ঢাকা, ২২ অক্টোবর, ২০২৪
Banglar Alo

অবশেষে চাঁবিপ্রবির ভিসি অপসারিত

Publish : 12:31 PM, 09 October 2024.
অবশেষে চাঁবিপ্রবির ভিসি অপসারিত

অবশেষে চাঁবিপ্রবির ভিসি অপসারিত

নিজস্ব প্রতিবেদক :

অবশেষে অপসারিত হলেন চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চাঁবিপ্রবি) উপাচার্য ড. নাছিম আখতার। উপাচার্য পদ থেকে তাঁকে অব্যাহতি দিয়ে আগের কর্মস্থল ডুয়েটে অধ্যাপক পদে ফিরিয়ে নেওয়া হয়েছে। এ বিষয়ে মঙ্গলবার চ্যান্সেলরের আদেশক্রমে উপসচিব শাহিনুর ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপন জারি করা হয়।

জানা গেছে, চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য ড. নাছিমের পদত্যাগ চেয়ে গত জুলাই মাস থেকেই আন্দোলন করে আসছেন শিক্ষার্থীরা। তাঁর বিরুদ্ধে অভিযোগ, বৈষম্যবিরোধী আন্দোলনে শিক্ষার্থীদের বাধা দেন। যার জেরে গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকার ক্ষমতাচ্যুত হওয়ার পর তাঁর পদত্যাগের দাবি জোরালো হয়।

গত ১৩ আগস্ট শিক্ষার্থীরা অস্থায়ী ক্যাম্পাসের ভবনগুলোতে তালা দেন এবং উপাচার্যের পদত্যাগের দাবিতে অনড় থাকেন। জেলা প্রশাসকের মাধ্যমে উপাচার্যের অপসারণ চেয়ে রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি দেন তারা। তার পর থেকে জেলা প্রশাসন এমনকি যৌথ বাহিনীর পক্ষ থেকেও পরিস্থিতির অবনতিতে পদত্যাগ করার অনুরোধ জানানো হয়। কিন্তু তিনি পদত্যাগ করবেন না বলে সাফ জানিয়ে দেন। এর মধ্যে আন্দোলনে শিক্ষার্থীদের উস্কানিসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে গত মাসে দুই প্রভাষককে চাকরিচ্যুত করেন উপাচার্য। এতে ক্ষিপ্ত হয়ে ওঠেন শিক্ষক-শিক্ষার্থীরা। বিষয়টি শিক্ষা মন্ত্রণালয়ের দৃষ্টিগোচর হয়। এ ছাড়া ইউজিসিও চিন্তিত হয়ে পড়ে।

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র হামলা : তেল আবিবে জরুরি অবস্থা, বেন গুরিয়নে উড়োজাহাজ চলাচল বন্ধ শিরোনাম উপদেষ্টা, সমন্বয়কের প্রতিক্রিয়া শিরোনাম যাত্রাবাড়ীতে ‘জেগে’ আছেন শহীদরা শিরোনাম নির্বাচনের দিন ঠিক করে কাজ-কর্ম শুরু করুন: নীরব শিরোনাম গাজায় স্কুলে ইসরায়েলের হামলা, নিহত ১০ শিরোনাম ব্যারিস্টার সুমন এতদিন কোথায় ছিলেন?