ঢাকা, ১৮ অক্টোবর, ২০২৪
Banglar Alo

নাশকতায় জড়িত কাউকে ছাড় নয়: ডিবি হারুন

Publish : 07:19 AM, 12 August 2024.
নাশকতায় জড়িত কাউকে ছাড় নয়: ডিবি হারুন

নাশকতায় জড়িত কাউকে ছাড় নয়: ডিবি হারুন

নিজস্ব প্রতিবেদক :

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ বলেছেন, কোমলমতি শিক্ষার্থীদের ব্যবহার করে সরকারকে অবৈধভাবে ক্ষমতাচ্যুত করার জন্য লন্ডন থেকে তারেক জিয়ার নির্দেশে বিএনপি ও এর অঙ্গ সংগঠন এবং জামায়াত-শিবিরের একটি গ্রুপ ঢাকা শহরের বিভিন্ন জায়গায় আগুন, সহিংসতা, ধ্বংসযজ্ঞ চালিয়েছে। এ ঘটনায় জড়িতদের কাউকে ছাড় দেওয়া হবে না।

মঙ্গলবার (২৩ জুলাই) বিকালে ডিবি কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

হারুন অর রশীদ বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কার আন্দোলন যখন শুরু হয়েছিল, তখন আমরা বলেছিলাম অনুপ্রবেশকারী ঢুকে যাচ্ছে। বলেছিলাম তদন্ত করা হচ্ছে।

ডিবির হারুন বলেন, তারা (নাশকতাকারীরা) পুলিশের ওপর হামলা চালায়, পুলিশ সদস্য হত্যা করে। তাদের উদ্দেশ্য ছিল একটাই পুলিশের মনোবল ভেঙে দেওয়া। এজন্য তারা পুলিশ হত্যার টার্গেট করেছিল। তারা চেয়েছিল পুলিশ যাতে পিছু হটে। আমরা বিভিন্ন তথ্যপ্রযুক্তি বিশ্লেষণ করে দেখেছি, লন্ডন থেকে তারেক জিয়া বিএনপির অনেক সিনিয়র নেতার নির্দেশে, জামায়াত নেতা গোলাম পরওয়ারের নির্দেশে এই ধ্বংসযজ্ঞ চালায়। এ ঘটনায় তাদের কেউ হুকুম দিয়েছে, কেউ খাবার সংগ্রহ করেছে। কেউ অর্থ, গুলি, বোমা, ককটেল, গান পাউডার সরবরাহ করেছে।

তিনি আরও বলেন, এ ঘটনায় বিএনপির প্রচার সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি রফিকুল আলম মজনু, ঢাকা উত্তর বিএনপির সভাপতি সাইফুল আলম নীরব, ঢাকা উত্তর বিএনপির সদস্য সচিব ও জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হককে আমরা গ্রেপ্তার করেছি। বিশেষ করে তারেক জিয়ার কাছ থেকে সরাসরি যে তথ্য আসতো, তিনি হলেন বিএনপির নির্বাহী পরিষদের সদস্য তারিকুল আলম তেনজিং। তার কাছ থেকে আমরা কিছু তথ্য সংগ্রহ করেছি। সবাইকে বলা হয়েছে, কেউ যদি কাজ না করো তাহলে হাতে চুড়ি পড়ে চলে যাও। যেভাবেই হোক এই সরকারকে হটাতে হবে।

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম গাড়ি পার্কিং নিয়ে বিরোধ : নিউইয়র্কে গুলিতে নিহত বাংলাদেশি কলেজছাত্র শিরোনাম ৫ বছর পর চিলমারীতে বাজবে ট্রেনের হুইসেল শিরোনাম সারাদেশে বজ্রসহ বৃষ্টির আভাস শিরোনাম বাংলাদেশে চরম দারিদ্রসীমায় ৪ কোটি ১৭ লাখ মানুষ: জাতিসংঘ শিরোনাম দেশ-বিদেশে থাকা সাইফুজ্জামানের সম্পদ জব্দের আদেশ শিরোনাম ‘যাদের কথায় আন্দোলনে তারাই ভুলে গেছেন’