ঢাকা, ২১ সেপ্টেম্বর, ২০২৪
Banglar Alo

রাঙামাটি শহরে হামলা-সংঘর্ষে একজনের মৃত্যু, আহত ৫০

Publish : 10:03 AM, 20 September 2024.
রাঙামাটি শহরে হামলা-সংঘর্ষে একজনের মৃত্যু, আহত ৫০

রাঙামাটি শহরে হামলা-সংঘর্ষে একজনের মৃত্যু, আহত ৫০

নিজস্ব প্রতিবেদক :

পার্বত্য অঞ্চল খাগড়াছড়ির উত্তেজনা ছড়িয়েছে পাশের জেলা রাঙামাটিতেও। জেলা শহরে ধাওয়া-পাল্টা ধাওয়া, হামলা-সংঘর্ষে হতাহতের সংবাদ পাওয়া গেছে।

জানা গেছে, দুই পক্ষের সংঘর্ষে একজন নিহত ও কমপক্ষে অর্ধশতাধিক আহত হয়েছেন। তবে নিহতের নাম পরিচয় জানা যায়নি। রাঙামাটি জেনারেল হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক সাদিয়া আক্তার নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকালে শুক্রবার সকালে খাগড়াছড়ির দীঘিনালায় হামলার প্রতিবাদে রাঙামাটিতে পাহাড়ি শিক্ষার্থীরা শহরের জিমনেসিয়াম চত্বর থেকে একটি মিছিল বের করে। মিছিলটি বনরুপা বাজারে গেলে পুরো শহরে গুজব ও উত্তেজনা ছড়িয়ে পড়ে। স্থানীয়দের মধ্যে তৈরি হয় আতঙ্ক। এ সময় বনরুপা বাজারে হামলা চালানো হয়। আগুন দেওয়া হয় একাধিক ব্যবসাপ্রতিষ্ঠানে। এ সময় তারা রাস্তায় চলাচলকারী প্রচুর বাস-ট্রাক ভাঙচুরের ঘটনা ঘটায়।

পুলিশ সূত্র জানিয়েছে, রাঙামাটিতে সকালে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি তৈরি হয়। শহরের পরিস্থিতি স্বাভাবিক করার জন্য পুলিশ, সেনাবাহিনী ও বিজিবির সমন্বয়ে যৌথ টহল টিম শহরে কাজ শুরু করেছে।

রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জানান, আমরা মাঠে আছি, পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছি।

রাঙামাটি জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক আরএমও জানান, ইতোমধ্যে ৫৪ জনের মতো আহত হাসপাতালে এসেছে। একজন মারা গেছেন। নিহতের নাম-পরিচয় পাওয়া যায়নি।

রাঙামাটি জেলা প্রশাসন মোহাম্মদ মোশাররফ হোসেন খান জানান, পরিস্থিতি স্বাভাবিক করতে দুপুর দেড়টা থেকে রাঙামাটি পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। যার পর থেকে পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করে।

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম রাঙামাটি শহরে হামলা-সংঘর্ষে একজনের মৃত্যু, আহত ৫০ শিরোনাম বিএনপির ত্রাণ তহবিলে জমা আছে ৭ কোটি টাকা শিরোনাম তীব্র গরমে সুস্থ থাকার উপায় শিরোনাম সমাবেশের ডাক ইমরান খানের, সবাইকে বেরিয়ে আসার আহ্বান শিরোনাম নতুন ফোন কিনছেন, জেনে নিন এ বিষয়গুলো শিরোনাম ইবিতে ভিসি নিয়োগের দাবিতে কুষ্টিয়া- খুলনা মহাসড়ক অবরোধ