ঢাকা, ১৮ অক্টোবর, ২০২৪
Banglar Alo

আন্দোলনকারীদের ধাওয়ায় আওয়ামী লীগের সমাবেশ পণ্ড

Publish : 10:34 PM, 23 July 2024.
আন্দোলনকারীদের ধাওয়ায় আওয়ামী লীগের সমাবেশ পণ্ড

আন্দোলনকারীদের ধাওয়ায় আওয়ামী লীগের সমাবেশ পণ্ড

রাজনৈতিক প্রতিবেদক :

রাজধানীর মিরপুর ১০ নম্বর গোলচত্বরের শাহ আলী প্লাজার সামনে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের পূর্বনির্ধারিত সমাবেশ আন্দোলনকারীদের ধাওয়ায় পণ্ড হয়ে গেছে।

আজ বৃহস্পতিবার সকাল ১০টার দিকে শাহ আলী প্লাজার সামনে সমাবেশস্থলে জড়ো হতে থাকেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। সেখানে তারা কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের বিরুদ্ধে নানা স্লোগান দেন। সকাল সাড়ে ১০টা থেকে সমাবেশ চলছিল।

বেলা ১১টার দিকে শিক্ষার্থীরা গোলচত্বরে জড়ো হন। আন্দোলনকারীরা ধাওয়া দিয়ে পুলিশকে মিরপুর থানার দিকে নিয়ে যায়। আবার পুলিশ ধাওয়া দিয়ে আন্দোলনকারীদের মিরপুর ১০ নম্বরের দিকে নিয়ে যায়। তখন পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে টিয়ার শেল ছোড়ে। জবাবে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়ে আন্দোলনকারীরা। এক পর্যায়ে ছাত্রদের তাড়া খেয়ে মিরপুর ১০ নম্বরে অবস্থান নেওয়া আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা পালিয়ে যেতে বাধ্য হয়।

উল্লেখ্য, চলমান কোটা সংস্কার আন্দোলনে ছাত্রলীগের হামলা, সাধারণ শিক্ষার্থীদের হত্যা এবং ঢাবি প্রশাসনের নির্দেশে শিক্ষার্থীদের ওপর পুলিশের নির্বিচার হামলার প্রতিবাদে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি ঘোষণা করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। গতকাল বুধবার রাতে সংগঠনের অন্যতম সমন্বয়ক আসিফ মাহমুদ তার ফেসবুক পোস্টে এ কর্মসূচি ঘোষণা করেন।

ঘোষণা অনুযায়ী, আজ বৃহস্পতিবার হাসপাতাল ও জরুরি সেবা প্রতিষ্ঠান ছাড়া সব বন্ধ ঘোষণা করা হয়। এছাড়া রাস্তায় অ্যাম্বুলেন্স ছাড়া কোনো যানবাহন চলবে না বলেও জানানো হয়।

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম চড়া দামেই বিক্রি হচ্ছে মাছ, মাংস ও সবজি শিরোনাম আন্তর্জাতিক গণমাধ্যমে শেখ হাসিনার গ্রেপ্তারি পরোয়ানা শিরোনাম দাম নিয়ন্ত্রণে রাখতে সয়াবিন ও পাম তেলে ভ্যাট ছাড় শিরোনাম ঈদ ও পূজার ছুটি বাড়লো শিরোনাম বিড়াল তাড়াতে গিয়ে প্রাণ গেল নারীর শিরোনাম শমসের মবিন চৌধুরীর বাসায় অভিযান