ঢাকা, ২৭ জুলাই, ২০২৪
Banglar Alo

আশঙ্কাজনক অবস্থা স্লোভাকিয়ার প্রধানমন্ত্রীর

Publish : 11:06 PM, 23 May 2024.
আশঙ্কাজনক অবস্থা স্লোভাকিয়ার প্রধানমন্ত্রীর

ছবিঃ সংগৃহীত

অনলাইন ডেস্ক :

বন্দুকধারীর গুলিতে আহত হওয়া স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকোর অবস্থা আশঙ্কাজনক। বুধবার (১৫ মে) তার অফিসিয়াল ফেসবুক পেজে এই তথ্য জানানো হয়েছে। এদিন বিকেলে একটি সরকারি বৈঠকের অংশগ্রহণের পর বেরিয়ে যাওয়ার সময় তাকে গুলি করে এক বন্দুকধারী। তখনই ফিকোকে হেলিকপ্টারে করে বানস্কা বাইস্ট্রিকা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা জানিয়েছেন, তার অবস্থা আশঙ্কাজনক। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এই খবর জানিয়েছে।

স্থানীয় বার্তা সংস্থা টিএএসআর জানিয়েছে, ফিকোর গুলিবিদ্ধ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন পার্লামেন্টের ভাইস চেয়ারম্যান লুবস ব্লাহা।

স্লোভাকিয়ান মিডিয়া জানিয়েছে, বুধবার বিকেলে হ্যান্ডলোভা শহরের হাউস অব কালচারের বাইরে চারটি গুলি চালানো হয়। এসময় একটি গুলি ফিকোর পেটে আঘাত করে।

রয়টার্সের এক প্রত্যক্ষদর্শী বলেছেন, বেশ কয়েকটি গুলির শব্দ শোনতে পেয়েছেন তিনি। এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

তিনি আরও জানান, নিরাপত্তা কর্মকর্তারা এক ব্যক্তিকে গাড়িতে তুলে নিয়ে গেছেন।

প্রধানমন্ত্রীর ওপর এমন ‘জঘন্য ও বর্বর’ হামলার নিন্দা করেছেন দেশটির প্রেসিডেন্ট জুজানা কাপুতোবা। ফিকোর দ্রুত সুস্থতা কামনা করেছেন তিনি। একইসঙ্গে দেশটির মাটিতে এমন সহিংসতার কোনও স্থান নেই বলেও হুঁশিয়ারি দিয়েছেন জুজানা।

তৃতীয়বারের মতো স্লোভাকিয়া প্রধানমন্ত্রী হিসেবে ক্ষমতায় আছেন ফিকো। ৩০ সেপ্টেম্বর দেশটিতে অনুষ্ঠিত পার্লামেন্টারি ইলেকশনে তার বামপন্থি দল জয় লাভ করে। রুশপন্থি এবং আমেরিকাবিরোধী প্রচারণা চালিয়েছিল দলটি।

বিশ্লেষকদের উদ্বেগ, ফিকোর শাসনে দেশটিতে পশ্চিমাপন্থি নীতির পরিবর্তন হয়েছে এবং তিনি হাঙ্গেরির প্রধানমন্ত্রী ভিক্টার অর্বানের নেতৃত্ব অনুসরণ করবেন।

ফিকোর নীতির বিরোধিতা করে রাজধানীসহ পুরো স্লোভাকিয়াজুড়ে বিক্ষোভ-সমাবেশ করেছিল হাজার হাজার মানুষ।

গুরুত্বপূর্ণ ইউরোপীয় পার্লামেন্ট নির্বাচনের তিন সপ্তাহ আগে এই গুলির ঘটনাটি ঘটলো। ওই নির্বাচনে ২৭ দেশের এই জোটটির জনরঞ্জনবাদী এবং কট্টর-ডান দলগুলো জয় লাভ করবে বলে মনে করা হচ্ছে।

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম রোববার থেকে অফিস চলবে ৯টা-৩টা শিরোনাম শিক্ষার্থীরা ধৈর্য না ধরার সুযোগ নিয়েছে বিএনপি-জামায়াত শিরোনাম তিন সমন্বয়কারীকে ডিবি হেফাজতে রাখার কারণ জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী শিরোনাম দেশবাসীর কাছে আমি বিচার চাই, অপরাধটা কী করেছি? শিরোনাম অলিম্পিকে বাংলাদেশের কার কবে খেলা শিরোনাম শুটিংয়ে প্রথম সোনা জিতল চীন