ঢাকা, ১৮ অক্টোবর, ২০২৪
Banglar Alo

ছাড়িয়ে যাওয়ার লড়াই

Publish : 11:02 AM, 12 July 2024.
ছাড়িয়ে যাওয়ার লড়াই

ছাড়িয়ে যাওয়ার লড়াই

বিনোদন ডেস্ক :

অনেক জনপ্রিয় বলিউড তারকার সন্তানই এরইমধ্যে মা-বাবার পথে হাঁটা শুরু করেছেন। তারকা-সন্তান বলে তাদের অভিনয়ের ওপরে দর্শকের নজরও থাকে একটু বেশি। তারকা সন্তান হওয়ায় কাজ পাওয়ার রাস্তা সহজ হলেও তাদের টিকে থাকার সফর খুব যে একটা মসৃণ এটা বলা যাবে না।

প্রতি মুহূর্তে তাদের অভিনয় তুলনা করা হয় বাবা-মায়ের অভিনয়ের সঙ্গে। নানা মাধ্যমে চলে তাদের কাজ নিয়ে সফলতা-ব্যর্থতা হিসেব-নিকেশ। কে, কাকে ছাড়িয়ে গেল তা নিয়ে চলে জল্পনা-কল্পনা। তারাও একে অপরকে ছাড়িয়ে যাওয়ার লড়াইয়ে লিপ্ত হচ্ছেন নিয়মিত। তেমনই কয়েকজন তারকা সন্তানের কাজের ফিরিস্তি নিয়ে এই প্রতিবেদন—

আমি মজা করতে পছন্দ করি: সারা আলী খান

মিশ্র প্রতিক্রিয়ায়

বি-টাউনে বেশ কয়েক বছর কাটিয়ে ফেলেছেন সাইফ-কন্যা সারা আলী খান। পর্দার বাইরে সারার ব্যক্তিত্ব ও রসবোধ প্রশংসা পেয়েছে তার অনুরাগীদের কাছ থেকে। কিন্তু তার অভিনয় এখনো মুগ্ধ করতে পারেনি দর্শককে। ‘কেদারনাথ’, ‘লাভ আজ কাল ২’ ছবির জন্য মিশ্র প্রতিক্রিয়া পেয়েছেন সারা।

প্রশংসার সঙ্গী ট্রল

নব্বইয়ের দশকে বেশকিছু ছবিতে অভিনয় করেছিলেন চাঙ্কি পাণ্ডে। কিন্তু সেভাবে বলিউডে নিজের জায়গা তৈরি করতে পারেননি এই অভিনেতা। তবে এরইমধ্যে বলিউডের পরিচিত মুখ হয়ে উঠেছেন তার কন্যা অনন্যা পাণ্ডে। ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার ২’, ‘পতি পত্নী অউর ও’, ‘খালি পিলি’ ইত্যাদি ছবিতে অভিনয় করেছেন তিনি। যদিও ব্যক্তিজীবন এবং কাজ নিয়ে নিয়মিত ট্রলের শিকারও হতে হয় তাকে। তবে কয়েক মাস আগে মুক্তিপ্রাপ্ত ‘খো গয়ে হম কাঁহা’ ছবিতে অনন্যার অভিনয় দারুণ প্রশংসা কুড়ায়।

জাহ্নবী

সমালোচনার জবাব

শ্রীদেবী প্রথম অভিনেত্রী যিনি সেই সময়ে ‘সুপারস্টার’ তকমা পেয়েছিলেন। যে কারণে তার মেয়ে জাহ্নবী কাপুরের কাছ থেকেও দর্শকদের প্রত্যাশা একটু বেশিই রয়েছে। তবে প্রথমদিকে জাহ্নবীর অভিনয় সমালোচিত হলেও দিনে দিনে তিনি নিজেকে তৈরি করছেন। সম্প্রতি মুক্তিপ্রাপ্ত ‘মিস্টার অ্যান্ড মিসেস মাহি’ সিনেমায় তার অভিনয় নজর কেড়েছে ভক্ত-সমালোচকদের। বলা চলে, কাজ দিয়েই সমালোচনা জবাব দিচ্ছেন এই অভিনেত্রী।

