ঢাকা, ০৮ সেপ্টেম্বর, ২০২৪
Banglar Alo

বৃষ্টিতে ভিজলে যে কাজগুলো দ্রুত করবেন

Publish : 10:35 AM, 03 August 2024.
বৃষ্টিতে ভিজলে যে কাজগুলো দ্রুত করবেন

বৃষ্টিতে ভিজলে যে কাজগুলো দ্রুত করবেন

লাইফস্টাইল ডেস্ক :

চলছে শ্রাবণ মাস। অফিস বা জরুরি কাজে প্রতিদিন বাসার বাইরে যেতেই হয়। কিন্তু যখন তখন বৃষ্টি শুরু হয়ে যায়। কোনো উপায় না পেয়ে ভিজে গেলেন। তবে বৃষ্টিতে ভিজে গেলে বিরক্তির শেষ থাকে না। ভেজার পর একটু সচেতন হলেই মুক্তি পেতে পারেন সর্দি-জ্বরের মতো সমস্যা থেকে। 

বৃষ্টিতে ভেজার পর শারীরিক সুস্থতা থাকতে যা করবেন

বৃষ্টিতে ভিজলে বাসায় ফিরেই গোসল করে নিন। তাতে বৃষ্টির পানির ক্ষতিকর উপাদান শরীর থেকে চলে যাবে। হালকা গরম পানিতেও গোসল করতে পারেন। এতে সর্দি-জ্বর হওয়ার ঝুঁকি কমে।

গোসলের পর ভালো ময়েশ্চারাইজার ব্যবহার করুন। বৃষ্টিতে ভিজলে ত্বক শুষ্ক হয়ে যায়। ফলে চুলকানি হতে পারে। তাই বডি অয়েল বা ময়েশ্চারাইজার ব্যবহার করুন।

বৃষ্টিতে ভিজলে যদি কাপড় বদলানো সম্ভব না হয়, তাহলে যত দ্রুত সম্ভব ভেজা কাপড় শুকিয়ে নিন।

বৃষ্টির এই সময় চেষ্টা করুন বাড়তি কাপড় ও তোয়ালে সাথে রাখতে। হঠাৎ ভিজে গেলে তোয়ালে দিয়ে মুছে নিন। বাড়তি কাপড় সাথে থাকলে ভেজার সঙ্গে সঙ্গে প্রথমেই ভেজা কাপড় বদলে নিন।

যেভাবেই বৃষ্টিতে ভিজুন না কেন, চুল মুছে নিন দ্রুত। আর বাসায় থাকলে দ্রুত চুল শুকাতে হেয়ার ড্রায়ার ব্যবহার করতে পারেন। 

শখ করে ভিজুন আর হঠাৎ ভিজে যান না কেন, বৃষ্টিতে ভেজার পরপরই খেয়ে নিন গরম-গরম স্যুপ। স্যুপ খাওয়া সম্ভব না হলে এক কাপ গরম চা খেয়ে নিতে পারেন। মসলা দেওয়া গরম চা হলে শরীর হবে সতেজ। 

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম দেশে ফিরলেন আমিরাতে ক্ষমা পাওয়া ১৩ বাংলাদেশি শিরোনাম চাকরির বয়সসীমা বাড়ানোর দাবিতে শাহবাগ অবরোধ শিরোনাম তত্ত্বাবধায়ক সরকারের স্থায়ী রূপ চায় বিএনপি: মির্জা ফখরুল শিরোনাম টাকা ছাপিয়ে এক্সিমকে হাজার কোটি টাকা বিশেষ ধার শিরোনাম আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর তাজুল ইসলাম শিরোনাম ব্যাংক থেকে যত খুশি তোলা যাবে নগদ টাকা