ঢাকা, ২৪ জুলাই, ২০২৪
Banglar Alo

বাংলাদেশ থেকে কাঁচা চামড়া আমদানির আগ্রহ মিশরের

Publish : 09:26 AM, 25 June 2024.
বাংলাদেশ থেকে কাঁচা চামড়া আমদানির আগ্রহ মিশরের

বাংলাদেশ থেকে কাঁচা চামড়া আমদানির আগ্রহ মিশরের

নিজস্ব প্রতিবেদক :

বাংলাদেশ থেকে কাঁচা চামড়া আমদানির আগ্রহ প্রকাশ করেছে মিশর। একই সঙ্গে মিশর দেশটির পাটশিল্পের উন্নয়নে এ দেশের পাটশিল্পের অতীত অভিজ্ঞতা ব্যবহার করে একসঙ্গে কাজ করতে চায়। আফ্রিকাতে বাণিজ্য প্রসারে মিশর হতে পারে গেটওয়ে। গতকাল রবিবার সচিবালয়ে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটুর সঙ্গে বাংলাদেশে নিযুক্ত মিশরের রাষ্ট্রদূত ওমর মহিম এলদিন আহমেদ ফাহমির সৌজন্য সাক্ষাত্ শেষে একথা জানানো হয়।

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রা উল্লেখ করে জানান, বিশ্বের ২৬টি দেশের সঙ্গে বাণিজ্যিক চুক্তি নিয়ে কাজ করছে মন্ত্রণালয়। বিনিয়োগ হলে দক্ষিণ-পূর্ব এশিয়া, আসিয়ান দেশগুলোর বাজার সুবিধা এদেশ থেকে ব্যবহার করা যাবে। বিনিয়োগে আগ্রহী মিশরের শীর্ষ ব্যবসায়ী প্রতিনিধিরা এদেশে আসলে বিনিয়োগ সুযোগ আরো বাড়বে।

এর আগে, বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম উদ্দিনের সভাপতিত্বে মন্ত্রণালয়াধীন দপ্তরসমূহের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেন, এলডিসি উত্তরণে মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে। সেবা সহজ করতে ডিজিটাইজেশন বাড়াতে হবে। দপ্তরগুলোর মধ্যে সম্পর্ক আরো সহজ করতে কাজ করতে হবে।

এ সময় বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের চেয়ারম্যান আহমেদ মুনিরুস সালেহীন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এএইচএম শফিকুজ্জামান, অতি. সচিব নাভিদ শফিউল্লাহ, অতি. সচিব নাহিদা আফরোজ, বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মো. আশরাফুল ইসলামসহ মন্ত্রণালয়াধীন দপ্তরগুলোর প্রধান এবং মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম কারফিউ শিথিল সময়ে চলবে দূরপাল্লার বাস শিরোনাম নাশকতার স্পট ঘিরে সাঁড়াশি অভিযান, গ্রেপ্তার ২৭৪৭ : বেশির ভাগই বিএনপি-জামায়াতের নেতাকর্মী শিরোনাম আজ খুলছে সরকারি-বেসরকারি অফিস শিরোনাম সারাদেশে সংঘর্ষে ঝরল ১১ প্রাণ শিরোনাম রেসিডেনসিয়াল মডেল কলেজের ছাত্র ফারহান নিহত শিরোনাম কোটা সংস্কারের ব্যাপারে নীতিগতভাবে একমত সরকার