ঢাকা, ১৪ মে, ২০২৪
Banglar Alo

একদিনেই ৪২ প্রার্থী-সমর্থকের বিরুদ্ধে মামলা ইসির

Publish : 01:28 AM, 05 January 2024.
একদিনেই ৪২ প্রার্থী-সমর্থকের বিরুদ্ধে মামলা ইসির

ছবিঃ সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক :

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের বিভিন্ন আসনের বাংলাদেশ আওয়ামী লীগের ৪ জনসহ ১০ প্রার্থীর বিরুদ্ধে মামলা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এদেরসহ কমিশন মোট ৫১টি মামলা করেছে ৬০ জনের মতো কর্মী-সমর্থকের বিরুদ্ধে।

ইসির আইন শাখার কর্মকর্তারা জানিয়েছেন, বৃহস্পতিবার (৪ জানুয়ারি) ৮ প্রার্থীসহ ৫০ জনের বিরুদ্ধে ৪২টি মামলা দায়েরের সিদ্ধান্ত দিয়েছে কমিশন। এক্ষেত্রে সংশ্লিষ্ট উপজেলা নির্বাচন কর্মকর্তাদের বাদী হয়ে মামলা দায়েরে জন্য বলা হয়েছে।

বাংলাদেশ আওয়ামী লীগের রাজশাহী-৪ আসনের আবুল কালাম আজাদ ও নোয়াখালী-২ আসনে মোরশেদ আলম, একই আসনের স্বতন্ত্র আতাউর রহমান; জয়পুরহাট-২ আসনে স্বতন্ত্র গোলাম মাহফুজ চৌধুরী, ঠাঁকুরগাঁও-২ আসনের স্বতন্ত্র মো. আলী আসলাম, নেত্রকোণা-১ আসনের স্বতন্ত্র জান্নাতুল ফেরদৌস আরা, মাগুরা-২ আসনে জাতীয় পার্টির মো. মুরাদ আলী ও মেহেরপুর-১ আসনে স্বতন্ত্র আব্দুল মান্নানের বিরুদ্ধে এদিন মামলা দেওয়ার সিদ্ধান্ত দিয়েছে ইসি।

এর আগে ঝিনাইদহ-১ আসনে নৌকার প্রার্থী আব্দুল হাই ও চট্টগ্রাম-১৬ আসনের নৌকার প্রার্থী মোস্তাফিজুর রহমানসহ অন্যদের বিরুদ্ধে মামলা দিয়েছে ইসি।

৭ জানুয়ারি ২৯৯ আসনে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট হবে। নির্বাচনে ২৮টি দল ও স্বতন্ত্র থেকে মাট এক হাজার ৯০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম ভারতে ধূলিঝড়ে বিলবোর্ড ধসে নিহত ৩, আহত ৫৯ শিরোনাম সীমান্তে হত্যাকাণ্ড: কর্মসূচির চিন্তা করছে বিএনপি শিরোনাম আট দিন ধরে বিদ্যুৎহীন ১৩ হাজার গ্রাহক শিরোনাম নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের দায়ে চেয়ারম্যান প্রার্থীকে জরিমানা শিরোনাম শিবপুরে উপজেলা নির্বাচন থেকে রাখিলের প্রার্থিতা প্রত্যাহার শিরোনাম দক্ষ নারী কর্মীদের বিদেশে কাজের সুযোগ তৈরি করা হবে: প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী