ঢাকা, ২২ অক্টোবর, ২০২৪
Banglar Alo

সাকিবের মুখোমুখি না হওয়া ভালো একটা ব্যাপার: মার্করাম

Publish : 07:37 AM, 21 October 2024.
সাকিবের মুখোমুখি না হওয়া ভালো একটা ব্যাপার: মার্করাম

সাকিবের মুখোমুখি না হওয়া ভালো একটা ব্যাপার: মার্করাম

ক্রীড়া ডেস্ক :

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টে নেই সাকিব আল হাসান। 'অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে' সাকিব আল হাসানকে দেশে না ফেরার পরামর্শ দেন যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ। 

ফলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টে খেলা হচ্ছে না এই অলরাউন্ডারের। তাতে কিছুটা হলেও স্বস্তিতে প্রোটিয়া শিবির। সংবাদসম্মেলনে তা স্বীকারও করে নিয়েছেন প্রোটিয়া অধিনায়ক এইডেন মার্করাম।

সাকিবের না থাকা প্রসঙ্গে জানতে চাইলে হাসতে হাসতেই প্রোটিয়া অধিনায়ক বলেন, 'আমরা তাকে মিস করব না (হাসি)।' এরপর বলেন, 'সে সত্যিই একজন ভালো বোলার এবং সত্যিই ভালো খেলোয়াড়। শেষ পর্যন্ত এখনও তারা (বাংলাদেশ) একটি শক্তিশালী স্কোয়াড পেয়েছে এবং হোম কন্ডিশনেও সত্যিই শক্তিশালী। নিঃসন্দেহে আমাদের জন্য কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে।'

সাকিবের মুখোমুখি না হওয়া যে তাদের জন্য স্বস্তির তা স্বীকার করে বলেন, 'সে অবশ্যই একজন বিশ্বমানের খেলোয়াড় এবং সে বহু বছর ধরে খেলেছে। এটা খুবই ভালো ব্যাপার যে আমরা তার সামনে আসছি না এবং তার মুখোমুখি হচ্ছি না এবং তার বিপক্ষে বোলিংও করছি না। স্পষ্টতই বাংলাদেশের ড্রেসিং রুমে তার অভিজ্ঞতাকেও আমি ব্যাপক গুরুত্ব দিয়েছি।'

ভারতে সবশেষ সিরিজে ভরাডুবির পরও সাকিবকে ছাড়া বাংলাদেশ দল বেশ শক্তিশালী বলে মনে করেন মার্করাম, '(তবে) তার এখানে না থাকার বিষয়টিতে আমরা খুব বেশি ফোকাস করিনি, কারণ আমি যেমন বলেছি তাদের এখনও একটি শক্তিশালী স্কোয়াড রয়েছে।'

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে পারফরম্যান্স অবশ্য আহামরি নয় সাকিবের। প্রোটিয়াদের বিপক্ষে মোট ৬টি টেস্টের ৪টি খেলেছেন ঘরের মাঠে। যেখানে ৬ ইনিংসে ব্যাট করে করেছেন ১৫৭ রান। বল হাতে তো আরও বিবর্ণ। পাঁচ ইনিংসে পেয়েছেন কেবল ২টি উইকেট। তবে প্রোটিয়াদের মাঠে দুর্দান্ত ছিলেন এই অলরাউন্ডার। তাদের মাঠে দুই ইনিংসে বোলিং করে পেয়েছেন ১১টি উইকেট।

আগামীকাল সোমবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে মাঠে নামছে বাংলাদেশ।  

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র হামলা : তেল আবিবে জরুরি অবস্থা, বেন গুরিয়নে উড়োজাহাজ চলাচল বন্ধ শিরোনাম উপদেষ্টা, সমন্বয়কের প্রতিক্রিয়া শিরোনাম যাত্রাবাড়ীতে ‘জেগে’ আছেন শহীদরা শিরোনাম নির্বাচনের দিন ঠিক করে কাজ-কর্ম শুরু করুন: নীরব শিরোনাম গাজায় স্কুলে ইসরায়েলের হামলা, নিহত ১০ শিরোনাম ব্যারিস্টার সুমন এতদিন কোথায় ছিলেন?