ঢাকা, ০৮ সেপ্টেম্বর, ২০২৪
Banglar Alo

তামাবিল হয়ে সিলেট ছাড়লেন ৩১৭ জন বিদেশি শিক্ষার্থী

Publish : 10:51 AM, 24 July 2024.
তামাবিল হয়ে সিলেট ছাড়লেন ৩১৭ জন বিদেশি শিক্ষার্থী

তামাবিল হয়ে সিলেট ছাড়লেন ৩১৭ জন বিদেশি শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক :

সিলেটসহ সারা দেশের উদ্ভূত পরিস্থিতিতে সিলেটের চারটি বেসরকারি মেডিকেল কলেজে অধ্যয়নরত মোট ৩১৭ জন বিদেশি শিক্ষার্থী সিলেট ছেড়েছেন।

ভারতীয় ও নেপালি ৭১ জন গত রোববার (২১ জুলাই) ও সোমবার (২২ জুলাই) তামাবিল স্থলবন্দর দিয়ে ভারতে গিয়েছেন। এর আগে শুক্রবার (১৯ জুলাই) ৯১ জন এবং শনিবার (২০ ‍জুলাই) ১৫৫ জন দেশে ফেরেন একই পথে।

সার্বিক পরিস্থিতিতে ও ইন্টারনেট সংযোগ না থাকায় শিক্ষার্থীদের অভিভাবকরা তাদের সন্তানদের সঙ্গে যোগাযোগ না করতে পারায় চরম উদ্বেগ-উৎকণ্ঠায় পড়েন। এতে তাদের অভিভাবকরা ভারতীয় সহকারী হাইকমিশন সিলেট অফিসে যোগাযোগ করে শিক্ষার্থীদের নিজ দেশে পাঠানোর অনুরোধ করেন। তাদের অনুরোধে ভারতীয় সহকারী হাইকমিশন কর্তৃপক্ষ সিলেট অফিসে এগিয়ে আসে। সিলেটে পড়াশুনা করতে আসা বিদেশি শিক্ষার্থীদের তাদের দেশে ফিরতে সিলেটের প্রশাসন, পুলিশ, ভারতীয় সহকারী হাইকমিশন অফিস সিলেট, জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ, সিলেট উইমেন্স মেডিকেল কলেজ, পার্কভিউ মেডিকেল কলেজ ও নর্থ ইস্ট মেডিকেল কলেজ কর্তৃপক্ষ, বাংলাদেশের কাস্টমস- ইমিগ্রেশন ও বিজিবি এবং ভারতীয় কাস্টমস- ইমিগ্রেশন ও বিএসএফ সার্বিক সহায়তা করেছে। এছাড়া আরো কয়েক জন ভারতীয় ও নেপালি ছাত্র সিলেট আন্তর্জাতিক বিমান বন্দর হয়ে দেশে গেছেন।

ভারতীয় সহকারী হাইকমিশন সিলেটের দ্বিতীয় সচিব (প্রেস, তথ্য, সংস্কৃতি ও শিক্ষা) মানস কুমার মুস্তাফি সংবাদমাধ্যমকে জানান, সিলেটে পড়তে আসা ভারতীয় ও নেপালি শিক্ষার্থীদের মানবিক দিক বিবেচনায় তামাবিল স্থলবন্দর দিয়ে ভারত ও নেপাল যাওয়ার ব্যবস্থা করা হয় বলে জানান তিনি।

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর তাজুল ইসলাম শিরোনাম ব্যাংক থেকে যত খুশি তোলা যাবে নগদ টাকা শিরোনাম নিউইয়র্কে ইউনূস-মোদির বৈঠক আয়োজনের প্রস্তাব শিরোনাম উপকূলে ঝড়ের শঙ্কায় তিন নম্বর সতর্ক সংকেত শিরোনাম স্টোরিতে কমেন্ট করার সুবিধা চালু করলো ইনস্টাগ্রাম শিরোনাম হাসপাতালে দীপিকা, আজই হতে পারেন সন্তানের মা!