ঢাকা, ২২ অক্টোবর, ২০২৪
Banglar Alo

হুইল চেয়ার উপহার পেলেন সেই রাসেল মিয়া

Publish : 07:37 AM, 21 October 2024.
হুইল চেয়ার উপহার পেলেন সেই রাসেল মিয়া

হুইল চেয়ার উপহার পেলেন সেই রাসেল মিয়া

নিজস্ব প্রতিবেদক :

দেশের শীর্ষস্থানীয় অনলাইন নিউজ পোর্টাল সোনালীনিউজ ডট কমে ‘হুইল চেয়ারে বসে বাইরের দুনিয়া দেখতে চান রাসেল মিয়া’ শিরোনামে সংবাদ প্রকাশের পর হুইল চেয়ার সহায়তা পেয়েছেন কুড়িগ্রামের সেই রাসেল মিয়া।

রোববার (২০ অক্টোবর) দুপুরে রাসেলের বাড়ীতে গিয়ে হুইল চেয়ার প্রদান করেন নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক দানশীল ব্যক্তি। হুইল চেয়ার প্রদানকালে স্থানীয় সুধীজন ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

হুইলচেয়ার পেয়ে শারীরিক প্রতিবন্ধী রাসেল মিয়া জানান, আমার মত একজন প্রতিবন্ধীকে যে দানশীল ভাই হুইল চেয়ার প্রদান করেছে আমি তাকে অসংখ্য ধন্যবাদ জানাই। সেই সঙ্গে আমাকে নিয়ে সোনালীনিউজে সংবাদ করায় সোনালীনিউজের সাংবাদিক ও কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই।

রাসেল মিয়ার মা রাহিলা বেগম জানান, আমার অসহায় প্রতিবন্ধী ছেলেটি দীর্ঘদিন অনেক কষ্টে দিনরাত পার করত। আজ আপনাদের উসিলায় একজন দানশীল ব্যক্তি আমার ছেলেকে একটি হুইল চেয়ার দিয়েছে। আমি সেই দানশীল ব্যক্তির জন্য নামাজ পড়ে অনেক দোয়া করব, সেইসঙ্গে আপনারা যারা সহযোগিতা করেছেন সকলেরই জন্য আমি সারাজীবন দোয়া করব।

হুইল চেয়ার দানকারী ওই ব্যক্তি জানান, কয়েকদিন আগে সোনালীনিউজে প্রচারিত একটি মানবিক ভিডিও দেখি। পরে প্রতিবেদকের সাথে যোগাযোগ করে আজ রাসেল মিয়ার বাড়িতে এসে একটি হুইল চেয়ার দিতে পেরে মনে অনেক শান্তি পাচ্ছি। আমাদের সমাজে এরকম আরও অসংখ্য অসহায় মানুষ আছে, আমাদের উচিত তাদেরকে সাধ্যমতো সাহায্য করা।

উল্লেখ্য, কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার ফুলবাড়ী সদর ইউনিয়নের নাগদাহ গ্রামের রাসেল মিয়া জন্ম থেকে শারীরিক প্রতিবন্ধী। রাসেলের জন্মের কয়েক বছর পর বাবা খালেক মিয়া স্ত্রী রাহিলা বেগমকে ছেড়ে অন্য জায়গায় বিয়ে করে সংসার পাতেন। রাহিলা বেগমের দুই ছেলের মধ্যে রাসেল মিয়া ছোট ছেলে। বড় ছেলে নিজের মতো করে সংসার পেতেছে। তাই নিজের ও ছোট ছেলের মুখে দুবেলা দুমুঠো অন্ন জোগাতে প্রতিদিন অন্যের বাড়িতে কাজ করেন রাহিলা বেগম।

শারীরিক প্রতিবন্ধী হওয়ায় দিন ও রাতের বেশিরভাগ সময় বিছানায় একা পড়ে থাকতে হয় রাসেল মিয়াকে। চলাফেরা করতে না পারায় বাহিরের আলো বাতাস থেকে প্রতিনিয়ত বঞ্চিত হন তিনি। যে কারনে মায়ের কাঁধে চরে প্রতিনিয়ত ঘর থেকে বাইরে বের হন রাসেল। 

রাসেল আর তার অভাগা মায়ের একটি হুইল চেয়ারের আহাকার নিয়ে গত ৯ অক্টোবর ‘হুইল চেয়ারে বসে বাইরের দুনিয়া দেখতে চান রাসেল মিয়া’ শিরোনামে একটি সচিত্র প্রতিবেদন প্রকাশ করে সোনালীনিউজ। পাশাপাশি সোনালীনিউজের ডিজিটাল মাধ্যমেও একটি ভিডিও প্রতিবেদন প্রচার করা হয়। প্রতিবেদনটি প্রচারের পর স্থানীয় এক ব্যক্তি সোনালীনিউজের কুড়িগ্রাম প্রতিবেদক জাহাঙ্গীর আলমের সাথে যোগাযোগ করেন। এসময় তিনি রাসেল মিয়াকে একটি হুইল চেয়ার উপহার দেয়ার আশ্বাস দেন। তারই ধারাবাহিকতায় আজ রাসেলের বাড়িতে গিয়ে হুইল চেয়ারটি প্রদান করা হয়।

এই হুইল চেয়ারটি পাওয়ায় এখন নিজে থেকে বাহিরে বের হতে পারবে রাসেল মিয়া। বাড়ি থেকে বের হতে তাকে আর মায়ের কাঁধে চড়তে হবে না।

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র হামলা : তেল আবিবে জরুরি অবস্থা, বেন গুরিয়নে উড়োজাহাজ চলাচল বন্ধ শিরোনাম উপদেষ্টা, সমন্বয়কের প্রতিক্রিয়া শিরোনাম যাত্রাবাড়ীতে ‘জেগে’ আছেন শহীদরা শিরোনাম নির্বাচনের দিন ঠিক করে কাজ-কর্ম শুরু করুন: নীরব শিরোনাম গাজায় স্কুলে ইসরায়েলের হামলা, নিহত ১০ শিরোনাম ব্যারিস্টার সুমন এতদিন কোথায় ছিলেন?