ঢাকা, ০৮ সেপ্টেম্বর, ২০২৪
Banglar Alo

মতিউর পরিবারের ৪ ফ্ল্যাট, ৭১ বিঘা জমি ও ১৩ কোটি টাকা জব্দের আদেশ

Publish : 06:39 AM, 12 July 2024.
মতিউর পরিবারের ৪ ফ্ল্যাট, ৭১ বিঘা জমি ও ১৩ কোটি টাকা জব্দের আদেশ

মতিউর পরিবারের ৪ ফ্ল্যাট, ৭১ বিঘা জমি ও ১৩ কোটি টাকা জব্দের আদেশ

নিজস্ব প্রতিবেদক :

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক সদস্য মতিউর রহমান ও পরিবারের সদস্যদের নামে থাকা আরও বিপুল পরিমাণ সম্পদ জব্দের আদেশ দিয়েছেন আদালত।

দ্বিতীয় দফায় মতিউরের স্ত্রী ও সন্তানদের নামে থাকা প্রায় ৭১ বিঘা জমি, চারটি ফ্ল্যাট এবং ১১৬টি ব্যাংক হিসাবে জমা থাকা প্রায় সাড়ে ১৩ কোটি টাকা অবরুদ্ধের নির্দেশ দেয়া হয়। পাশাপাশি তার পরিবারের সদস্যদের নামে থাকা ২৩টি বিও হিসাব (বেনিফিশিয়ারি ওনার্স) অবরুদ্ধ করারও আদেশ দিয়েছেন আদালত।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের প্রেক্ষিতে বৃহস্পতিবার এই আদেশ দেন ঢাকা মহানগরের সিনিয়র স্পেশাল জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন। 

এ বিষয়ে দুদকের পিপি মাহমুদ হোসেন জাহাঙ্গীর জানান, দ্বিতীয় দফায় এনবিআরের মতিউর ও তার প্রথম স্ত্রীর ছেলে আহমেদ তৌফিকুর রহমান, প্রথম স্ত্রীর মেয়ে ফারজানা রহমান ঈশিতা এবং দ্বিতীয় স্ত্রী শাম্মী আক্তারের নামে থাকা ২ হাজার ৩৬৫ শতক জমি জব্দের আবেদন করা হয়। পাশাপাশি প্রথম স্ত্রী লায়লা কানিজের নামে থাকা মিরপুরের চারটি ফ্ল্যাট জব্দের আবেদন করা হয়। আদালত আবেদন মঞ্জুর করেছেন। এর আগে ৪ জুলাই মতিউর ও তার স্ত্রী-সন্তানদের নামে থাকা আরও ৮৬৬ শতক জমি ও ঢাকার চারটি ফ্ল্যাট জব্দের আদেশ দেন আদালত।

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম তত্ত্বাবধায়ক সরকারের স্থায়ী রূপ চায় বিএনপি: মির্জা ফখরুল শিরোনাম টাকা ছাপিয়ে এক্সিমকে হাজার কোটি টাকা বিশেষ ধার শিরোনাম আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর তাজুল ইসলাম শিরোনাম ব্যাংক থেকে যত খুশি তোলা যাবে নগদ টাকা শিরোনাম নিউইয়র্কে ইউনূস-মোদির বৈঠক আয়োজনের প্রস্তাব শিরোনাম উপকূলে ঝড়ের শঙ্কায় তিন নম্বর সতর্ক সংকেত