ঢাকা, ২৪ জুলাই, ২০২৪
Banglar Alo

সৌদির সঙ্গে মিলিয়ে একদিন আগেই সাকিবদের ঈদ উদযাপন

Publish : 02:02 PM, 02 July 2024.
সৌদির সঙ্গে মিলিয়ে একদিন আগেই সাকিবদের ঈদ উদযাপন

সৌদির সঙ্গে মিলিয়ে একদিন আগেই সাকিবদের ঈদ উদযাপন

স্পোটর্স প্রেতিবেদক :

খেলার মাঝে ঈদ পড়ে যাওয়া নতুন কিছু নয়। বেশি দিন আগের কথা নয়, ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের ম্যাচও বাংলাদেশ খেলেছিল ঈদের মাঝে। সাকিবদের রোজার ঈদ উদ্‌যাপন করতে হয়েছিল লন্ডনে। লন্ডনে তবু প্রচুর বাংলাদেশি আছে, কিছুটা হলেও দেশের মতো ঈদ-আমেজ সেখানে মেলে। কিন্তু এই সুদূর ক্যারিবীয় দ্বীপ সেন্ট ভিনসেন্টে কট ঈদের আমেজ মেলে!

নেপালের বিপক্ষে বাংলাদেশের গুরুত্বপূর্ণ ম্যাচটি পড়ে গেছে একেবারে কোরবানির ঈদের দিনেই। ছোট্ট দ্বীপ সেন্ট ভিনসেন্টে মুসলমান অধিবাসী আছেনই সাকল্যে এক হাজার। পুরো দ্বীপে একটিই মসজিদ খুঁজে পাওয়া গেল, সেটি অবশ্য স্টেডিয়ামের বেশ কাছেই। বাইরে থেকে একটি ছোট্ট টিনের খুপড়ি ঘর দেখে বোঝারও উপায় নেই এটি মসজিদ। এই মসজিদেই স্থানীয় সময় কাল (সোমবার) সকাল ৭টায় সেন্ট ভিনসেন্টের ঈদের নামাজ আদায় করার ঘোষণা দেওয়া হয়েছে। তার মানে বাংলাদেশ আর সেন্ট ভিনসেন্ট একই দিনে ঈদ উদ্‌যাপন করবে। বাংলাদেশ দলের প্রথম পরিকল্পনা ছিল, সোমবার সকালেই নামাজ আদায় করবে। কিন্তু সে পরিকল্পনা থেকে তারা সরে এসেছে।

সেন্ট ভিনসেন্টে আজ রোববার সকাল ৭টায় স্থানীয় এক ইমামকে ডেকে এনে হোটেলেই ঈদের নামাজ আদায় করে ফেলেছেন সাকিব-মাহমুদউল্লাহরা। দলের মিডিয়া ম্যানেজার রাবীদ ইমাম আজকের পত্রিকাকে বললেন, ‘আমাদের চিন্তাভাবনা ছিল সোমবার সকালে নামাজ আদায় করব। কিন্তু ম্যাচের পরের দিন ফ্লাইট ধরার একটা তাড়া আছে। সেই ফ্লাইট কখন হয়, কে জানে! এই অনিশ্চয়তা থেকে আজ সকালেই আমরা ইমাম ডেকে ঈদের নামাজ আদায় করে ফেলেছি। সৌদি আরবের সঙ্গে মিল রেখেই ঈদের নামাজ আদায় করেছি আমরা।’

ম্যাচের আগে ঈদের নামাজ আদায়ের চিন্তা মাথা থেকে ঝেড়ে ফেলতেই টিম ম্যানেজমেন্টের এ সিদ্ধান্ত। আজ যেহেতু ঈদের নামাজ আদায় হয়েছে, দুপুরে বিশেষ ভোজেরও আয়োজন করা হয়েছে টিম হোটেলে। এভাবেই এ দূর প্রবাস সেন্ট ভিনসেন্টে ঈদ উৎসব করল বাংলাদেশ। ঈদ আনন্দ দ্বিগুণ হয়ে যাবে যদি আজ রাতে বাংলাদেশ নেপালকে হারিয়ে নিশ্চিত করে ফেলে সুপার এইট।

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম পোশাক কারখানা খুলছে আজ শিরোনাম মন্ত্রী-প্রতিমন্ত্রী : শিক্ষার্থীদের কেউ মামলায় জড়ালে দেখবে সরকার শিরোনাম কারফিউ শিথিল সময়ে চলবে দূরপাল্লার বাস শিরোনাম নাশকতার স্পট ঘিরে সাঁড়াশি অভিযান, গ্রেপ্তার ২৭৪৭ : বেশির ভাগই বিএনপি-জামায়াতের নেতাকর্মী শিরোনাম আজ খুলছে সরকারি-বেসরকারি অফিস শিরোনাম সারাদেশে সংঘর্ষে ঝরল ১১ প্রাণ