ঢাকা, ১৯ সেপ্টেম্বর, ২০২৪
Banglar Alo

আইসিসির লেভেল-৩ কোচের স্বীকৃতি পেলেন আশরাফুল, স্বপ্ন এখন জাতীয় দল

Publish : 04:00 AM, 18 September 2024.
আইসিসির লেভেল-৩ কোচের স্বীকৃতি পেলেন আশরাফুল, স্বপ্ন এখন জাতীয় দল

আইসিসির লেভেল-৩ কোচের স্বীকৃতি পেলেন আশরাফুল, স্বপ্ন এখন জাতীয় দল

ক্রীড়া ডেস্ক :

পেশাদার ক্রিকেটের পাট চুকিয়ে এবার কোচিং ক্যারিয়ারে মনোনিবেশ করলেন দেশের ক্রিকেটের এক সময়কার পোস্টারবয় মোহাম্মদ আশরাফুল। 

খেলোয়াড়ি জীবনের মতো কোচিং ক্যারিয়ারটাতেও সাফল্যের ফুল ফোটানোর স্বপ্ন আশরাফুলের। দেশের হয়ে অনেক স্মরণীয় ইনিংস খেলা সাবেক এই ক্রিকেট মহারথী হতে চান জাতীয় দলেরই কোচ।

সে লক্ষ্যে পৌঁছাতে যে তিনি বেশ পরিশ্রম করছেন তার বড় প্রমাণ আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) লেভেল-৩ কোচের স্বীকৃতি। 

সোমবার (১৬ সেপ্টেম্বর) আইসিসির লেভেল-৩ কোচিং সার্টিফিকেট হাতে পেয়েছেন তিনি।সার্টিফিকেট পেয়েই নিজের এ সাফল্যের জন্য মহান আল্লাহর শুকরিয়া আদায় করে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি শেয়ার করেন সাবেক এই অধিনায়ক।

সেইসঙ্গে নিজের স্বপ্নের কথাও গণমাধ্যমকে জানান আশরাফুল। হাসিমুখে বলেন, ‘স্বপ্ন দেখলে বড় স্বপ্নই তো দেখব, তাই না? কোচিংয়ে যখন আসব, তখন জাতীয় দলের কোচ হওয়ার স্বপ্নই তো থাকবে।’

গত বছরের ২৬মে সংযুক্ত আরব আমিরাতে এই কোচিং শুরু করেছিলেন আশরাফুল। আবুধাবিতে এই কোর্সের আয়োজক ছিল আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। আইসিসিতে কর্মরত বাংলাদেশের আরেক সাবেক অধিনায়ক আমিনুল ইসলাম এসিবির সেই কোর্সে কোচিং শেখার সুযোগ করে দেন আশরাফুলকেও।

এর আগে ২০১২ সালে ইংল্যান্ডে ক্লাব ক্রিকেট খেলতে গিয়ে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের অধীন লেভেল-২ কোচিং কোর্স করেছিলেন আশরাফুল। টেস্ট ক্রিকেট খেলার অভিজ্ঞতা থাকায় লেভেল-১ কোচিং কোর্স করতে হয়নি তার।

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম যুবককে পিটিয়ে হত্যায় ছাত্রলীগ নেতাসহ ঢাবির ৩ শিক্ষার্থী আটক শিরোনাম ঢাবি এবং জাবিতে পিটিয়ে হত্যার ঘটনায় যা বললেন স্বরাষ্ট্র উপদেষ্টা শিরোনাম শুক্রবার খুলছে কাজীপাড়া স্টেশন, মেরামতে খরচ ২০ লাখ শিরোনাম বন্যায় ডুবছে পশ্চিমবঙ্গ, কেন্দ্রীয় সরকারের দিকে আঙ্গুল মমতার শিরোনাম নিরাপত্তার জন্য সাংবাদিকদের হুমকি মনে করছে ইসি শিরোনাম বাঁধনে মুগ্ধ পিনাকী, প্রশংসায় ভরালেন নেটিজেনরা