ঢাকা, ১৯ সেপ্টেম্বর, ২০২৪
Banglar Alo

শিগগিরই চালু মেট্রোরেলের কাজীপাড়া স্টেশন

Publish : 11:57 PM, 15 September 2024.
শিগগিরই চালু মেট্রোরেলের কাজীপাড়া স্টেশন

শিগগিরই চালু মেট্রোরেলের কাজীপাড়া স্টেশন

নিজস্ব প্রতিবেদক :

সহিংসতায় ক্ষতিগ্রস্ত মেট্রোরেলের কাজীপাড়া স্টেশন শিগগিরই চালু হবে বলে জানিয়েছেন ডিএমটিসিএলের নতুন ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুর রউফ।

তিনি বলেছেন, কাজীপাড়া মেট্রোরেল স্টেশনে মেরামতের কাজ শুরু হয়েছে আরও আগেই। আজও স্টেশন চালুর কারিগরি নানা দিক পরীক্ষা করে দেখা হয়েছে। আগামীকাল আমরা ফাইনাল ট্রায়াল করব।

কবে এই স্টেশন চালু হতে পারে, এ প্রশ্নের উত্তরে তিনি বলেন, নির্দিষ্ট না করে আমি বলব- অতি দ্রুত, শিগগিরই চালু হবে। বুধবার আমরা প্রেস কনফারেন্স করব, সেদিন অনেক কিছু জানতে পারবেন।

সরকারি চাকরিতে কোটা সংস্কারের আন্দোলনকালে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় ১৮ জুলাই বিকালে বন্ধ হয়ে যায় মেট্রোরেল। পরদিন মেট্রোরেলের কাজীপাড়া ও মিরপুর ১০ স্টেশনে ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। হামলা চালানো হয় পল্লবী ও ১১ নম্বর স্টেশনে।

এক মাসের বেশি সময় বন্ধ থাকার পর ২৫ অগাস্ট মেট্রোরেল চালু করা হলেও ক্ষতিগ্রস্ত স্টেশন দুটি চালু করা যায়নি।

মেট্রোরেল নির্মাণ ও পরিচালনার দায়িত্বে থাকা ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) এমডি আবদুর রউফ বলেন, কাজীপাড়া স্টেশনটি স্থানীয়ভাবে পাওয়া যন্ত্রপাতি, সরঞ্জাম ও উপকরণ দিয়ে মেরামত করা হচ্ছে। আমাদের লক্ষ্য হচ্ছে দ্রুত যাত্রীদের স্বস্তি দেওয়া।

আজকেও আমাদের কারিগরি দল ও জাপানি পরামর্শক কাজ করেছেন। মিরপুর ১০ নম্বর স্টেশন চালু করতে কত সময় লাগতে পারে, এ প্রশ্নের উত্তরে তিনি বলেন, “আরও কিছু সময় লাগবে। যত দ্রুত সম্ভব দ্রুত চালু করার চেষ্টা আমাদের আছে।”

আবদুর রউফ জানান, শুক্রবার করে মেট্রোরেল চালু রাখা এবং কাজীপাড়া স্টেশন চালুর বিষয়ে বিস্তারিত তথ্য বুধবারের সংবাদ সম্মেলনে তুলে ধরা হবে।

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম সাংবাদিক কল্যাণ ট্রাস্টের নতুন এমডি মুহাম্মদ আব্দুল্লাহ শিরোনাম এস আলম গ্রুপের সম্পত্তি বিক্রির ওপর নিষেধাজ্ঞা চেয়ে রিট শিরোনাম বাংলাদেশিসহ ২৪ অভিবাসীকে ফেরত পাঠিয়েছে রোমানিয়া শিরোনাম অ্যাপল সিডার ভিনেগার কি হজমের জন্য ভালো? শিরোনাম অনলাইন গণমাধ্যম ও আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স শিরোনাম ২৪ ঘন্টায় ডেঙ্গুতে আরও ৬ জনের মৃত্যু