ঢাকা, ০৮ সেপ্টেম্বর, ২০২৪
Banglar Alo

মেটা এআই ছাড়াও হোয়াটসঅ্যাপে আসছে নতুন ফিচার

Publish : 04:22 AM, 03 July 2024.
মেটা এআই ছাড়াও হোয়াটসঅ্যাপে আসছে নতুন ফিচার

মেটা এআই ছাড়াও হোয়াটসঅ্যাপে আসছে নতুন ফিচার

তথ্যপ্রযুক্তি ডেস্ক :

মেটার মালিকানাধীন জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপে নিত্যনতুন আপডেটের মাধ্যমে ব্যবহারকারীদের মেসেজিংকে আরো সহজ করে তোলা হচ্ছে। ইতিমধ্যেই ব্যবহারকারীদের জন্য এআই সুবিধা চালু করা হয়েছে।

তবে এবার নিয়ে আসছে ক্রিয়েট ইভেন্ট। এর আগে ফিচারটি শুধু কমিউনিটির জন্য সীমাবদ্ধ ছিল। এবার সমস্ত ব্যবহারকারীরা ক্রিয়েট ইভেন্ট ফিচারের সুবিধা পাবেন। অনেকটা গুগল ক্যালেন্ডারের আদলে ডিজাইন করা হয়েছে ক্রিয়েট ইভেন্ট ফিচার।

ক্রিয়েট ইভেন্ট ফিচারে যে সুবিধা পাবেন

ব্যক্তিগত চ্যাটের পাশাপাশি গ্রুপ চ্যাটেও তৈরি করা যাবে ইভেন্ট। এবার থেকে আর কোনো প্ল্যান বাতিল হবে না। বন্ধুদের গ্রুপে যারা সবসময় প্ল্যান বাতিল করেন তারাও করতে পারবে না। কারণ টাইম টু টাইম এটি এলার্ট আসবে। গুগল ক্যালেন্ডারের ইনভাইট ফিচারের মতো কাজ করবে হোয়াটসঅ্যাপের নতুন এই ফিচার।

মূলত ব্যক্তিগত চ্যাটেই যোগ হবে এই অপশন, এখানে ইভেন্ট সম্পর্কিত নানা তথ্য যেমন - নাম, ডেসক্রিপশন, তারিখ এবং জায়গা। ওই তারিখে বন্ধুরা রয়েছেন কিনা সেই অ্যাটেনডেন্সও মার্ক করতে পারবেন। এখানে ব্যবহারকারীরা সেই ইনভাইট দেখে অ্যাকসেপ্ট করতে পারবেন। সুরক্ষার জন্য হোয়াটসঅ্যাপ চ্যাটের মতো ইভেন্টস ফিচারও অ্যান্ড টু অ্যান্ড এনক্রিপ্টেড রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি।

মেটা জানিয়েছে, ফিচারটি ধাপে ধাপে ব্যবহার করতে পারবেন ব্যবহারকারীরা। একবারেই যে সবাই পেয়ে যাবেন তেমনটা নয়। বর্তমানে বিটা ভার্সনে ফিচারটি পরীক্ষা করা হচ্ছে। অ্যান্ড্রয়েড ও আইওএস দুই ফোনেই কাজ করবে নতুন ফিচার। এটি পাওয়ার জন্য গুগল প্লে স্টোর বা অ্যাপ স্টোরে গিয়ে অ্যাপটি লেটেস্ট ভার্সনে আপডেট করতে হবে।

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর তাজুল ইসলাম শিরোনাম ব্যাংক থেকে যত খুশি তোলা যাবে নগদ টাকা শিরোনাম নিউইয়র্কে ইউনূস-মোদির বৈঠক আয়োজনের প্রস্তাব শিরোনাম উপকূলে ঝড়ের শঙ্কায় তিন নম্বর সতর্ক সংকেত শিরোনাম স্টোরিতে কমেন্ট করার সুবিধা চালু করলো ইনস্টাগ্রাম শিরোনাম হাসপাতালে দীপিকা, আজই হতে পারেন সন্তানের মা!