ঢাকা, ২০ মে, ২০২৪
Banglar Alo

এবার হোয়াটসঅ্যাপে এআই, যেভাবে কাজ করবেন

Publish : 07:39 AM, 17 April 2024.
এবার হোয়াটসঅ্যাপে এআই, যেভাবে কাজ করবেন

এবার হোয়াটসঅ্যাপে এআই, যেভাবে কাজ করবেন

তথ্যপ্রযুক্তি ডেস্ক :

বর্তমান সময়ে যোগাযোগের অন্যতম জনপ্রিয় মাধ্যম হোয়াটসঅ্যাপ। বিশ্বে প্রতি মুহূর্তে কয়েকশ কোটি বার্তা আদান প্রদান হচ্ছে এই মেসেজিং অ্যাপে। তাই তো ব্যবহারকারীদের অভিজ্ঞতা ভালো করতে প্রতিনিয়ত নিজেকে আপডেট করে চলেছে হোয়াটসঅ্যাপ।

গ্রাহকদের সুবিধার কথা ভেবে সবক্ষেত্রেই নতুন নতুন ফিচার যুক্ত হয়েছে। এবার ব্যবহারকারীদের জন্য এআই চ্যাটবট আনতে যাচ্ছে প্ল্যাটফর্মটি। যা কাজ করবে চ্যাটজিপিটির মতো। এই চ্যাটবটে প্রয়োজনীয় প্রশ্ন করতে পারেন ব্যবহারকারী। মিলবে উত্তর। সংস্থাটির দাবি এই ফিচার ব্যবহারকারীদের কাছে অত্যন্ত আকর্ষণীয় হবে। 

জানা গেছে, এআই চ্যাটবটের সঙ্গে বেশি কিছু ইউজারদের যুক্ত করাই আপাতত হোয়াটসঅ্যাপের লক্ষ্য। তবে আপাতত কয়েকটি দেশের ব্যবহারকারীরা এই ফিচারের সুবিধা পাবেন। হোয়াটসঅ্যাপ চালুর পর উপরে ডান দিকে মিলবে অপশন।

তবে শুধুমাত্র হোয়াটসঅ্যাপ নয়, ইনস্টাগ্রামেও মিলবে এই ফিচারের সুবিধা। সংস্থাটি জানিয়েছে, ইনস্টাগ্রামের ডিরেক্ট মেসেজ ফিচারে এই প্রযুক্তির সুবিধা মিলবে। অর্থাৎ ইনস্টাগ্রামের মেসেজের সার্চবারের কাছে চ্যাটবট অপশন থাকবে। ব্যবহারকারীরা যে সংক্রান্ত প্রশ্ন করবেন চ্যাটবটকে, পরবর্তীতে সেই সংক্রান্ত রিলস আসবে ওয়ালে।

অর্থাৎ কৃত্তিম বুদ্ধিমত্তা আপনার পছন্দ বুঝে সেরকমই সমস্ত ভিডিও বা ছবি আপনার সামনে তুলে ধরার চেষ্টা করবে। ইতিমধ্যেই অনেক ব্যবহারকারী এই ফিচারের সুবিধা পাচ্ছেন। যা দ্রুতই সবার জন্য চালু করা হবে। 

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম ‘রেফারিদের বিরুদ্ধে প্রমাণ পেলে প্রয়োজনে নিষিদ্ধ করা হবে’ শিরোনাম শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে: সালমান এফ রহমান শিরোনাম বগুড়ায় গর‌মে অসুস্থ ২২ শিক্ষার্থী শিরোনাম নির্বাচন থেকে সরে দাঁড়ালেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী শিরোনাম পঞ্চগড়ে পানি উন্নয়ন বোর্ডে স্থানীয়দের নিয়োগের দাবিতে মানববন্ধন শিরোনাম ইউপি সদস্যকে পিটিয়ে পা ভেঙে দিল দুর্বৃত্তরা