ঢাকা, ১৯ সেপ্টেম্বর, ২০২৪
Banglar Alo

ভূমধ্যসাগরে বাংলাদেশিসহ ৬০ অভিবাসনপ্রত্যাশী উদ্ধার

Publish : 06:30 AM, 12 September 2024.
ভূমধ্যসাগরে বাংলাদেশিসহ ৬০ অভিবাসনপ্রত্যাশী উদ্ধার

ভূমধ্যসাগরে বাংলাদেশিসহ ৬০ অভিবাসনপ্রত্যাশী উদ্ধার

নিজস্ব প্রতিবেদক :

ভূমধ্যসাগরে পৃথক দুই নৌকা থেকে বাংলাদেশিসহ অন্তত ৬০ অভিবাসনপ্রত্যাশীকে উদ্ধার করেছে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) সীমান্ত সুরক্ষা সংস্থা ফ্রন্টেক্স। উদ্ধারকৃত অভিবাসীদের ইতালির দক্ষিণাঞ্চলীয় দ্বীপ লাম্পেদুসায় নিয়ে রাখা হয়েছে।

এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে অভিবাসী বিষয়ক সংবাদমাধ্যম ইনফোমাইগ্রেন্টস।

প্রতিবেদনে বলা হয়, গত রোববার প্রথম উদ্ধার অভিযানে একটি নৌকা থেকে বাংলাদেশ, সিরিয়া ও সুদানের ২২ জন নাগরিককে উদ্ধার করে ফ্রন্টেক্স। দ্বিতীয় অভিযানে অপর একটি নৌকা থেকে বাংলাদেশি, সিরীয়, মরোক্কান এবং মিসরের ৩৮ জন অভিবাসনপ্রত্যাশীকে উদ্ধার করা হয়।

সংস্থাটি জানিয়েছে, সিসিলিয়ান দ্বীপপুঞ্জের লাম্পেদুসায় পৌঁছে দেওয়ার পর অভিবাসীনপ্রত্যাশীদের দ্বীপের আশ্রয় শিবিরে রাখা হয়েছে। তবে ৬০ জনের মধ্যে বাংলাদেশিদের সংখ্যা কত তা জানা যায়নি।

একই দিনে ভূমধ্যসাগরের দক্ষিণ প্রান্ত থেকে সাতজনের মরদেহ উদ্ধার করেছে ইতালির উপকূলরক্ষী বাহিনী। গত ৪ সেপ্টেম্বর লিবিয়ার উপকূলে অভিবাসীদের বহনকারী একটি নৌকাডুবির ঘটনা ঘটে। এরপর লিবিয়ার উপকূল থেকে সাত সিরীয়কে জীবিত উদ্ধার করা হয়।

ওই নৌকায় তিন শিশু-সহ ২১ জন আরোহী ছিলেন। মরদেহগুলো ওই নৌকার যাত্রীদের হতে পারে বলে ধারণা করা হচ্ছে। উদ্ধারের সময় সব মরদেহ গলিত অবস্থায় ছিল বলে জানিয়েছে ইতালির কোস্টগার্ড।

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম সাংবাদিক কল্যাণ ট্রাস্টের নতুন এমডি মুহাম্মদ আব্দুল্লাহ শিরোনাম এস আলম গ্রুপের সম্পত্তি বিক্রির ওপর নিষেধাজ্ঞা চেয়ে রিট শিরোনাম বাংলাদেশিসহ ২৪ অভিবাসীকে ফেরত পাঠিয়েছে রোমানিয়া শিরোনাম অ্যাপল সিডার ভিনেগার কি হজমের জন্য ভালো? শিরোনাম অনলাইন গণমাধ্যম ও আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স শিরোনাম ২৪ ঘন্টায় ডেঙ্গুতে আরও ৬ জনের মৃত্যু