ঢাকা, ১৯ সেপ্টেম্বর, ২০২৪
Banglar Alo

নতুন কাজ নিয়ে ব্যস্ত নাজিফা তুষি

Publish : 12:37 AM, 15 September 2024.
নতুন কাজ নিয়ে ব্যস্ত নাজিফা তুষি

নতুন কাজ নিয়ে ব্যস্ত নাজিফা তুষি

বিনোদন ডেস্ক :

দীর্ঘদিন ধরেই আড়ালে রয়েছেন ‘হাওয়া’ সিনেমা খ্যাত সময়ের জনপ্রিয় অভিনেত্রী নাজিফা তুষি।‘হাওয়া’ সিনেমার মাধ্যমে আলোচনায় আসে অভিনেত্রী নাজিফা তুষি। 

সিনেমাটি দেশ-বিদেশে বেশ জনপ্রিয়তা অর্জন করেছ।এর পর তেমন কাজ করতে দেখা যায়নি তাকে।কী করছেন তুষি, প্রশ্ন জাগে অনেকের মনে।

এবার সে প্রশ্নের উত্তরে অভিনেত্রী জানালেন, এই মুহূর্তে নতুন কাজ নিয়ে ব্যস্ত নাজিফা তুষি। ঢাকা ও এর আশপাশে বিভিন্ন কনটেন্ট এর শ্যুটিং করেছেন। সম্প্রতি একটি টিভিসির শুটিং এও তাকে দেখা যায়। এসব নতুন কাজ তাকে সমৃদ্ধ করেছে বলেও মনে করছেন তুষি। সম্প্রতি একটি গণমাধ্যমে এমনটিই জানালেন তিনি।

২০২২ সালে ‘হাওয়া’ সিনেমা তুষির অভিনয় জীবনে ভিন্নমাত্রা যোগ করে। আলোচিত ছবিটি দিয়ে সবার নজরে আসেন তিনি। কিন্তু প্রায় দুই বছর পেরিয়ে গেলেও আলোচনায় নেই তুষি। মুক্তি পায়নি তার কোনো সিনেমা। এই সময়ে শরীফুল রাজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে তুষিসহ কয়েকজন অভিনেত্রীর কিছু ব্যক্তিগত মুহূর্তের ছবি ও ভিডিও ক্লিপস ফাঁস হয়। আর তাতে সমালোচনায় পড়েন এই অভিনেত্রী। 

‘হাওয়া’ মুক্তির পর তা হলে কি কোনো কাজ করছেন না তুষি? এ বিষয়ে অভিনেত্রী বলেন, ‘আমি কাজের মধ্যেই আছি। যা নিয়ে ব্যস্ত আছি, তার সবই আসন্ন কাজ। এসব কাজের বিষয়ে কথা বলা নিষেধ। কারণ কাজগুলো সম্পর্কে আমার কথা বলার অনুমতি নেই। তাই নতুন কাজ নিয়ে আমি কোনো সাক্ষাৎকারও দিচ্ছি না।সেগুলো সিনেমাও হতে পারে, ওয়েব সিরিজও হতে পারে।

অভিনয় থেকে দূরে থাকলেও নিজেকে পুরোপুরি মুক্ত রাখেননি নাজিফা তুষি।কয়েকটি অভিনয় কর্মশালা করেছেন। এর মধ্যে সৈয়দ জামিল আহমেদের কাছে একটা স্বল্পমেয়াদি ও মাস্টার্স কোর্স করেছেন। এর বাইরেও তার কাছে অভিনয়, চিত্রনাট্য লেখা ও ভয়েস মডিউলেশনের অনেকগুলো কর্মশালা করেছেন। অভিনয়ে নিজেকে আরও এগিয়ে নিতে প্রাচ্যনাটের সঙ্গেও যুক্ত হন। 

কর্মশালায় পরিচালনার নানা কৌশল আয়ত্ত করলেও পরিচালনা নিয়ে কোনো ভাবনাচিন্তা নেই। তবে লেখালেখিটা উপভোগ করেন বলে জানালেন তুষি। 

তবে ভক্তদের আশ্বস্ত করে তুষি বললেন, একটি কাজ শেষ হয়েছে। কাজটি পছন্দের পরিচালকের সঙ্গে হয়েছে এবং সেটি ভালো হয়েছে বলেও আশাবাদ ব্যক্ত করেন। তুষির কথায়, ‘ভক্তরাও অপেক্ষা করেন। একটা কাজ শেষ করছি। 

আশাবাদী, কারণ ভালো হয়েছে। যার সঙ্গে কাজ করেছি, তিনি আমার পছন্দের পরিচালক।তুষির কথায়, ‘গুরুত্বপূর্ণ মানুষের সঙ্গে যখন কাজ হয়, তখন নিজের মধ্যেও এক ধরনের ছাপ পড়ে। মনে হতো, এ সময়টায় আমার মধ্যে কিছু না কিছু ঢুকছে, যেটা নতুন।’

মেজবাউর রহমান সুমনের হাওয়ার পর অনেক ছবিতে অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন নাজিফা তুষি। ভেবেচিন্তে হ্যাঁ বলেছিলেন এই ছবির পরিচালক-প্রযোজককে। তবে কারা তাঁরা, সে বিষয়ে কুলুপ এঁটেছেন। জিজ্ঞেস করলে একটাই জবাব, ‘এখনই সিনেমা নিয়ে কোনো তথ্য দিতে পারব না। প্রযোজক-পরিচালকেরা সময়মতো জানাবেন।’

অভিনয়জীবন ১০ বছরের হলেও তুষির কাজের সংখ্যা কম। এটা তার নিজের চাওয়া। কাজ কম করলেও চ্যালেঞ্জিং চরিত্রে কাজ করার আকাঙ্ক্ষা থাকে বেশি।

তুষি বললেন, ‘অভিনয়শিল্পী হিসেবে সবচেয়ে বেশি চ্যালেঞ্জ লাগে নিজেকে নতুন নতুন চরিত্রে দেখার। বই পড়া কিংবা সিনেমা থেকেও অনেক কিছু শেখা যায়। তবে একজন অভিনয়শিল্পী জীবন থেকেও অনেক কিছু শেখে। 

জীবনের পারিপার্শ্বিকতায় আরও বেশি কিছু শেখে। জীবনের ভ্রমণটা রোমাঞ্চকর হয়, যখন নতুন পরিচালক বা এমন একজন পরিচালকের (নতুন কনটেন্টের পরিচালক) সঙ্গে কাজের সুযোগ তৈরি হয়, নতুন দিক জানা যায়। যে কাজটা শেষ করলাম, এটার মাধ্যমে জীবনে নতুন একটা লেন্স যুক্ত হয়েছে, যেটার অন্য প্রেক্ষাপট থেকে বিশ্বকে দেখতে পাই।

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম সাংবাদিক কল্যাণ ট্রাস্টের নতুন এমডি মুহাম্মদ আব্দুল্লাহ শিরোনাম এস আলম গ্রুপের সম্পত্তি বিক্রির ওপর নিষেধাজ্ঞা চেয়ে রিট শিরোনাম বাংলাদেশিসহ ২৪ অভিবাসীকে ফেরত পাঠিয়েছে রোমানিয়া শিরোনাম অ্যাপল সিডার ভিনেগার কি হজমের জন্য ভালো? শিরোনাম অনলাইন গণমাধ্যম ও আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স শিরোনাম ২৪ ঘন্টায় ডেঙ্গুতে আরও ৬ জনের মৃত্যু