ঢাকা, ২২ অক্টোবর, ২০২৪
Banglar Alo

ফায়ার সার্ভিসকে উদ্ধার সরঞ্জাম দিল মার্কিন দূতাবাস

Publish : 09:17 AM, 21 October 2024.
ফায়ার সার্ভিসকে উদ্ধার সরঞ্জাম দিল মার্কিন দূতাবাস

ফায়ার সার্ভিসকে উদ্ধার সরঞ্জাম দিল মার্কিন দূতাবাস

নিজস্ব প্রতিবেদক :

বাংলাদেশের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সকে বিভিন্ন ধরনের উদ্ধার সাজ-সরঞ্জাম হস্তান্তর করেছে ঢাকার মার্কিন দূতাবাস। রোববার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ট্রেনিং কমপ্লেক্সে এক অনুষ্ঠানে এগুলো হস্তান্তর করা হয়।

হস্তান্তর করা সরঞ্জামের মধ্যে রয়েছে ৮টি ওয়াটার রেসকিউ বোট, ১১০টি লাইফ ভেস্ট, ২৮টি কাস্টম ব্যাগ, ৮৯টি ক্যারাবিনা, ২০টি বাঁশি, ১২০টি জাম্প স্যুট, ৫ বক্স এন-৯৫ মাস্ক, ১০০টি স্মল ও ১০০টি লার্জ হ্যাজমত মেডিক ব্যাগ।

অনুষ্ঠানে দূতাবাসের পক্ষে উপরাষ্ট্রদূত মেগান বলডিন এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ জাহেদ কামাল এসব সরঞ্জাম হস্তান্তর করেন। অনুষ্ঠানে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পরিচালক, ট্রেনিং কমপ্লেক্সের অধ্যক্ষসহ ফায়ার সার্ভিস এবং মার্কিন দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। স্বাগত বক্তব্য দেন লে. কর্নেল রেজাউল করিম এবং সভাপতির বক্তব্য দেন ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ জাহেদ কামাল। অনুষ্ঠান সঞ্চালনা করেন ট্রেনিং কমপ্লেক্সের অ্যাডজুট্যান্ট মোহাম্মদ মামুন।

প্রধান অতিথির বক্তব্যে মেগান বলডিন বলেন, এ অনুদান আমাদের স্থায়ী অংশীদারত্ব এবং দুর্যোগ প্রতিক্রিয়া ও জীবন রক্ষার প্রতি অভিন্ন প্রতিশ্রুতির প্রমাণ।

মার্কিন দূতাবাসের পক্ষ থেকে সরঞ্জামের তালিকা ফায়ার সার্ভিসকে হস্তান্তর করা হয়। এ সময় দূতাবাসের পক্ষ থেকে অধিদপ্তরের মহাপরিচালকের কাছে এবং ফায়ার সার্ভিসের পক্ষ থেকে প্রধান অতিথির হাতে ক্রেস্ট তুলে দেওয়া হয়। সবশেষে আমন্ত্রিত অতিথিরা সম্মিলিতভাবে সরঞ্জাম ডিসপ্লে পর্যবেক্ষণ ও ফটোসেশনে অংশ নেন।

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র হামলা : তেল আবিবে জরুরি অবস্থা, বেন গুরিয়নে উড়োজাহাজ চলাচল বন্ধ শিরোনাম উপদেষ্টা, সমন্বয়কের প্রতিক্রিয়া শিরোনাম যাত্রাবাড়ীতে ‘জেগে’ আছেন শহীদরা শিরোনাম নির্বাচনের দিন ঠিক করে কাজ-কর্ম শুরু করুন: নীরব শিরোনাম গাজায় স্কুলে ইসরায়েলের হামলা, নিহত ১০ শিরোনাম ব্যারিস্টার সুমন এতদিন কোথায় ছিলেন?