ঢাকা, ০৮ সেপ্টেম্বর, ২০২৪
Banglar Alo

কারফিউ শেষে মাঠে নামলে ‘কঠোর’ হবে আওয়ামী লীগ

Publish : 07:31 AM, 27 July 2024.
কারফিউ শেষে মাঠে নামলে ‘কঠোর’ হবে আওয়ামী লীগ

কারফিউ শেষে মাঠে নামলে ‘কঠোর’ হবে আওয়ামী লীগ

নিজস্ব প্রতিনিধি :

কোটা সংস্কার আন্দোলনের পর আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে মাঠে রয়েছে সেনাবাহিনী। চলমান কারফিউ উঠে যাওয়ার পর দুষ্কৃতকারীরা মাঠে নামলে কঠোর হাতে দমন করবে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

আওয়ামী লীগের পক্ষ থেকে দাবি করা হয়েছে, কোটা আন্দোলনের নামে সারা দেশে যে সহিংসতা চালানো হয়েছে তা বিএনপি-জামায়াত চালিয়েছে। রাজধানীতে মেট্রোরেল স্টেশন, এলিভেটেড এক্সপ্রেসওয়ের টুলবক্স, শত শত গাড়িসহ সরকারি প্রতিষ্ঠানগুলোতে জ্বালাও পোড়া, ভাঙচুর চালানো হয়েছে। শুধু ঢাকা নয়, চট্টগ্রাম, গাজীপুর, নরসিংদীসহ সারা দেশেই সহিংসতা চালিয়েছে দুষ্কৃতকারীরা। তবে কারফিউ ও সেনা মোতায়েনের পর পরিস্থিতি স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে এনেছে সরকার।

দলীয় সূত্র জানায়, কোটা আন্দোলনের নামে যারা মাঠে নামবে তাদের প্রতিহত করার নির্দেশ দিয়েছে আওয়ামী লীগের হাইকমান্ড। আপিল বিভাগের রায়ের আগে শিক্ষার্থীদের জন্য মাঠে নামেননি দলীয় নেতারা। এখন আর শিক্ষার্থীদের কোনো ইস্যু নেই। তাই কারফিউয়ের পরে যদি দুষ্কৃতকারী আন্দোলনে নামে দলের নেতাকর্মীরাই তাদের প্রতিহত করবেন। এ জন্য রাজধানীর প্রতিটি মোড়ে অবস্থান নেওয়ার তাগিদ দিয়েছেন হাইকমান্ড।

দলীয় নেতাকর্মীরা সজাগ থাকবে, সর্তক থাকবে। পাড়া-মহল্লায় সংঘটিত হয়ে যেখানে এদের পাওয়া যাবে, অপরিচিত লোক দেখলেই তাদের পরীক্ষা করবে দলের নেতাকর্মীরা। অচেনারা পাড়া মহল্লায়, মেসে, বিভিন্ন বাসায় ভাড়া করে আছে। তাদের চিহ্নিত করে আইন প্রয়োগকারী সংস্থার কাছে সোপর্দ করবে।

সূত্রটি আরও জানায়, পরিস্থিতি স্বাভাবিক রাখতে কোথাও কোনো অপরিচিত ব্যক্তি দেখলে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছে। প্রয়োজনে অপরিচিতদের চলাফেরার দিকে লক্ষ্য রাখার জন্য তৃণমূলের নেতাকর্মীদের প্রতি নির্দেশ রয়েছে। দলের দুর্দিনে সকল নেতাকর্মীদের রাগ অভিমান ভুলে সক্রিয় হওয়ার আহ্বান জানানো হয়েছে। কেন্দ্রীয় নেতৃবৃন্দ স্থানীয় প্রভাবশালী নেতাদের ফোন দিয়ে সক্রিয় হতে বলছেন।

কারফিউ উঠে যাওয়ার পরের পদক্ষেপ সম্পর্কে জানতে চাইলে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, ‘এদের (সহিংসতাকারীদের) আইনের আওতায় এনে কঠোর ভাবে শাস্তি নিশ্চিত করতে হবে। কাউকে ছাড় দেওয়া যাবে না। আইনের শাসন প্রতিষ্ঠার জন্য, মানুষের জীবন রক্ষার জন্য, যা যা করা দরকার সব কিছু আইনিভাবে করা হবে। কোনো ছাড় নয়, এদের রেহাই দেওয়া যাবে না।’

আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, ‘দলীয় নেতাকর্মীরা সজাগ থাকবে, সর্তক থাকবে। পাড়া-মহল্লায় সংঘটিত হয়ে যেখানে এদের পাওয়া যাবে, অপরিচিত লোক দেখলেই তাদের পরীক্ষা করবে দলের নেতাকর্মীরা। অচেনারা পাড়া মহল্লায়, মেসে, বিভিন্ন বাসায় ভাড়া করে আছে। তাদের চিহ্নিত করে আইন প্রয়োগকারী সংস্থার কাছে সোপর্দ করবে।’

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর তাজুল ইসলাম শিরোনাম ব্যাংক থেকে যত খুশি তোলা যাবে নগদ টাকা শিরোনাম নিউইয়র্কে ইউনূস-মোদির বৈঠক আয়োজনের প্রস্তাব শিরোনাম উপকূলে ঝড়ের শঙ্কায় তিন নম্বর সতর্ক সংকেত শিরোনাম স্টোরিতে কমেন্ট করার সুবিধা চালু করলো ইনস্টাগ্রাম শিরোনাম হাসপাতালে দীপিকা, আজই হতে পারেন সন্তানের মা!