ঢাকা, ১৮ অক্টোবর, ২০২৪
Banglar Alo

লোকেশন ট্র্যাক সুবিধা নিয়ে শিশুদের জন্য গুগলের স্মার্টঘড়ি

Publish : 03:35 AM, 06 June 2024.
লোকেশন ট্র্যাক সুবিধা নিয়ে শিশুদের জন্য গুগলের স্মার্টঘড়ি

লোকেশন ট্র্যাক সুবিধা নিয়ে শিশুদের জন্য গুগলের স্মার্টঘড়ি

তথ্যপ্রযুক্তি ডেস্ক :

শিশুদের জন্য বিশেষ ফিচার যুক্ত স্মার্টওয়াচ নিয়ে এসেছে গুগল। ফিটবিট স্মার্টওয়াচটি সাত বছর বা তার বেশি বয়সীদের জন্য এই ঘড়ি বাজারে আনা হয়েছে। মূলত শিশুদের কথা মাথায় রেখেই এই ঘড়ি ডিজাইন করা হয়েছে। তাদের নিরাপত্তার কথা মাথায় রেখে এতে লোকেশন ট্র্যাকিং ফিচারও যোগ করা হয়েছে। রিয়েল টাইম লোকেশন আপডেট পাওয়া যাবে স্মার্টওয়াচে। 

মজবুত বডি এবং ওএলইডি ডিসপ্লে রয়েছে স্মার্টওয়াচে। এতে স্মার্টফোনের মতো কর্নিং গোরিলা গ্লাসের সুরক্ষাও পাবেন। স্টেনলেস স্টিল এবং পুনর্ব্যবহার প্লাস্টিক উপাদান দিয়ে তৈরি এই ঘড়ি। স্মার্টওয়াচের ওজন মাত্র ২৮.০৩ গ্রাম। 

গুগলের দাবি, এটি একটি ইকো-ফ্রেন্ডলি স্মার্টওয়াচ। স্মার্টওয়াচে ২ জিবি ব়্যাম এবং ৩২ জিবি স্টোরেজ, মাল্টি-টাস্কিংয়ের জন্য পাবেন কোয়ালকম স্ন্যাপড্রাগন ডব্লিউ৫ প্রসেসর। যদিও গুগল প্লে-স্টোরের সাপোর্ট পাওয়া যাবে না, এই ঘড়িতে ৩২৮এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটির সাথে মিলবে ফাস্ট চার্জিং।

এছাড়াও ৩০ মিনিটে ৬০ শতাংশ চার্জ এবং ৭০ মিনিটে ১০০ শতাংশ চার্জ হতে পারে এই স্মার্টওয়াচ। কানেক্টিভিটির ক্ষেত্রে পাবেন এলটিই কানেক্টিভিটি, ওয়াইফাই, ব্লুটুথ 5.0, এনএফসি এবং জিপিএস। ফিটবিট অ্যাপের মাধ্যমে স্মার্টওয়াচ নিয়ন্ত্রণ করতে পারবেন অভিভাবকেরা। তবে প্রাইভেসির কথা মাথায় রেখে ২৪ ঘণ্টার লোকেশন ডাটাই স্টোর থাকবে স্মার্টওয়াচে।

এই ঘড়ি দিয়ে ফোন এবং মেসেজ দুটিই করতে পারবেন। ২০টি কন্টাক্ট নম্বর সেভ রাখা যাবে স্মার্টওয়াচে। শিশুরা এতে থ্রিডি গেমসও খেলতে পারবে। এই ঘড়িটি প্রায় সব ফিজিক্যাল অ্যাক্টিভিটি ট্র্যাক করতে পারবে। পাশাপাশি ফিটনেসের জন্য এখানে গোলও সেট করা যাবে। শুধু তাই নয়, এই ঘড়ি ওয়াটার রেসিসট্যান্টও। ৫০ মিটার পর্যন্ত পানির নিচেও কিছু হবে এই ঘড়ির। এটি গুগল স্টোর এবং অ্যামাজন থেকে অর্ডার করা যাবে। 

 

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম আন্তর্জাতিক গণমাধ্যমে শেখ হাসিনার গ্রেপ্তারি পরোয়ানা শিরোনাম দাম নিয়ন্ত্রণে রাখতে সয়াবিন ও পাম তেলে ভ্যাট ছাড় শিরোনাম ঈদ ও পূজার ছুটি বাড়লো শিরোনাম বিড়াল তাড়াতে গিয়ে প্রাণ গেল নারীর শিরোনাম শমসের মবিন চৌধুরীর বাসায় অভিযান শিরোনাম নতুন দায়িত্ব নিয়ে ঢাকায় পিটার হাস