ঢাকা, ২২ অক্টোবর, ২০২৪
Banglar Alo

নাফিসা কামালের অপকর্ম সামনে এলো

Publish : 07:18 AM, 19 September 2024.
নাফিসা কামালের অপকর্ম সামনে এলো

নাফিসা কামালের অপকর্ম সামনে এলো

নিজস্ব প্রতিবেদক :

সাবেক অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের মেয়ে নাফিসা কামাল এবং তার সঙ্গে সম্পর্কিত বেশ কিছু প্রতিষ্ঠান, বিশেষ করে স্মার্ট টেকনোলজি, বিমা উন্নয়ন প্রকল্প থেকে প্রায় ৮০০ কোটি টাকা আত্মসাত ও পাচার করার অভিযোগের মুখোমুখি। এই প্রকল্পগুলো বিশ্বব্যাংকের সহায়তায় বিমা খাতের প্রযুক্তিগত উন্নয়নের উদ্দেশ্যে হাতে নেওয়া হয়েছিল, যার মধ্যে ১০টি প্রকল্প বাস্তবায়নের দায়িত্ব পায় নাফিসা কামালের এনকে সফট, স্মার্ট টেকনোলজি এবং বিদেশি প্রতিষ্ঠান সিনোসফটসহ অন্যান্য প্রতিষ্ঠান।

প্রকল্পগুলোতে অনিয়মের প্রমাণ পাওয়া যায়। অভিযোগে বলা হয়েছে, নাফিসা কামালের প্রতিষ্ঠানগুলোর সঙ্গে জড়িত সিন্ডিকেট সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিভাগকে প্রভাবিত করে বড় অঙ্কের অর্থ বরাদ্দ পায়, কিন্তু প্রকৃতপক্ষে কাজ সম্পন্ন না করেই অর্থ তুলে নেয়। এই প্রকল্পের অধীনে নেওয়া বিভিন্ন পদক্ষেপ ও বরাদ্দ অর্থের ব্যবহার নিয়ে পরিকল্পনা মন্ত্রণালয়ের আইএমইডি বিভাগ কোনো পদক্ষেপ নিতে পারেনি নাফিসার প্রভাবের কারণে।

বিভিন্ন ধাপে অর্থ আত্মসাৎ এবং কাজ না করার অভিযোগ থাকা সত্ত্বেও বরাদ্দকৃত অর্থ স্মার্ট টেকনোলজি এবং অন্যান্য প্রতিষ্ঠানগুলো হাতিয়ে নিয়েছে। অভিযোগ রয়েছে, নাফিসা কামাল এবং তার সহযোগী প্রতিষ্ঠানগুলো বিদেশে অর্থ পাচার করেছে।

আইডিআরএ, সাধারণ বিমা করপোরেশন এবং জীবন বিমা করপোরেশনের কর্মকর্তাদের দাবি, প্রকল্পের উদ্দেশ্য ছিল বিমা খাতের প্রযুক্তিগত উন্নয়ন, কিন্তু তিন বছর পেরিয়ে গেলেও সুরক্ষা খাতের পরিস্থিতি আগের মতোই রয়ে গেছে।

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র হামলা : তেল আবিবে জরুরি অবস্থা, বেন গুরিয়নে উড়োজাহাজ চলাচল বন্ধ শিরোনাম উপদেষ্টা, সমন্বয়কের প্রতিক্রিয়া শিরোনাম যাত্রাবাড়ীতে ‘জেগে’ আছেন শহীদরা শিরোনাম নির্বাচনের দিন ঠিক করে কাজ-কর্ম শুরু করুন: নীরব শিরোনাম গাজায় স্কুলে ইসরায়েলের হামলা, নিহত ১০ শিরোনাম ব্যারিস্টার সুমন এতদিন কোথায় ছিলেন?