ঢাকা, ২২ অক্টোবর, ২০২৪
Banglar Alo

জীবন বীমার নতুন চেয়ারম্যান মোখলেস উর রহমান

Publish : 10:44 PM, 11 October 2024.
জীবন বীমার নতুন চেয়ারম্যান মোখলেস উর রহমান

জীবন বীমার নতুন চেয়ারম্যান মোখলেস উর রহমান

নিজস্ব প্রতিবেদক :

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোখলেস উর রহমানকে জীবন বীমা করপোরেশনের পরিচালনা বোর্ডের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। তাকে সরকারি এই বিমা প্রতিষ্ঠানটিতে তিন বছরের জন্য চেয়ারম্যান করা হয়।

মোখলেস উর রহমানকে জীবন বীমা করপোরেশনের চেয়ারম্যান করার পাশাপাশি প্রতিষ্ঠানটির চেয়ারম্যান পদ থেকে সাবেক সিনিয়র সচিব মো. আসাদুল ইসলামকে প্রত্যাহার করা হয়েছে।

বুধবার (৯ অক্টোবার) রাষ্ট্রপতির আদেশক্রমে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে এ সংক্রান্ত পৃথক দুটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। দুটি প্রজ্ঞাপনেই সই করেছেন উপ-সচিব আফছানা বিলকিস।

মোখলেস উর রহমানকে চেয়ারম্যান নিয়োগ দেওয়া সংক্রান্ত প্রজ্ঞাপনে বলা হয়, বীমা কর্পোরেশন আইন, ২০১৯-এর ধারা ৯(১)(ক) ধারার বিধান অনুযায়ী জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোখলেস উর রহমানকে জীবন বীমা কর্পোরেশনের পরিচালনা বোর্ডের চেয়ারম্যান হিসেবে তার যোগদানের তারিখ থেকে তিন বছর মেয়াদে নিয়োগ দেওয়া হলো।

অন্যদিকে আসাদুল ইসলামকে চেয়ারম্যান পদ থেকে প্রত্যাহার করা সংক্রান্ত প্রজ্ঞাপনে বলা হয়েছে, বীমা কর্পোরেশনের আইন, ২০১৯-এর ধারা ৯(১)(ক) অনুযায়ী নিয়োগ পাওয়া সাবেক সিনিয়ার সচিব মো. আসাদুল ইসলামকে জীবন বীমা কর্পোরেশনের পরিচালনা বোর্ডের চেয়ারম্যান পদ থেকে প্রত্যাহার করা হল।

জনস্বার্থে জারি করা এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র হামলা : তেল আবিবে জরুরি অবস্থা, বেন গুরিয়নে উড়োজাহাজ চলাচল বন্ধ শিরোনাম উপদেষ্টা, সমন্বয়কের প্রতিক্রিয়া শিরোনাম যাত্রাবাড়ীতে ‘জেগে’ আছেন শহীদরা শিরোনাম নির্বাচনের দিন ঠিক করে কাজ-কর্ম শুরু করুন: নীরব শিরোনাম গাজায় স্কুলে ইসরায়েলের হামলা, নিহত ১০ শিরোনাম ব্যারিস্টার সুমন এতদিন কোথায় ছিলেন?