ঢাকা, ০৮ সেপ্টেম্বর, ২০২৪
Banglar Alo

নাটকীয় সেই ম্যাচের পর কী অবস্থা আর্জেন্টিনার, জানালেন কোচ

Publish : 10:49 PM, 27 July 2024.
নাটকীয় সেই ম্যাচের পর কী অবস্থা আর্জেন্টিনার, জানালেন কোচ

নাটকীয় সেই ম্যাচের পর কী অবস্থা আর্জেন্টিনার, জানালেন কোচ

স্পোর্টস ডেস্ক :

প্যারিস অলিম্পিকে নিজেদের প্রথম ফুটবল ম্যাচে নাটকীয়ভাবে হেরেছে আর্জেন্টিনা। মরক্কোর বিরুদ্ধে নির্ধারিত সময়ে ২-১ গোলে পিছিয়ে ছিল আর্জেন্টিনা। পরে ১৫ মিনিট যোগ করা সময় দেওয়া হয়। সেই সময় শেষ হওয়ার পরও খেলা চালিয়ে যেতে বলেন রেফারি। ষোড়শ মিনিটে জালের দেখা পান আর্জেন্টিনার ক্রিস্তিয়ান মেদিনা।

তখন মনে হচ্ছিল ম্যাচ শেষ ২-২ সমতায়। মেদিনা জালে বল পাঠানোর পরপরই উৎসবে মেতে ওঠা আর্জেন্টিনা দলকে লক্ষ্য করে কাপ ও বোতল ছুড়ে মারেন দর্শকদের একটা অংশ। লাতিন আমেরিকার দলটির খেলোয়াড় ও কোচদের কাছাকাছি জায়গায় একটি ফ্লেয়ারও পড়তে দেখা যায়। মরক্কোর জার্সি পরা বেশ কিছু দর্শক ঢুকে পড়েন মাঠে। তাদের কাউকে কাউকে সরিয়ে নেয় মাঠের নিরাপত্তাকর্মীরা। এগিয়ে আসে দাঙ্গা পুলিশ। তাৎক্ষণিকভাবে খেলোয়াড়দের মাঠ থেকে সরিয়ে নেন রেফারি।

সাঁত এতিয়েনের দর্শকদের পরে মাঠ থেকে বেরিয়ে যাওয়ার জন্য বলা হয়। বড় পর্দায় লেখা হয়, আপনার সেশন শেষ, দয়া করে নিকটস্থ বহির্গমন পথ ব্যবহার করুন। তখন পর্যন্ত বোঝা যাচ্ছিল না, ম্যাচ শেষ কী না। পরে পরিষ্কার হয় দর্শক বেরিয়ে যাওয়ার পর আরও তিন মিনিট খেলা হবে। আর এই পর্যায়ে ম্যাচ শুরুর আগেই ঘোষণা দেওয়া হয় অফসাইডের জন্য আর্জেন্টিনার দ্বিতীয় গোল হয়নি। বাকি সময়ে আর সমতা ফেরাতে পারেনি তারা, মরক্কোও পারেনি ব্যবধান বাড়াতে। বিতর্কিত এক জয় পায় মরক্কো। 

অলিম্পিকে টিকে থাকার লড়াইয়ে ইরাকের বিরুদ্ধে মাঠে নামবে আর্জেন্টিনা। তবে আগের ম্যাচের ধাক্কা এখনো সামলে উঠতে পারেনি দলটি। ম্যাচটির আগে নিজেদের অবস্থা কেমন সেটি জানাতে গিয়ে আর্জেন্টিনা (বয়সভিত্তিক দলের) কোচ হাভিয়ের মাচেরানো বলেন, ‘পরিষ্কারভাবেই যা হয়েছে, সেটি বিপজ্জনক দৃষ্টান্ত রেখে গেছে। এখনো যেকোনো আন্তর্জাতিক প্রতিযোগিতায় শেষ মুহূর্তে জয়ের পথে থাকা যেকোনো দলের সমর্থকরা মাঠে প্রবেশ করতে পারবে এবং দেড় ঘণ্টা খেলা ছাড়া পার করে দিতে পারবে। এরপর ৪-৫ মিনিট খেলা হবে। এটা ঠেকানো কঠিন হবে। কারণ, আগেও তেমনটা হয়েছিল। আমি জানি না, এটা কীভাবে ঠেকানো হবে।’

নিজেদের অবস্থা জানাতে গিয়ে মাচেরানো বলেন, ‘এই কয়েক ঘণ্টা ভালোই গেছে। আগের ম্যাচটি শেষ হওয়ার পর স্বাভাবিকভাবেই আমাদের খারাপ লেগেছে। আমরা স্বাভাবিক পরিস্থিতির ভেতর দিয়ে যাইনি। আমাদের মনোযোগ এখন পরের ম্যাচে। আমরা চেষ্টা করবো ভালো খেলার এবং ৩ পয়েন্ট আদায় করে নেওয়ার। এটা করতে পারলে আমরা পরবর্তী রাউন্ডে যাওয়ার জন্য লড়াই করতে পারব।’

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর তাজুল ইসলাম শিরোনাম ব্যাংক থেকে যত খুশি তোলা যাবে নগদ টাকা শিরোনাম নিউইয়র্কে ইউনূস-মোদির বৈঠক আয়োজনের প্রস্তাব শিরোনাম উপকূলে ঝড়ের শঙ্কায় তিন নম্বর সতর্ক সংকেত শিরোনাম স্টোরিতে কমেন্ট করার সুবিধা চালু করলো ইনস্টাগ্রাম শিরোনাম হাসপাতালে দীপিকা, আজই হতে পারেন সন্তানের মা!