ঢাকা, ১৮ অক্টোবর, ২০২৪
Banglar Alo

মালয়েশিয়ায় কর্মী প্রবেশের শেষ সময় ৩১ মে

Publish : 10:38 AM, 30 May 2024.
মালয়েশিয়ায় কর্মী প্রবেশের শেষ সময় ৩১ মে

মালয়েশিয়ায় কর্মী প্রবেশের শেষ সময় ৩১ মে

নিজস্ব প্রতিবেদক :

ঢাকায় নিযুক্ত মালয়েশিয়ার হাইকমিশনার হাজনাহ মোহাম্মদ হাশিম জানিয়েছেন, সরকারিভাবে যারা মালয়েশিয়ায় কর্মী ভিসা পেয়েছেন তাদের ৩১ মের মধ্যেই সেদেশে যেতে হবে। এরপর আর সময় বাড়ানো হবে না। 

বুধবার (২৯ মে) রাজধানীর একটি হোটেলে ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন বাংলাদেশের (ডিকাব) সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

মতবিনিময় সভায় এক প্রশ্নের উত্তরে মালয়েশিয়ার হাইকমিশনার বলেন, কর্মীদের ৩১ মের মধ্যেই মালয়েশিয়ায়  যেতে হবে। এরপর আর সময় বাড়ানো হবে না। আর এটা শুধু বাংলাদেশের জন্যই নয়, বাংলাদেশসহ আরও ১৫টি দেশেও মেয়াদ বাড়ছে না।

অপর এক প্রশ্নের উত্তরে মালয়েশিয়ার হাইকমিশনার জানান, শ্রম বাজারকে কেন্দ্র করে যে সিন্ডিকেটের কথা বলা হচ্ছে, তা বাংলাদেশ মালয়েশিয়ার সরকারের নিয়ন্ত্রণের বাইরে। শ্রমবাজার ঘিরে গত বছর মালয়েশিয়ার দূতাবাসের এক কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছিল। যারা শ্রম বাজারের দুর্নীতির সঙ্গে জড়িতদের শাস্তি দেওয়ার চেষ্টা করছে মালয়েশিয়া।

মালয়েশিয়ার হাইকমিশনার জানান, মালয়েশিয়ায় বাংলাদেশি শিক্ষার্থীদের পড়াশোনার ভালো সুযোগ রয়েছে। একই সঙ্গে মালয়েশিয়া মেডিকেল ট্যুরিজম গড়ে তুলেছে। বাংলাদেশের লোকেরা মালয়েশিয়ায় কম খরচে আন্তর্জাতিক মানের চিকিৎসা নিতে পারে। আমরা চিকিৎসার জন্য বাংলাদেশিদের স্বাগত জানাই।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন ডিকাব সভাপতি নূরুল ইসলাম হাসিব ও সাধারণ সম্পাদক আশিকুর রহমান অপু।

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম বিদেশের লিগে সাকিবের দলে এবার হৃদয়ও শিরোনাম ঘূর্ণিঝড় ‘ডানা’ নিয়ে যে তথ্য জানা গেল শিরোনাম সিনওয়ারে মৃত্যু আন্দোলনকে আরও শক্তিশালী করবে: ইরান শিরোনাম ইয়াহিয়া সিনওয়ারকে হত্যা, যা বললেন বাইডেন শিরোনাম যেভাবে হত্যা করা হয় ইয়াহিয়া সিনওয়ারকে শিরোনাম সংগীতশিল্পী সুজেয় শ্যাম আর নেই