ঢাকা, ১৭ সেপ্টেম্বর, ২০২৪
Banglar Alo

চীন বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে গুরুত্ব দেয়: চীনা মুখপাত্র

Publish : 10:37 PM, 06 September 2024.
চীন বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে গুরুত্ব দেয়: চীনা মুখপাত্র

চীন বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে গুরুত্ব দেয়: চীনা মুখপাত্র

নিজস্ব প্রতিবেদক :

চীন বাংলাদেশের সঙ্গে সম্পর্কের উন্নয়নে গুরুত্ব দেয় বলে মন্তব্য করেছে দেশটির পররাষ্ট্র বিষয়ক মুখপাত্রের কার্যালয়। বাংলাদেশ জামায়াত ইসলামীর আমির ড. শফিকুর রহমানের সঙ্গে চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েনের বৈঠক নিয়ে বাংলাদেশি সাংবাদিকের করা প্রশ্নে বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) এ জবাব দেয় পররাষ্ট্র বিষয়ক মুখপাত্রের কার্যালয়।

মুখপাত্র বলেন, চীন বাংলাদেশ-চীন সম্পর্ক উন্নয়নে গুরুত্ব দেয় এবং সবসময় বাংলাদেশিদের জন্য ভালো প্রতিবেশী ও বন্ধুত্বের নীতি অনুসরণ করে আসছে। আমরা অন্তর্বর্তী সরকার, রাজনৈতিক দল এবং বাংলাদেশের অন্যান্য সেক্টরের সঙ্গে বিনিময় ও সহযোগিতা জোরদার করতে ইচ্ছুক।

তিনি আরও উল্লেখ করেন, আমরা আমাদের সামর্থ্য অনুযায়ী বাংলাদেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নে সমর্থন ও সহায়তা অব্যাহত রাখব এবং বাংলাদেশে বসবাসরত রাখাইন রাজ্যের শরণার্থীদের প্রত্যাবাসন প্রচারে গঠনমূলক ভূমিকা পালন করব।

বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন সম্প্রতি ঢাকার মগবাজারে জামায়াতের কেন্দ্রীয় কার্যালয়ে জামায়াতে ইসলামীর আমির ড. শফিকুর রহমানের সঙ্গে সাক্ষাৎ করেন। বৈঠকে ড. শফিকুর রহমান বাংলাদেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নে চীনের উল্লেখযোগ্য অবদানের প্রশংসা করেন। তিনি এক চীন নীতির প্রতি জামায়াতের দৃঢ় সমর্থন পুনর্ব্যক্ত করেন। তাছাড়া তিনি চীনকে বিনিয়োগ ও রোহিঙ্গাদের পুনর্বাসনে আরও সক্রিয় হওয়ার অনুরোধ জানান।

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম কলেজছাত্র হত্যাচেষ্টা মামলায় আসামি ৪৯৯, শেখ হাসিনা নির্দেশদাতা শিরোনাম বাংলাদেশের আর্থিক স্থিতিশীলতা নিশ্চিতে আলোচনা করেছে মার্কিন প্রতিনিধিদল শিরোনাম পশ্চিমবঙ্গের অচলাবস্থা কাটাতে ‘শেষ চেষ্টা’ মমতার শিরোনাম ত্রাণের ৯ কোটি টাকা কেন ব্যাংকে রেখেছেন সমন্বয়করা? শিরোনাম লঞ্চ হলো গুগল ওয়ান লাইট, খরচ কত? শিরোনাম সত্যিকারের বন্ধু চেনার উপায়