ঢাকা, ১৯ সেপ্টেম্বর, ২০২৪
Banglar Alo

আন্দোলনে গুলিবিদ্ধ ফাহিমকে পাঠানো হলো থাইল্যান্ডে

Publish : 04:51 AM, 19 September 2024.
আন্দোলনে গুলিবিদ্ধ ফাহিমকে পাঠানো হলো থাইল্যান্ডে

আন্দোলনে গুলিবিদ্ধ ফাহিমকে পাঠানো হলো থাইল্যান্ডে

নিজস্ব প্রতিবেদক :

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ ফাহিম হাসানকে উন্নত চিকিৎসার জন্য থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের ভেজথানি হাসপাতালে পাঠানো হয়েছে। বুধবার (১৮ সেপ্টেম্বর) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা নূরজাহান বেগমের প্রত্যক্ষ তত্ত্বাবধানে তাকে বিদেশ পাঠানো হয়।

জানা গেছে, গুলিবিদ্ধ ফাহিমের অবস্থা সংকটাপন্ন হওয়ায় উন্নত চিকিৎসার প্রয়োজনে তার বাবা-মা ও অ্যাটেনডেন্টসহ সরকারি খরচে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের ভেজথানি হাসপাতালে পাঠানো হয়।

তাদের খাদ্য-বাসস্থান, অভ্যন্তরীণ যাতায়াত ও চিকিৎসা বাবদ বৈষম্যবিরোধী কল্যাণ তহবিল থেকে এককালীন ৮ লাখ টাকা দেয়া হয়েছে। এছাড়াও বাংলাদেশ বিমান এয়ার লাইন্সের চেয়ারম্যান আব্দুল মুয়ীদ চৌধুরী তাদের ০২ জনের বিমান ভাড়া মওকুফের পাশাপাশি, যাতায়াতের সুবিধার্থে রিটার্নসহ ০৭টি বিমান টিকেট দিয়ে সহায়তা করেছেন।

এছাড়া মো. আব্দুর রশিদকে (বয়স-২৯) চিকিৎসা সহায়তা বাবদ ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন কল্যাণ তহবিল এর হিসাব নম্বর-৪৪২৬৩০২০০৩৭৯৬, সোনালী ব্যাংক, রমনা কর্পোরেট শাখা হতে দেয়া হয়েছে।

বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন আরও ০২ জন ছাত্র মো. আবু বকর ছিদ্দিক ও খোকন চন্দ্র বর্মনকে উন্নত চিকিৎসার প্রয়োজনে বিদেশে পাঠানোর প্রস্তাব প্রক্রিয়াধীন রয়েছে বলে জানা গেছে।

দেশে চিকিৎসা সম্ভব নয় এমন আহতদের বিষয়ে তথ্য দেয়ার জন্য সংশ্লিষ্ট হাসপাতালসমূহকে বলা হয়েছে। এ ধরনের আহতদের শনাক্ত করা গেলে প্রয়োজন সাপেক্ষে তাদেরকেও উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানো হবে। এ আন্দোলেন যারা চোখে আঘাতপ্রাপ্ত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন, তাদের অধিকতর উন্নত চিকিৎসার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রভিত্তিক সেবা ফাউন্ডেশনের সাথে যোগাযোগকরা হয়েছে। তারা শিগগিরই বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে গঠিত একটি টিম নিয়ে বাংলাদেশে আসবে বলেও জানানো হয়।

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম যুবককে পিটিয়ে হত্যায় ছাত্রলীগ নেতাসহ ঢাবির ৩ শিক্ষার্থী আটক শিরোনাম ঢাবি এবং জাবিতে পিটিয়ে হত্যার ঘটনায় যা বললেন স্বরাষ্ট্র উপদেষ্টা শিরোনাম শুক্রবার খুলছে কাজীপাড়া স্টেশন, মেরামতে খরচ ২০ লাখ শিরোনাম বন্যায় ডুবছে পশ্চিমবঙ্গ, কেন্দ্রীয় সরকারের দিকে আঙ্গুল মমতার শিরোনাম নিরাপত্তার জন্য সাংবাদিকদের হুমকি মনে করছে ইসি শিরোনাম বাঁধনে মুগ্ধ পিনাকী, প্রশংসায় ভরালেন নেটিজেনরা