ঢাকা, ২২ অক্টোবর, ২০২৪
Banglar Alo

চুলের যত্নে সরিষার তেল যেভাবে ব্যবহার করবেন

Publish : 07:33 AM, 21 October 2024.
চুলের যত্নে সরিষার তেল যেভাবে ব্যবহার করবেন

চুলের যত্নে সরিষার তেল যেভাবে ব্যবহার করবেন

লাইফ স্টাইল ডেস্ক :

চুলের যত্নে যেসব তেল সবচেয়ে বেশি উপকারী তার মধ্যে একটি হলো সরিষার তেল। এটি নিয়মিত ব্যবহারে চুলের অনেক সমস্যাই দ্রুত দূর হয়ে যায়। যদিও বর্তমান সময়ে অনেকেই চুলের যত্নে এই তেলের ব্যবহার জানেন না। তবে বাজারের চটকদার বিভিন্ন তেলের থেকে বরং এই তেল অনেক বেশি উপকারী। ভাবছেন কীভাবে সরিষার তেল ব্যবহার করবেন? চলুন জেনে নেওয়া যাক-

১. হট অয়েল ট্রিটমেন্ট

চুল ভালো রাখার আরেকটি উপায় হলো হট অয়েল ট্রিটমেন্ট। অল্প পরিমাণে সরিষার তেল গরম করুন এবং মাথার ত্বক এবং চুলে ম্যাসাজ করুন। প্রায় ৩০ মিনিটের জন্য শাওয়ার ক্যাপ দিয়ে চুল ঢেকে রাখুন, তারপর একটি মাইল্ড শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। এই ট্রিটমেন্ট রক্ত ​​সঞ্চালন বাড়াতে পারে এবং চুলকে গভীরভাবে পুষ্ট করতে পারে।

২. হেয়ার মাস্ক

পুষ্টিকর হেয়ার মাস্ক তৈরি করতে অন্যান্য উপকারী উপাদান যেমন দই বা মধুর সঙ্গে সরিষার তেল মিশিয়ে নিতে হবে। এটি চুল এবং মাথার ত্বকে ভালোভাবে প্রয়োগ করুন। এরপর আধা ঘণ্টা থেকে এক ঘণ্টার জন্য রেখে দিতে হবে। এবার মাইল্ড কোনো শ্যাম্পু দিয়ে ভালো করে ধুয়ে ফেলুন। এই হেয়ার মাস্ক নিয়মিত ব্যবহারে চুল দ্রুত সুন্দর হবে।

৩. প্রতিদিনের ব্যবহার

আপনার প্রতিদিনের চুলের যত্নেও রাখতে পারেন সরিষার তেল। যাদের চুল শুষ্ক বা রুক্ষ চুল, তারা কয়েক ফোঁটা সরিষার তেল সিরাম হিসাবে নিয়মিত ব্যবহার করতে পারেন। এতে চুল পড়া তো কমবেই, সেইসঙ্গে চুলের রুক্ষতা দূর হয়ে চুল হবে ঝলমলে ও উজ্জ্বল।

সরিষার তেলে শুধু চমৎকার রান্নাই হয় না, এটি চুলের যত্নের রুটিনের জন্য একটি শক্তিশালী সহযোগী। এর একাধিক সুবিধা চুলের যত্নের কার্যকরী ভূমিকা রাখে। চুলের বৃদ্ধি, চুলকে শক্তিশালী করা এবং খুশকির বিরুদ্ধে লড়াই করার ক্ষমতা রয়েছে সরিষার তেলের। তাই আপনার চুলের পরিচর্যায় নিয়মিত রাখুন এই উপকারী তেল।

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র হামলা : তেল আবিবে জরুরি অবস্থা, বেন গুরিয়নে উড়োজাহাজ চলাচল বন্ধ শিরোনাম উপদেষ্টা, সমন্বয়কের প্রতিক্রিয়া শিরোনাম যাত্রাবাড়ীতে ‘জেগে’ আছেন শহীদরা শিরোনাম নির্বাচনের দিন ঠিক করে কাজ-কর্ম শুরু করুন: নীরব শিরোনাম গাজায় স্কুলে ইসরায়েলের হামলা, নিহত ১০ শিরোনাম ব্যারিস্টার সুমন এতদিন কোথায় ছিলেন?