ঢাকা, ২৯ এপ্রিল, ২০২৪
Banglar Alo

হোয়াটসঅ্যাপের নতুন চমক, দেওয়া যাবে ১ মিনিটের ভিডিও

Publish : 11:37 PM, 21 March 2024.
হোয়াটসঅ্যাপের নতুন চমক, দেওয়া যাবে ১ মিনিটের ভিডিও

হোয়াটসঅ্যাপের নতুন চমক, দেওয়া যাবে ১ মিনিটের ভিডিও

তথ্যপ্রযুক্তি ডেস্ক :

মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ বিশ্বের অন্যতম জনপ্রিয় যোগাযোগ মাধ্যম। ব্যবহারকারীদের অভিজ্ঞতা ভালো করতে একের পর এক নতুন ফিচার নিয়ে আসছে মেটার মালিকানাধীন এই সাইটটি। প্রতিনিয়ত কিছু না কিছু নতুন ফিচার এনে চমকে দিচ্ছে হোয়াটসঅ্যাপ। এবার অ্যাপটি নতুন এক ফিচার নিয়ে এসেছে। কোম্পানি স্ট্যাটাস আপডেটের জন্য একটি দুর্দান্ত ফিচার। 

এই নতুন ফিচারে ব্যবহারকারীরা স্ট্যাটাস আপডেটে এক মিনিটের ভিডিও শেয়ার করতে পারবেন। যদিও এখনও পর্যন্ত হোয়াটসঅ্যাপে স্ট্যাটাসে মাত্র ৩০ সেকেন্ডের ভিডিও পোস্ট করা যেত। তবে এই নতুন ফিচারটিতে স্ট্যাটাসের সময়সীমা বাড়ানো হয়েছে। নতুন এই ফিচারের তথ্য দিয়েছে হোয়াটসঅ্যাপ বেটা ইনফো। শুধু তাই নয়, নতুন ফিচারের একটি স্ক্রিনশটও শেয়ার করেছে ব্লগটি।

যারা ব্যবহার করতে পারবেন এই ফিচার

আপাতত এই নতুন ফিচারটি কোম্পানি বিটা ব্যবহারকারীদের জন্য রোল আউট করছে। বিটা ব্যবহারকারীরা অ্যানড্রয়েড ২.২৪.৭.৬-এর জন্য হোয়াটসঅ্যাপ বিটাতে এই আপডেটটি পরীক্ষা করতে পারবেন। অর্থাৎ আপনি যদি বিটা ব্যবহারকারী হন, তাহলে এবার থেকে এক মিনিটের ভিডিও স্ট্যাটাসে দিতে পারবেন। কোম্পানির মতে, বিটা টেস্টিং শেষ হলেই এই নতুন ফিচারটি বিশ্বব্যাপী ব্যবহারকারীদের জন্য চালু করা হবে।

স্ট্যাটাস আপডেট ফিচার ছাড়াও হোয়াটসঅ্যাপ আরো একটি ফিচার নিয়ে কাজ করছে। এই ফিচারে মাধ্যমে হোয়াটসঅ্যাপে ইউপিআই (UPI) পেমেন্টের জন্য কিউআর (QR) কোড স্ক্যান করতে পারবেন। বেটা ইনফোর এক প্রতিবেদনে বলা হয়েছে, সংস্থাটি এই বৈশিষ্ট্যটির বিটা পরীক্ষা করছে, শুধুমাত্র তারপরে এই বৈশিষ্ট্যটি সারাবিশ্বের ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করা হবে।

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম গুলশানে চোর সন্দেহে পেটানোর পর যুবকের মৃত্যু, একজন গ্রেফতার শিরোনাম রাজশাহীতে ৪২ ডিগ্রি তাপমাত্রা, ‘হিট স্ট্রোকে’ যুবকের মৃত্যু শিরোনাম তামিমের দলে ফেরার সময় জানালেন পাপন শিরোনাম আদালত প্রাঙ্গণে জ্ঞান হারানো বীর মুক্তিযোদ্ধার মৃত্যু শিরোনাম যুক্তরাষ্ট্রে গিয়ে বিপাকে চিত্রনায়িকা শিরোনাম দেশীয় পশুতেই হবে কোরবানি, হবে না আমদানি