ঢাকা, ১৭ সেপ্টেম্বর, ২০২৪
Banglar Alo

বৈধ পথে রেমিট্যান্স বাড়াতে মালয়েশিয়ায় প্রচারণা সভা

Publish : 04:08 AM, 04 August 2024.
বৈধ পথে রেমিট্যান্স বাড়াতে মালয়েশিয়ায় প্রচারণা সভা

বৈধ পথে রেমিট্যান্স বাড়াতে মালয়েশিয়ায় প্রচারণা সভা

নিজস্ব প্রতিনিধি :

মালয়েশিয়ার মালাকা প্রদেশে দিনব্যাপী হাইকমিশনের কনস্যুলার সেবা ও বৈধ পথে রেমিট্যান্স বাড়াতে প্রচারণা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার কুয়ালালামপুর থেকে প্রায় ২০০ কিলোমিটার দূরে অবস্থিত সিটি ব্যাংক রেমিট্যান্স হাউজে ই-পাসপোর্টের আবেদনগ্রহণ, বায়ো-এনরোলমেন্ট সম্পন্নকরণ ও এম আর পি পাসপোর্ট প্রদানসহ পাসপোর্ট সংক্রান্ত বিভিন্ন কনস্যুলার সেবা প্রদান করা হয়।

এছাড়া বৈধ পথে প্রবাসী আয় প্রেরণ ও সার্বজনীন পেনশন স্কীম সংক্রান্ত প্রচারণা সভা অনুষ্ঠিত হয়। এ সময় প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে মতবিনিময় করেন বাংলাদেশের হাইকমিশনার মো. শামীম আহসান।

মতবিনিময় সভায় প্রদেশে কর্মরত প্রবাসীদের বেতন, থাকার জায়গাসহ বিভিন্ন সুবিধা এবং সমস্যা নিয়ে আলোচনা করেন। 

হাইকমিশনার প্রবাসীদের ব্যাংকের মাধ্যমে রেমিট্যান্স পাঠানোর গুরুত্ব তুলে ধরেন। তিনি বলেন, বৈধ পথে টাকা পাঠানো হলে দেশের অর্থনৈতিক উন্নয়ন ত্বরান্বিত হবে।

তিনি সবাইকে সাম্প্রতিক সময়ে বৈধ পথে রেমিট্যান্স প্রেরণের বিষয়ে দেশ বিরোধী অপপ্রচারে কান না দেওয়ার এবং অপপ্রচারকারীদের   ব্যাপারে সজাগ থাকার আহ্বান জানান।ৎ

হাইকমিশনার সার্বজনীন পেনশন স্কিমে অন্তর্ভুক্তির আহ্বান জানিয়ে বলেন, সার্বজনীন পেনশন স্কিম বাংলাদেশের সব নাগরিকের টেকসই ভবিষ্যৎ আর্থিক ও সামাজিক নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় ইচ্ছা ও তার দূরদর্শী নেতৃত্বের বহিঃপ্রকাশ। এর সুবিধা বর্ণনার সময় তিনি সবাইকে ওয়েজ আর্নারস ওয়েল ফেয়ার বোর্ডের সদস্য হওয়ার আহ্বান জানান তিনি।

এ সময় তিনি সবাইকে মালয়েশিয়া সরকারের নিয়মকানুন মেনে চলার আহ্বান জানান। মতবিনিময়ের সময় হাইকমিশনার প্রবাসীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

হাইকমিশনারের সঙ্গে নিজেদের সুবিধা-অসুবিধা নিয়ে সরাসরি কথা বলতে পেরে প্রবাসী বাংলাদেশিরা সন্তোষ প্রকাশ করেন।

সিটি ব্যাংক মানি ট্রান্সফারের ব্যবস্থাপনা পরিচালক মো. সাইদুর রহমান ফারাজীর সভাপতিত্বে মতবিনিময় সভায় কাউন্সিলর (শ্রম) সৈয়দ শরিফুল ইসলাম, কাউন্সিলর (রাজনৈতিক) প্রণব কুমার ভট্টাচার্য, কাউন্সিলর (পাসপোর্ট ও ভিসা)  মিয়া মোহাম্মাদ কেয়ামউদ্দিন এবং বাংলাদেশ সরকার অনুমোদিত পাসপোর্ট, ভিসা ও অন্যান্য সেবা সংক্রান্ত আউটসোর্সিং কোম্পানি ‘ইএসকেএল’এর ডিরেক্টর আরমান পারভেজ মুরাদসহ হাইকমিশনের অন্যান্য কর্মকর্তারা এবং বিপুল সংখ্যক প্রবাসী সেবা প্রার্থী উপস্থিত ছিলেন।

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম কলেজছাত্র হত্যাচেষ্টা মামলায় আসামি ৪৯৯, শেখ হাসিনা নির্দেশদাতা শিরোনাম বাংলাদেশের আর্থিক স্থিতিশীলতা নিশ্চিতে আলোচনা করেছে মার্কিন প্রতিনিধিদল শিরোনাম পশ্চিমবঙ্গের অচলাবস্থা কাটাতে ‘শেষ চেষ্টা’ মমতার শিরোনাম ত্রাণের ৯ কোটি টাকা কেন ব্যাংকে রেখেছেন সমন্বয়করা? শিরোনাম লঞ্চ হলো গুগল ওয়ান লাইট, খরচ কত? শিরোনাম সত্যিকারের বন্ধু চেনার উপায়