ঢাকা, ১৭ সেপ্টেম্বর, ২০২৪
Banglar Alo

ফোন কল আসেনি বলেই এমন সাফল্য, বলছেন শান্ত

Publish : 10:41 PM, 08 September 2024.
ফোন কল আসেনি বলেই এমন সাফল্য, বলছেন শান্ত

ফোন কল আসেনি বলেই এমন সাফল্য, বলছেন শান্ত

ক্রীড়া ডেস্ক :

বাংলাদেশ দলের প্রতিটি সিরিজের সঙ্গেই ওতপ্রতভাবে জড়িত ’ফোনকল’। বিভিন্ন সিরিজ চলাকালীন একের পর এক ফোনকলে ব্যতিব্যস্ত রাখা হতো ক্রিকেটারদের। যা প্রভাব ফেলতো তাদের পারফরম্যান্সেও। চাপ তৈরি হতো ক্রিকেটারদের ওপর।

তবে, সদ্য সমাপ্ত পাকিস্তান সিরিজে যায়নি তেমন কোনো কল। নির্বাচক প্যানেল থেকে কোচিং স্টাফ ও ক্রিকেটাররা সবাই ছিলেন নির্ভার। খেলেছেন নিজেদের দলীয় পরিকল্পনা অনুসারে। ছিল না বাইরের কোনো চাপ। এই নির্ভার থাকাটাই পাকিস্তান সিরিজের সাফল্য পাওয়ার মূলমন্ত্র হিসেবে কাজে দিয়েছে বলে মনে করছেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

পাকিস্তান থেকে দেশে ফিরে বাংলাদেশ দলের সাফল্য ও ভারত সফরের পরিকল্পনা জানান শান্ত। নির্ভার থাকায় এমন সাফল্য এসেছে জানিয়ে শান্ত বলেন, ‘এই সিরিজে তেমন কোনো ফোন কল আসে নাই, নির্বাচকরা তাদের ভূমিকা পালনের পাশাপাশি কোচিং স্টাফদের সাহায্য করেছেন, যেটা খুবই ভালো দিক ছিল। কোচ (হাথুরুসিংহে) খুবই শান্ত ছিলেন এবং দারুণ পরিকল্পনা করেছেন। আসলে এই সিরিজে প্রতিটি মানুষের ভালো ভূমিকা ছিল। যার কারণে আমরা এমন সাফল্য পেয়েছি। ’ভারত সিরিজের পরিকল্পনা জানিয়ে শান্ত বলেন, ‘খুব বেশি দূর চিন্তা না করে, আমরা আমাদের পরিকল্পনা অনুযায়ী খেলতে চাই। নিজেদের যেসব সমস্যা আছে সেগুলো নিয়ে কাজ করতে চাই। যেহেতু ভিন্ন ভিন্ন ভেন্যুতে খেলা, স্বাভাবিকভাবেই আমাদের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে হবে। আমাদের যেসব সুযোগ-সুবিধা আছে, সেটা নিয়ে কতটা ভালো প্রস্তুতি নিতে পারি সেটাই মূল বিষয়।’

ভারতে সিরিজ খেলতে আগামী ১৫ সেপ্টেম্বর দেশ ছাড়বে নাজমুল শান্তর দল। আর আগামী ১৯ সেপ্টেম্বর চেন্নাইয়ে গড়াবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। কানপুরে সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু হবে ২৭ সেপ্টেম্বর। তিন ম্যাচের টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে যথাক্রমে ৬, ৯ ও ১২ অক্টোবর।

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম কলেজছাত্র হত্যাচেষ্টা মামলায় আসামি ৪৯৯, শেখ হাসিনা নির্দেশদাতা শিরোনাম বাংলাদেশের আর্থিক স্থিতিশীলতা নিশ্চিতে আলোচনা করেছে মার্কিন প্রতিনিধিদল শিরোনাম পশ্চিমবঙ্গের অচলাবস্থা কাটাতে ‘শেষ চেষ্টা’ মমতার শিরোনাম ত্রাণের ৯ কোটি টাকা কেন ব্যাংকে রেখেছেন সমন্বয়করা? শিরোনাম লঞ্চ হলো গুগল ওয়ান লাইট, খরচ কত? শিরোনাম সত্যিকারের বন্ধু চেনার উপায়