ঢাকা, ২২ অক্টোবর, ২০২৪
Banglar Alo

আশুলিয়ায় বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ

Publish : 09:17 AM, 21 October 2024.
আশুলিয়ায় বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ

আশুলিয়ায় বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক :

আশুলিয়ায় বকেয়া বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন জেনারেশন নেক্সট লিমিটেড নামের একটি পোশাক কারখানার শ্রমিকরা। এতে পুরো এলাকা জুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। ফলে চরম ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ। 

সোমবার (২১ অক্টোবর) সকাল সাড়ে নয়টার দিকে তিনমাসের বকেয়া বেতন পরিশোধের দাবিতে নবীনগর- চন্দ্রা মহাসড়কের বাইপাইল ত্রি-মোড় এলাকায় অবস্থান নিয়ে বিক্ষোভ করেন জেনারেশন নেক্সট লিমিটেড নামের পোশাক কারখানার শ্রমিকরা। এর আগে সকাল আটটার দিকে আশুলিয়ার গোরাট এলাকায় কারখানার সামনে থেকে মিছিল নিয়ে বাইপাইল মহাসড়কে আসেন তারা।

শ্রমিকরা জানান, প্রায় তিন মাসের বকেয়া বেতন না দিয়ে গত দুইমাস আগে কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। কয়েকবার মালিকপক্ষের সঙ্গে কথা হলে বেতন পরিশোধের আশ্বাস দিলেও কথা রাখেনি তারা।

এছাড়া কারখানার স্টাফদের বেতন বকেয়া আছে চার থেকে পাঁচ মাসের। এরপর আমরা বিজিএমইএ ও শ্রম মন্ত্রণালয়ে গেলে বেতন পরিশোধের আশ্বাস দেওয়া হয়। কিন্তু বেতন পরিশোধ না করে কারখানা বন্ধ রেখেছে কর্তৃপক্ষ।

এদিকে পোশাক শ্রমিকরা বাইবাইল ত্রি-মোড়ে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে রাখার কারনে আব্দুল্লাহপুর-বাইপাইল ও নবীনগর-চন্দ্রা মহাসড়ক সকাল থেকে পুরোপুরিভাবে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। এতে চরম ভোগান্তিতে পড়ে এই পথে চলাচলরত গণপরিবহন এবং পণ্যবাহী গাড়ি।

শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার সারোয়ার আলম  বলেন, অবরোধের বিষয়টি শুনেছি। এরা জেনারেশন নেক্সট লিমিটেড কারখানার শ্রমিক। কেউ দুই মাস কেউ আরও বেশি মাসের বেতন পাননি। বিষয়টি সমাধানে আলোচনা চলছে বলে জানান তিনি।

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র হামলা : তেল আবিবে জরুরি অবস্থা, বেন গুরিয়নে উড়োজাহাজ চলাচল বন্ধ শিরোনাম উপদেষ্টা, সমন্বয়কের প্রতিক্রিয়া শিরোনাম যাত্রাবাড়ীতে ‘জেগে’ আছেন শহীদরা শিরোনাম নির্বাচনের দিন ঠিক করে কাজ-কর্ম শুরু করুন: নীরব শিরোনাম গাজায় স্কুলে ইসরায়েলের হামলা, নিহত ১০ শিরোনাম ব্যারিস্টার সুমন এতদিন কোথায় ছিলেন?