ঢাকা, ১৮ অক্টোবর, ২০২৪
Banglar Alo

কারাগারে রাজ্জাক-ফারুক খান, আরেক মামলায় গ্রেপ্তার সাধন

Publish : 03:04 AM, 18 October 2024.
কারাগারে রাজ্জাক-ফারুক খান, আরেক মামলায় গ্রেপ্তার সাধন

নিজস্ব প্রতিবেদক :

দুই দিনের রিমান্ড শেষে গোপালগঞ্জ-১ আসনের সাবেক সংসদ সদস্য, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী লেফটেন্যান্ট কর্নেল (অব.) ফারুক খান ও সাবেক কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাককে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।  বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকাল সোয়া ৯টার দিকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত এ আদেশ দেন।

এর আগে গত ১৪ অক্টোবর ফারুক খান ও রাজ্জাককে গ্রেপ্তার করার পর ১৫ অক্টোবর পৃথক হত্যা মামলায় আদালত তাদের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন। ওই রিমান্ড শেষে রাজ্জাক ও ফারুক খানকে আজ আদালতে হাজির করে পুলিশ। শুনানি শেষে আদালত তাদের জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানো আদেশ দেন।

এদিন রাজ্জাককে রাজধানীর আদাবর থানার দায়ের করা আরেকটা হত্যা মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন করে পুলিশ। যা শুনানি শেষে আদালত মঞ্জুর করেন। তবে ফারুক খানকে নতুন কোনো মামলায় গ্রেপ্তার দেখানো হয়নি।

এছাড়া এদিন সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারকে মোহাম্মদপুর থানার একটি হত্যা মামলায় গ্রেপ্তার দেখানোর জন্য কারাগার থেকে আদালতে হাজির করা হয়। যা আদালত মঞ্জুর করে তাকে ফের কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

এর আগে বুধবার রাজধানীর মহাখালীর ডিওএইচএস এলাকা থেকে ফারুক খানকে গ্রেপ্তার করে মোহাম্মদপুর থানা পুলিশ।

ছাত্র-জনতার আন্দোলনের মুখে গত ৫ আগস্ট শেখ হাসিনা প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়েন। এরপর তার মন্ত্রিসভার সদস্য, আওয়ামী লীগ সরকার আমলে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করা ব্যক্তিবর্গ এবং দলটির অনেক নেতা আত্মগোপনে গেছেন। তাদের অনেকে দেশ ছেড়েছেন বলে খবর এসেছে। কেউ কেউ গ্রেপ্তার হয়েছেন। এখন পর্যন্ত অর্ধশতাধিক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম গাড়ি পার্কিং নিয়ে বিরোধ : নিউইয়র্কে গুলিতে নিহত বাংলাদেশি কলেজছাত্র শিরোনাম ৫ বছর পর চিলমারীতে বাজবে ট্রেনের হুইসেল শিরোনাম সারাদেশে বজ্রসহ বৃষ্টির আভাস শিরোনাম বাংলাদেশে চরম দারিদ্রসীমায় ৪ কোটি ১৭ লাখ মানুষ: জাতিসংঘ শিরোনাম দেশ-বিদেশে থাকা সাইফুজ্জামানের সম্পদ জব্দের আদেশ শিরোনাম ‘যাদের কথায় আন্দোলনে তারাই ভুলে গেছেন’