 

লামিচানের বিরুদ্ধে ২০২২ সালে কাঠমান্ডুর একটি হোটেলে ১৮ বছরের এক তরুণীকে ধর্ষণের অভিযোগ আনা হয়। ২০২২ সালের ৬ সেপ্টেম্বর লামিচানের বিরুদ্ধে অভিযোগ তুলে মামলা করেন ভুক্তভোগী। মামলা হওয়ার পরই তাকে নিষিদ্ধ করে নেপাল ক্রিকেট। সেই সময় ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলতে ওয়েস্ট ইন্ডিজে ছিলেন তিনি। দেশে ফেরার পর ৬ অক্টোবর গ্রেপ্তার করা হয় তাকে। 

গত বছরের জানুয়ারিতে জামিনে মুক্তি পান সাবেক এই অধিনায়ক। জামিনে মুক্তি পেয়ে আন্তর্জাতিক ক্রিকেটও খেলেন তিনি। তবে গত ডিসেম্বরে আবারও দোষী সাব্যস্ত হন তিনি। পরে তাকে ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হয়। 

নেপালের হয়ে বিদেশি বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগ (আইপিএ, বিগ ব্যাশ, সিপিএল, বিপিএল, এলপিএল) খেলা একমাত্র ক্রিকেটার সন্দীপ লামিচানে। দেশটির ক্রিকেটের উজ্জ্বল বিজ্ঞাপন হিসেবে গত কয়েক বছরে বিশ্ব ক্রিকেটে নিজেকে পরিচিত করেছেন লামিচানে। দেশের বাইরে ফ্র্যাঞ্চাইজি লিগগুলোয় খেলা ছাড়াও আন্তর্জাতিক ক্রিকেটেও তার রয়েছে দারুণ সব অর্জন। দ্বিতীয় দ্রুততম বোলার হিসেবে ৫০ ওয়ানডে উইকেট ও তৃতীয় দ্রুততম হিসেবে ৫০ টি-টোয়েন্টি উইকেট নেওয়ার কীর্তি গড়েছেন তিনি।

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম ইসরায়েলি হামলা থেকে বাঁচতে কারাগারে আশ্রয় শিরোনাম মা হারিয়েছেন ফারাহ খান শিরোনাম ‘নচিকেতা মহানায়ক পুরস্কার কেন পেল, ও তো অভিনয়ই করে না’ শিরোনাম নাটকীয় সেই ম্যাচের পর কী অবস্থা আর্জেন্টিনার, জানালেন কোচ শিরোনাম নতুন নির্বাচনের দাবি ড. ইউনূসের শিরোনাম দেশকে ভিক্ষুক জাতিতে পরিণত করতেই এই তাণ্ডব: প্রধানমন্ত্রী