ঢাকা, ০৮ সেপ্টেম্বর, ২০২৪
Banglar Alo

ভুয়া চিকিৎসক নিলেন বিএমডিসি নিবন্ধন, মামলার প্রস্তুতি

Publish : 08:45 AM, 03 June 2024.
ভুয়া চিকিৎসক নিলেন বিএমডিসি নিবন্ধন, মামলার প্রস্তুতি

ভুয়া চিকিৎসক নিলেন বিএমডিসি নিবন্ধন, মামলার প্রস্তুতি

নিজস্ব প্রতিবেদক :

রংপুরে অন্য চিকিৎসকের তথ্য দিয়ে নিজের নামে বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) নিবন্ধন নেওয়ার অভিযোগ উঠেছে সুভাষ চন্দ্র নামে এক ব্যক্তির বিরুদ্ধে। এ ঘটনায় অভিযুক্তের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছে বিএমডিসি।

বিএমডিসি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ডা. মো. লিয়াকত হোসেন সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, রংপুর মেডিকেল কলেজ থেকে পাস করা ডা. মো. নূরুল হাসান নাম ব্যবহার করে প্রতারণার আশ্রয় নিয়ে বিএমডিসির নিবন্ধন নেন সুভাষ চন্দ্র মোহস্ত। তার এই নিবন্ধন সনদ বাতিল করা হয়েছে। তার বিরুদ্ধে ফৌজদারি আইনে মামলা করা হবে।

বিএমডিসি আরও জানায়, এ প্রসঙ্গে বিএমডিসি আইন; ২০১০ সনের ৬১নং আইনের ধারা ২৮ (১) সবার অবগতির জন্য উদ্ধৃত হলো- ‘প্রতারণামূলক প্রতিনিধিত্ব বা নিবন্ধনের দণ্ড : ১. যদি কোনো ব্যক্তি প্রতারণার আশ্রয় নিয়ে ইচ্ছাকৃতভাবে নিজেকে একজন স্বীকৃত মেডিকেল চিকিৎসক বা স্বীকৃত ডেন্টাল চিকিৎসক হিসেবে এই আইনের অধীনে নিবন্ধন অথবা নিবন্ধন করার উদ্যোগ গ্রহণ অথবা মিথ্যা বা প্রতারণামূলক প্রতিনিধিত্ব প্রকাশ করার চেষ্টা করেন অথবা মৌখিক বা লিখিতভাবে উক্তরূপ ঘোষণা করেন, তাহলে উক্ত ব্যক্তির অনুরূপ কার্য থেকে একটি অপরাধ এবং তার জন্য তিনি তিন বছরের কারাদণ্ড অথবা এক লাখ টাকা অর্থদণ্ড বা উভয় দণ্ডে দণ্ডিত হবেন।’

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর তাজুল ইসলাম শিরোনাম ব্যাংক থেকে যত খুশি তোলা যাবে নগদ টাকা শিরোনাম নিউইয়র্কে ইউনূস-মোদির বৈঠক আয়োজনের প্রস্তাব শিরোনাম উপকূলে ঝড়ের শঙ্কায় তিন নম্বর সতর্ক সংকেত শিরোনাম স্টোরিতে কমেন্ট করার সুবিধা চালু করলো ইনস্টাগ্রাম শিরোনাম হাসপাতালে দীপিকা, আজই হতে পারেন সন্তানের মা!