শুরুতেই হতাশ

শ্রীদেবীর বড় মেয়ে ঘুরে দাঁড়ালেও ছোট মেয়ে খুশি কাপুর শুরুতেই হতাশ করেছেন। ‘দ্য আর্চিজ’ সিনেমা দিয়ে যাত্রা শুরু করেছেন তিনি। কিন্তু খুশির অভিনয় নজর কাড়তে পারেনি দর্শকদের।

বলিউডে পা রেখেই প্রশংসায় ভাসছেন আমিরপুত্র

বাবার পথে

সম্প্রতি অভিনয় জগতে পা রেখেছেন আমির খান পুত্র জুনাইদ খান। একের পর এক মনে রাখার মতো ছবি রয়েছে আমিরের। প্রথম সিনেমা দিয়ে বাবার পথেই হেঁটেছেন জুনাইদ। ক’দিন আগে মুক্তি পাওয়া তার ‘মহারাজ’ সিনেমাটি দারুণ প্রশংসা কুড়িয়েছে। শুধু সিনেমাই নয়, এতে জুনাইদের অভিনয়ও মুগ্ধ করেছে দর্শকদের।

ঘুরে দাঁড়ানোর চেষ্টা

বলিউডের বাদশা শাহরুখ খানের অনুরাগী দেশ-বিদেশে ছড়িয়ে রয়েছে। পর্দায় শাহরুখকে রোমান্টিক দৃশ্যে দেখতে অধীর আগ্রহে অপেক্ষা করে থাকেন অনুরাগীরা। তবে অ্যাকশন ছবিতেও তিনি যে পিছিয়ে নেই, তা বলে দেয় ‘পাঠান’ ও ‘জওয়ান’-এর সাফল্য। অভিনয়ের সফর শুরু করেছেন শাহরুখ-কন্যা সুহানা খানও। যদিও ‘দ্য আর্চিজ’ ছবিতে তার অভিনয় সমালোচিত হয়েছে। তবে সুহানা অভিনয়ে নিজেকে প্রমাণ করার প্রত্যয়ও এরইমধ্যে ব্যক্ত করেছেন।

খ্যাতির অপেক্ষায়

শুধু মেয়ে সুহানাই নয়। আগামীতে শাহরুখ-পুত্র আরিয়ান খানকে নিয়েও রয়েছে মানুষের বিরাট প্রত্যাশা। তবে ক্যামেরার সামনে থাকতে খুব একটা আগ্রহী নন আরিয়ান। ছবি পরিচালনায় আরিয়ানের আগ্রহ। এরইমধ্যে জীবনের প্রথম পরিচালনা নিয়ে ব্যস্ত আরিয়ান। পরিচালনার জগতে বাবার পথে হেঁটে আরিয়ান খ্যাতি অর্জন করতে পারেন কি-না এখন সেটাই দেখার বিষয়।

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম সংগীতশিল্পী সুজেয় শ্যাম আর নেই শিরোনাম ‘শেখ হাসিনাকে ভারতের আশ্রয় দেওয়া মানে খুনিকে আশ্রয় দেওয়া’ শিরোনাম নির্বাচন কবে হতে পারে, ধারণা দিলেন আসিফ নজরুল শিরোনাম চড়া দামেই বিক্রি হচ্ছে মাছ, মাংস ও সবজি শিরোনাম আন্তর্জাতিক গণমাধ্যমে শেখ হাসিনার গ্রেপ্তারি পরোয়ানা শিরোনাম দাম নিয়ন্ত্রণে রাখতে সয়াবিন ও পাম তেলে ভ্যাট ছাড়