ঢাকা, ০৮ সেপ্টেম্বর, ২০২৪
Banglar Alo

চিকিৎসকরা অফিস টাইমে হাসপাতালের বাইরে গেলে ব্যবস্থা

Publish : 09:27 AM, 07 May 2024.
চিকিৎসকরা অফিস টাইমে হাসপাতালের বাইরে গেলে ব্যবস্থা

চিকিৎসকরা অফিস টাইমে হাসপাতালের বাইরে গেলে ব্যবস্থা

স্বাস্থ্য প্রতিবেদক :

চিকিৎসকরা কর্মঘণ্টা শেষ করার আগে প্রাইভেট প্র্যাকটিসের জন্য হাসপাতাল ত্যাগ করলে ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সমান্ত লাল সেন।

মঙ্গলবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ২৭তম বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ হুঁশিয়ারি দেন। 

প্রধান অতিথির বক্তব্যে ডা. সামন্ত লাল বলেন, অফিস টাইমে যিনি হাসপাতালের বাইরে যাবেন, তিনি যে-ই হোন না কেন, আমি তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব। কোনো চিকিৎসকের বিরুদ্ধে যদি চিকিৎসায় অবহেলার অভিযোগ ওঠে এবং প্রমাণিত হয়, তাঁর বিরুদ্ধেও ব্যবস্থা নেব। 

এ সময় সাংবাদিকদের তিনি বলেন, আপনাদের বলি– ভুল চিকিৎসা বলার অধিকার একমাত্র আছে বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি)। কোনো চিকিৎসকের বিরুদ্ধে অভিযোগ উঠলে তারা যাচাই-বাছাই করে ব্যবস্থা নেয়। ইতোমধ্যে বেশ কয়েকজন চিকিৎসককে এ জন্য বিএমডিসি শাস্তির আওতায়ও এনেছে। সুতরাং সরাসরি আমরা ভুল চিকিৎসা বলে দেব– সেটি কিন্তু ঠিক নয়। 

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন বলেন, চিকিৎসকরা প্রাইভেট প্র্যাকটিস করবেন, এটা তাদের অধিকার। কিন্তু আমি দেখেছি, কিছু চিকিৎসক ১২টার আগেই তাঁদের প্রাইভেট চেম্বারে চলে যান। কিছুদিন আগে ব্রাহ্মণবাড়িয়ায় এক চিকিৎসক অফিস সময়ে প্রাইভেট চেম্বারে গিয়ে অস্ত্রোপচার করেন এবং দুর্ভাগ্যজনক, সেই রোগীর মৃত্যু হয়। আমি খবরটি পাওয়ার পর লজ্জায় মাথা ওঠাতে পারছিলাম না। এ বিষয়গুলো কঠোরভাবে দেখতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. দীন মোঃ নূরুল হক। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ মেডিকেল রিসার্চ কাউন্সিলের চেয়ারম্যান অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলী, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডা. জামাল উদ্দিন চৌধুরী, স্বাধীনতা চিকিৎসক পরিষদের মহাসচিব অধ্যাপক ডা. কামরুল হাসান মিলন প্রমুখ।

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর তাজুল ইসলাম শিরোনাম ব্যাংক থেকে যত খুশি তোলা যাবে নগদ টাকা শিরোনাম নিউইয়র্কে ইউনূস-মোদির বৈঠক আয়োজনের প্রস্তাব শিরোনাম উপকূলে ঝড়ের শঙ্কায় তিন নম্বর সতর্ক সংকেত শিরোনাম স্টোরিতে কমেন্ট করার সুবিধা চালু করলো ইনস্টাগ্রাম শিরোনাম হাসপাতালে দীপিকা, আজই হতে পারেন সন্তানের মা!