ঢাকা, ১৮ অক্টোবর, ২০২৪
Banglar Alo

জাতীয় রপ্তানী ট্রফির স্বর্ণ পদক পেল সিআইপি মেজবাহ উদ্দিন খান

Publish : 03:19 AM, 17 July 2024.
জাতীয় রপ্তানী ট্রফির স্বর্ণ পদক পেল সিআইপি মেজবাহ উদ্দিন খান

জাতীয় রপ্তানী ট্রফির স্বর্ণ পদক পেল সিআইপি মেজবাহ উদ্দিন খান

নিজস্ব প্রতিবেদ :

তৈরী পোশাক রপ্তানির মাধ্যমে ২০২১-২০২২ অর্থবছরে জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় খ্যাতিমান পোশাক রপ্তানীকারক প্রতিষ্ঠান উইন্ডি এপারেলস লিঃ জাতীয় রপ্তানী ট্রফি স্বর্ণ পদক লাভ করেছে। ১৪ জুলাই ২০২৪ ইং ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র কাছ থেকে জাতীয় রপ্তানী ট্রফির স্বর্ণ পদক গ্রহণ করেন উইন্ডি এপারেলস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মেজবাহ উদ্দিন খান সিআইপি। 

উইন্ডি এপারেলস উইন্ডি গ্রুপের অন্যতম অঙ্গ প্রতিষ্ঠান। ১৯৯৯ সালে প্রতিষ্ঠার পর থেকে উইন্ডি এপারেলস সফলতার সাথে তৈরী পোশাক রপ্তানী করে আসছে। এ দীর্ঘ সময় ধরে প্রতিষ্ঠানটি বৈদেশিক মুদ্রা অর্জনের মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বফূর্ণ ভূমিকা পালন করে আসছে, পাশাপাশি উইন্ডি গ্রুপ বিপুল কর্মসংস্থান সৃষ্টি করেছে। বর্তমানে উইন্ডি গ্রুপে প্রায় ১৫ হাজার লোক কর্মরত রয়েছে। স্বর্ণ পদক গ্রহনের পর উইন্ডি এপারেলসের ম্যানেজিং ডিরেক্টর মেজবাহ উদ্দিন খান প্রতিক্রিয়ায় বাংলার আলোকে বলেন এ  পুরস্কার আমাদের অনুপ্রাণীত করেছে, কর্মসংস্থান সৃষ্টিসহ দেশের অর্থনৈতিক উন্নয়নে আরো অধিকতর ভূমিকা রাখতে আমাদের দায়িত্ববোধকে বাড়িয়ে দিয়েছে। তিনি আরো বলেন বিশ্বে বাংলাদেশী তৈরী পোশাকের নতুন নতুন বাজার সৃষ্টির লক্ষে আমরা কাজ করে যাচ্ছি। ২০৩০ সালের মধ্যে ২৫ হাজার লোকের কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে ৫০০ মিলিয়ন মার্কিন ডলারের রপ্তানী বাজার তৈরীর লক্ষ্যে কাজ করে যাচ্ছি। মেজবাহ উদ্দিন খান দেশের শিল্প-বাণিজ্যের একজন গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব । রপ্তানীতে খাতে অবদানের জন্য তিনি বহুবার সিআইপি নির্বাচিত হন। তিনি অতি সম্প্রতি অনুষ্ঠিত বিজিএমইএ’র নির্বচিনে বিপুল ভোটে পরিচালক নির্বাচিত হন। সততা, দক্ষতা ও একনিষ্ঠ কর্ম গুণে তিনি আজ সফল ব্যক্তিত্বে পরিণত । তার প্রতিষ্ঠিত উইন্ডি গ্রুপ দেশের অন্যতম শিল্প গ্রুপ।

ফেনীর কৃতি সস্তান সিআইপি মেজবাহ উদ্দিন খান নিজ এলাকা সোনাগাজীতে শিক্ষা উন্নয়নসহ নানাবিধ সমাজ কর্ম পরিচালনা করেন। তিনি ঢাকাস্থ সোনাগাজী সমিতির সহ-সভাপতি, শিক্ষা বৃত্তি কমিটির আহবায়ক ও প্রধান পৃষ্ঠপোষক।

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম আন্তর্জাতিক গণমাধ্যমে শেখ হাসিনার গ্রেপ্তারি পরোয়ানা শিরোনাম দাম নিয়ন্ত্রণে রাখতে সয়াবিন ও পাম তেলে ভ্যাট ছাড় শিরোনাম ঈদ ও পূজার ছুটি বাড়লো শিরোনাম বিড়াল তাড়াতে গিয়ে প্রাণ গেল নারীর শিরোনাম শমসের মবিন চৌধুরীর বাসায় অভিযান শিরোনাম নতুন দায়িত্ব নিয়ে ঢাকায় পিটার হাস