ঢাকা, ০৮ সেপ্টেম্বর, ২০২৪
Banglar Alo

ওমানে মসজিদের কাছে গুলি, চার পাকিস্তানি নাগরিক নিহত

Publish : 08:04 AM, 17 July 2024.
ওমানে মসজিদের কাছে গুলি, চার পাকিস্তানি নাগরিক নিহত

ওমানে মসজিদের কাছে গুলি, চার পাকিস্তানি নাগরিক নিহত

আন্তর্জাতিক :

ওমানের রাজধানী মাস্কাটের একটি মসজিদের কাছে বন্দুকধারীর গুলিতে চারজন নিহত হয়েছেন। নিহতদের সবাই পাকিস্তানের নাগরিক। এ ঘটনায় আহতও হয়েছেন বহু লোক। মঙ্গলবার ভোরে শিয়া মুসলমানদের একটি বড় ধর্মীয় অনুষ্ঠান চলাকালে মাস্কাটের পূর্বে অবস্থিত ওয়াদি আল-কবিরে এই হামলার ঘটনা ঘটে। 

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, আহতদের মধ্যে পাকিস্তানের ৩০ নাগরিক রয়েছেন। ইমাম আলি মসজিদে ভয়াবহ সন্ত্রাসী হামলার নিন্দা জানানো হয়েছে এ সময়। ওমানে পাকিস্তানের রাষ্ট্রদূত হাসপাতালে গিয়ে আহতদের সঙ্গে দেখা করেছেন। ওমানের সব পাকিস্তানি নাগরিকদের কর্তৃপক্ষকে সহযোগিতা করার আহ্বান জানানো হয়েছে। ঘটনার পর মাস্কাটে মার্কিন দূতাবাসের নিরাপত্তা বাড়ানো হয়েছে এবং মঙ্গলবার সব ভিসা অ্যাপয়েন্টমেন্ট বাতিল করেছে।

ঘটনার পর পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য প্রয়োজনীয় সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছে ওমান পুলিশ। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া এক পোস্টে পুলিশ জানিয়েছে, ঘটনার আশপাশের পরিস্থিতি উদ্ঘাটনের জন্য প্রমাণ সংগ্রহ এবং তদন্ত চালিয়ে যাচ্ছে কর্তৃপক্ষ। হামলার কারণ বা সম্ভাব্য সন্দেহভাজনদের চিহ্নিত করা যায়নি। ঘটনার পর এলাকায় জরুরি অবস্থা জারি করা হয়েছে।

সাম্প্রতিক বছরগুলোতে মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে মসজিদে হামলার ঘটনা ঘটলেও ওমানে এ ধরনের হামলার ঘটনা নজিরবিহীন। তাছাড়া আশুরার দিন এ ধরনের ঘটনায় জনমনে উদ্বেগ দেখা দিয়েছে। মুসলিমপ্রধান দেশটিতে সুন্নিরাই সংখ্যাগরিষ্ঠ।

চলতি বছর সৌদি আরবে দুই শিয়া মসজিদে এক সপ্তাহের ব্যবধানে হামলা হয়। এ দুই হামলায় অন্তত ২৫ জন নিহত হন। এ হামলার দায়ও নেয় আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আইএস। খবর বিবিসির।

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম দেশে ফিরলেন আমিরাতে ক্ষমা পাওয়া ১৩ বাংলাদেশি শিরোনাম চাকরির বয়সসীমা বাড়ানোর দাবিতে শাহবাগ অবরোধ শিরোনাম তত্ত্বাবধায়ক সরকারের স্থায়ী রূপ চায় বিএনপি: মির্জা ফখরুল শিরোনাম টাকা ছাপিয়ে এক্সিমকে হাজার কোটি টাকা বিশেষ ধার শিরোনাম আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর তাজুল ইসলাম শিরোনাম ব্যাংক থেকে যত খুশি তোলা যাবে নগদ টাকা