ঢাকা, ১৬ জুন, ২০২৪
Banglar Alo

নির্বাচন থেকে সরে দাঁড়ালেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী

Publish : 07:28 AM, 28 May 2024.
নির্বাচন থেকে সরে দাঁড়ালেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী

ছবিঃ সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক :

ফরিদপুরে সালথায় নির্বাচনি সহিংসতা এড়াতে ও স্থানীয় এমপি’র সরাসরি নির্বাচনে প্রভাব বিস্তারের অভিযোগ তুলে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন চেয়ারম্যান প্রার্থী মো. ওহিদুজ্জামান।

রোববার (১৯ মে) বিকেল সাড়ে ৫টার দিকে ফরিদপুর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর বিষয়টি নিশ্চিত করেছেন।

সংবাদ সম্মেলনে ওহিদুজ্জামান বলেন, ‘সালথা সহিংসতাপ্রবণ এলাকা। আমি প্রতিপক্ষের সঙ্গে দীর্ঘ আইনি লড়াইয়ে হেরে গেছি। এ মুহূর্তে উপজেলা পরিষদের নির্বাচনে অংশগ্রহণ করলে আমার লোকজনের উপর হামলা হতে পারে। এ ছাড়া স্থানীয় এমপি সরাসরি আমার প্রতিপক্ষ ওয়াদুদ মাতুব্বরকে আইনি সহায়তা থেকে শুরু করে সকল ধরনের সমর্থন দিচ্ছেন। তাই নির্বাচন থেকে সরে দাঁড়ালাম।'

গত ২৩ এপ্রিল মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে নিজ স্ত্রীর নামে লাভজনক প্রতিষ্ঠান থাকায় বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলার বর্তমান চেয়ারম্যান প্রার্থী মো. ওয়াদুদ মাতুব্বরের মনোনয়নপত্র বাতিল করা হয়। পরে জেলা প্রশাসকের কাছে তিনি আপিল করলে সেখানেও তার মনোনয়নপত্র বাতিল করা হয়। একক প্রার্থী হিসেবে মো. ওহিদুজ্জামানকে চেয়ারম্যান প্রার্থী হিসেবে নির্বাচিত করে সংশ্লিষ্ট নির্বাচনি রিটার্নিং কর্মকর্তা নির্বাচন কমিশনে পাঠান।

এরপর ওয়াদুদ মাতুব্বর মনোনয়নপত্র ফিরে পেতে হাইকোর্টে রিট আবেদন করেন। হাইকোর্ট গত ৫ মে তার রিট সরাসরি খারিজ করে দেন। পরে ওয়াদুদ মাতুব্বর আপিল বিভাগে আবেদন করেন। ১৩ মে আপিল বিভাগের চেম্বার আদালত তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে প্রার্থিতা ফিরিয়ে দেওয়ার আদেশ দেন। এর বিরুদ্ধে অপর প্রার্থী ওয়াহিদুজ্জামান আপিল বিভাগে আবেদন করেন। কিন্তু সে আবেদনে রোববার (১৯ মে) সাড়া দেননি আপিল বিভাগ। তাই আগামী ২১ মে ফরিদপুরের সালথা উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।

তবে, রোববার (১৯ মে) সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রায়ের দিনেই নির্বাচন থেকে সরে দাঁড়ালেন সালথা উপজেলার চেয়ারম্যান প্রার্থী মো. ওহিদুজ্জামান। এখন একক প্রার্থী হিসেবে মাঠে থাকলেন মো. ওয়াদুদ মাতুব্বর।

প্রসঙ্গত, আগামী ২১ মে দ্বিতীয় ধাপে ফরিদপুরের সালথা ও নগরকান্দা উপজেলা পরিষদের নির্বাচন আয়োজন করা হবে। নির্বাচনের ছয়দিন আগে গত বুধবার বিকেলে সালথা উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম ডরিনের ফেসবুক গায়েব, জানিয়েছেন ডিবিকে শিরোনাম সৌদির সঙ্গে মিলিয়ে একদিন আগেই সাকিবদের ঈদ উদযাপন শিরোনাম শয়তানকে পাথর নিক্ষেপের মধ্য দিয়ে শেষ হলো হজ শিরোনাম বাংলাদেশিদের ক্রেডিট কার্ডে খরচ ভারতে সবচেয়ে বেশি শিরোনাম ফাঁকা সড়কে প্রাণ জুড়ায় মানুষের, সবসময় যদি এমন হতো! শিরোনাম রেমিটেন্স প্রবাহে ঈদের আমেজ, বাড়ল রিজার্ভ