ঢাকা, ২০ মে, ২০২৪
Banglar Alo

মিয়ানমার শিক্ষার্থীদের সংবর্ধনা দিল বাংলাদেশ দূতাবাস

Publish : 10:43 PM, 09 May 2024.
মিয়ানমার শিক্ষার্থীদের সংবর্ধনা দিল বাংলাদেশ দূতাবাস

ছবিঃ সংগৃহীত

অনলাইন ডেস্ক :

উচ্চশিক্ষায় বাংলাদেশে পড়তে আসা মিয়ানমারের শিক্ষার্থীদের সংবর্ধনা দিল দেশটিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস। আজ বুধবার রাষ্ট্রদূত ড. মো. মনোয়ার হোসেন শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করেন।

চলতি বছরে বাংলাদেশের ‘এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন’-এ উচ্চশিক্ষা নিতে চার মিয়ানমারের নাগরিক দেশে আসবেন। তারা এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন থেকে পাবলিক হেলথ, কম্পিউটার সায়েন্স ও ইনভারমেন্টাল সায়েন্সে বৃত্তি পেয়েছেন।

সংবর্ধনা অনুষ্ঠানে রাষ্ট্রদূত ড. মো. মনোয়ার হোসেন এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনে ভর্তি হওয়া মিয়ানমারের শিক্ষার্থীদের অভিনন্দন জানান। তিনি বলেন, ‘বাংলাদেশের বিশ্ববিদ্যালয়ে সুলভ খরচে দক্ষিণ এশিয়ার মধ্যে সেরা এবং উন্নত বিশ্বের সঙ্গে মানানসই মানসম্পন্ন উচ্চশিক্ষা প্রদান করা হয়ে থাকে। দূতাবাস শিক্ষাক্ষেত্রে সহযোগিতার মাধ্যমে দুই দেশের মাঝে সম্পর্ক দৃঢ়তর করার চেষ্টা চালাচ্ছে। এই উদ্দেশে দূতাবাস ইতোমধ্যে মিয়ানমারে বাংলাদেশের বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে একটি সফল, মানসম্মত শিক্ষামেলার আয়োজন করেছে।’ 

শিক্ষার্থীদের বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি, সৌহার্দ্যপূর্ণ সমাজব্যবস্থা, অর্থনৈতিক উন্নয়ন, সহনশীলতা এবং পর্যটন স্থানসমূহ সম্পর্কে অবহিত করা হয়। রাষ্ট্রদূত শিক্ষার্থীদের দূতাবাসে অবস্থিত বঙ্গবন্ধু কর্নার ঘুরে দেখান এবং স্বাধীনতার মহান স্থপতি হিসেবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান তুলে ধরেন। নারীর ক্ষমতায়নসহ আর্থ-সামাজিক বিভিন্ন সূচকে বাংলাদেশের অগ্রগতি অর্জনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গুরুত্বপূর্ণ ভূমিকার কথাও তিনি বর্ণনা করেন।

শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময়কালে রাষ্ট্রদূত তাদের ভবিষ্যৎ পরিকল্পনা জানতে চান এবং অধ্যায়ন শেষে দুই দেশের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদার করতে অবদান রাখার আহ্বান জানান। পরে দূতাবাসের পক্ষ থেকে শিক্ষার্থীদের শুভেচ্ছা উপহার প্রদান করা হয়।

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম রাইসির দুর্ঘটনার খবরে ‘উচ্ছ্বসিত’ মার্কিন কংগ্রেসম্যান শিরোনাম আগামী ৫০ দিনের মধ্যে ইরানে প্রেসিডেন্ট নির্বাচন শিরোনাম হেলিকপ্টার দুর্ঘটনায় মারা গেছেন ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রী শিরোনাম আতঙ্কে রাফাহ ছেড়েছে ৮ লাখ ফিলিস্তিনি শিরোনাম ফাঁস হওয়া ছবি নিয়ে যা বললেন পরিচালক শিরোনাম ইরানের প্রেসিডেন্টকে নিয়ে বিধ্বস্ত হেলিকপ্টারটি যুক্তরাষ্ট্রের তৈরি