ঢাকা, ১৭ সেপ্টেম্বর, ২০২৪
Banglar Alo

মণিপুরে আবারও সহিংসতা, নিহত ৫

Publish : 01:23 AM, 09 September 2024.
মণিপুরে আবারও সহিংসতা, নিহত ৫

মণিপুরে আবারও সহিংসতা, নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক :

নতুন করে আবারও সহিংসতা ছড়িয়ে পড়েছে ভারতের মণিপুর রাজ্যে। আজ শনিবার (৭ সেপ্টেম্বর) রাজ্যটির জিবিরাম জেলায় সহিংসতায় পাঁচজন নিহত হয়েছেন। এক প্রতিবেদনে এই তথ্য জানেয়েছে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস।

পুলিশ জানিয়েছে, বিবদমান দুটি গোষ্ঠীর মধ্যে বন্দুকযুদ্ধে এ প্রাণহানির ঘটনা ঘটেছে। প্রথমে এক দল অস্ত্রধারী অপর একটি দলের ঘুমন্ত সদস্যের ওপর হামলা চালালে তাৎক্ষণিকভাবে একজন নিহত হয়। এরপর উভয় পক্ষের মধ্যে গোলাগুলি শুরু হলে আরও চারজন নিহত হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন পুলিশ কর্মকর্তা বলেন, জেলা সদর থেকে ৫ কিলোমিটার দূরে একটি বিচ্ছিন্ন বাড়িতে হামলা চালিয়ে ঘুমিয়ে থাকা এক ব্যক্তিকে হত্যা করা হয়। এ ঘটনার পর ৭ কিলোমিটার দূরের পাহাড়ে দুই পক্ষের সশস্ত্র বন্দুকধারীদের মধ্যে গোলাগুলি শুরু হয়। এতে চারজন মারা যায়।

বার্তা সংস্থা পিটিআই জানিয়েছে, রাজ্যের বিষ্ণুপুর জেলায় সাবেক মুখ্যমন্ত্রীর বাড়িতে রকেট হামলায় ১ জন নিহত হওয়ার ঘটনার মাত্র কয়েক ঘণ্টা পর এই প্রাণহানির ঘটনা ঘটল।

গত কয়েক দিন ধরেই মণিপুরে নতুন করে সহিংসতা বেড়েছে। এ সপ্তাহের শুরুতে মণিপুরের ইমফলে কয়েকটি গ্রামে ড্রোন হামলায় দুই জন নিহত ও বেশ কয়েকজন আহত হয়।

মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং এসব সহিংসতার নিন্দা করেছেন। তিনি বলেন, ‘এসব সন্ত্রাসীদের কাজ। মণিপুর রাজ্য সরকার সন্ত্রাসবাদী হামলার বিরুদ্ধে লড়াই করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।’ 

এদিকে সহিংসতা বেড়ে যাওয়ায় আজ থেকে মণিপুরের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশ দিয়েছেন রাজ্যের শিক্ষা বিভাগ। এ ছাড়া নাগরিক সমাজ সংস্থা কোঅর্ডিনেশন কমিটি অন মণিপুর ইনটিগ্রিটি ও জনগণের সম্মতির আলোকে অনির্দিষ্টকালের জন্য ‘জন জরুরি অবস্থা’ ঘোষণা করেছে।

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম কলেজছাত্র হত্যাচেষ্টা মামলায় আসামি ৪৯৯, শেখ হাসিনা নির্দেশদাতা শিরোনাম বাংলাদেশের আর্থিক স্থিতিশীলতা নিশ্চিতে আলোচনা করেছে মার্কিন প্রতিনিধিদল শিরোনাম পশ্চিমবঙ্গের অচলাবস্থা কাটাতে ‘শেষ চেষ্টা’ মমতার শিরোনাম ত্রাণের ৯ কোটি টাকা কেন ব্যাংকে রেখেছেন সমন্বয়করা? শিরোনাম লঞ্চ হলো গুগল ওয়ান লাইট, খরচ কত? শিরোনাম সত্যিকারের বন্ধু চেনার উপায়