ঢাকা, ০৮ সেপ্টেম্বর, ২০২৪
Banglar Alo

মারা গেল ইন্টারনেট দুনিয়ার সবচেয়ে জনপ্রিয় কুকুর

Publish : 11:20 PM, 25 May 2024.
মারা গেল ইন্টারনেট দুনিয়ার সবচেয়ে জনপ্রিয় কুকুর

মারা গেল ইন্টারনেট দুনিয়ার সবচেয়ে জনপ্রিয় কুকুর

লাইফস্টাইল ডেস্ক :

অদ্ভুত সুন্দর চোখের ভঙ্গিমায় যেন হাসিমুখে তাকিয়ে আছে কুকুরটি। এই মিম সোশ্যাল মিডিয়ায় অন্যতম জনপ্রিয় ও ভাইরাল ছবি। এই কুকুরটির ছবি আপনিও হয়তো না জেনেই কত মানুষকে পাঠিয়েছেন। কিন্তু দুঃখের খবর হলো, সেই জনপ্রিয় কুকুর কাবুসু মারা গেছে।

কাবুসুর ছবি দিয়ে বিশ্বব্যাপী কোটি কোটি মিম তৈরি হয়েছে। এছাড়া কুকুরটি দ্বারা অনুপ্রাণিত হয়ে তৈরি করা হয়েছিল ‘ডগকয়েন’ নামের ক্রিপ্টোকারেন্সি।

শুক্রবার (২৪ মে) এক্সে এক পোস্টে ডগকয়েন কাবুসুর মৃত্যুর খবর জানায়।

তারা লিখেছে ‘কাবুসু আজকে, আমাদের কমিউনিটির বন্ধু ও অনুপ্রেরণা, সুন্দরভাবে তার মালিকের বাহুতে মারা গেছে। সে ছিল এমন কুকুর যে শুধু আনন্দ এবং সীমাহীন ভালোবাসাকে জানত।’

কাবুসুর মাধ্যমে প্রথমে তৈরি করা হয় মজার মজার মিম। এরপর মজার ছলে তৈরি করা হয় ‘ডগকয়েন’। যেটির প্রভাব পড়েছিল পুরো বিশ্বজুড়ে। ডগকয়েন সফলতা পাওয়ার পর কুকুরের থিমের আরও টোকেন তৈরি হয়েছে। যার মধ্যে রয়েছে সিবা ইনু এবং ফ্লোকি। যেগুলো পরবর্তীতে ক্রিপ্টোকারেন্সি খাতের বড় অংশ হয়ে উঠে।

কাবুসুর মালিক একটি ব্লগ পোস্টে জানিয়েছেন, আগামী ২৬ মে কুকুরটির জন্য তারা জাপানের নারিতা শহরে একটি বিদায়ী অনুষ্ঠান আয়োজন করবেন।

কুকুরটির মালিক আরও জানিয়েছেন, গতকাল কাবুসু স্বাভাবিকভাবে তার খাবার (ভাত) এবং পর্যাপ্ত পানি খায়। এরপর ঘুমের মধ্যে তার মৃত্যু হয়। কাবুসু ২০২২ সালে লিউকেমিয়া এবং লিভারের রোগে আক্রান্ত হয়। তা সত্ত্বেও দীর্ঘদিন এটি বেঁচে ছিল। এটি বিশ্বের সবচেয়ে সুখী কুকুর ছিল এবং তাকে পাওয়ায় তিনিও বিশ্বের সবচেয়ে সুখী মানুষ ছিলেন।

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম তত্ত্বাবধায়ক সরকারের স্থায়ী রূপ চায় বিএনপি: মির্জা ফখরুল শিরোনাম টাকা ছাপিয়ে এক্সিমকে হাজার কোটি টাকা বিশেষ ধার শিরোনাম আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর তাজুল ইসলাম শিরোনাম ব্যাংক থেকে যত খুশি তোলা যাবে নগদ টাকা শিরোনাম নিউইয়র্কে ইউনূস-মোদির বৈঠক আয়োজনের প্রস্তাব শিরোনাম উপকূলে ঝড়ের শঙ্কায় তিন নম্বর সতর্ক সংকেত