ঢাকা, ১৯ সেপ্টেম্বর, ২০২৪
Banglar Alo

দেশে গ্যাস আছে তবুও কেন এলএনজি আমদানি বুঝে আসে না

Publish : 02:36 AM, 19 September 2024.
দেশে গ্যাস আছে তবুও কেন এলএনজি আমদানি বুঝে আসে না

দেশে গ্যাস আছে তবুও কেন এলএনজি আমদানি বুঝে আসে না

নিজস্ব প্রতিবেদক :

পরিকল্পনা উপদেষ্টা ওয়াহিদউদ্দিন মাহমুদ জানিয়েছেন, দাতাগোষ্ঠী হাত খুলে টাকা দিতে চাচ্ছে। ইউএসএউড বলছে, তোমরা প্রকল্প তৈরি করো আমরা টাকা দেবো। যেসব প্রকল্পে বরাদ্দ ছিল কিন্তু টাকা নেওয়া হয়নি এসব টাকা বাজেট সহায়তা দিতে চায় বিশ্বব্যাংক।

বুধবার (১৮ সেপ্টেম্বর) ঢাকার পরিকল্পনা মন্ত্রণালয়ে একনেক সভা শেষে এনইসি সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে তিনি এসব তথ্য জানান।

এসময় উপদেষ্টা আরও বলেন, আমাদের দেশে গ্যাস আছে তারপরও কেন এলএনজি আমদানি এটা আমার বুঝে আসে না। এলএনজি আমদানির বদলে দেশীয় কূপ বেশি খনন করে দেশীয় রিসোর্স কাজে লাগাতে হবে।

উপদেষ্টা বলেন, সব দাতাগোষ্ঠী আমাদের নতুন চাহিদা জানতে চেয়েছে। কিছু প্রকল্পে ত্বরান্বিত হবে যা বৈদেশিক সাহায্যের প্রকল্প। অনেক প্রকল্প হিমাগারে আছে, মৃত প্রকল্পে ছাড় করে দেবে বিশ্বব্যাংক।

তিনি বলেন, রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে প্রকল্প নিলে খুব বেশি লাভবান হবে না। বাছাই করে প্রকল্প নিতে হবে।

উপদেষ্টা আরও বলেন, বৈদেশিক সাহায্যের প্রকল্প বেশি পাস করা হবে। পাইপলাইনে থাকা ডলার কাজে লাগাতে হবে।

তিনি আরও বলেন, আমাদের দেশে গ্যাস আছে তারপরও কেন এলএনজি আমদানি এটা আমার বুঝে আসে না। এলএনজি আমদানির বদলে দেশীয় কূপ বেশি খনন করে দেশীয় রিসোর্স কাজে লাগাতে হবে।

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম যুবককে পিটিয়ে হত্যায় ছাত্রলীগ নেতাসহ ঢাবির ৩ শিক্ষার্থী আটক শিরোনাম ঢাবি এবং জাবিতে পিটিয়ে হত্যার ঘটনায় যা বললেন স্বরাষ্ট্র উপদেষ্টা শিরোনাম শুক্রবার খুলছে কাজীপাড়া স্টেশন, মেরামতে খরচ ২০ লাখ শিরোনাম বন্যায় ডুবছে পশ্চিমবঙ্গ, কেন্দ্রীয় সরকারের দিকে আঙ্গুল মমতার শিরোনাম নিরাপত্তার জন্য সাংবাদিকদের হুমকি মনে করছে ইসি শিরোনাম বাঁধনে মুগ্ধ পিনাকী, প্রশংসায় ভরালেন নেটিজেনরা