ঢাকা, ১৫ মে, ২০২৪
Banglar Alo

আইপিএলে ছন্দে ফিরেই সেরা দুইয়ে উঠে এলেন মোস্তাফিজ

Publish : 06:01 AM, 30 April 2024.
 আইপিএলে ছন্দে ফিরেই সেরা দুইয়ে উঠে এলেন মোস্তাফিজ

আইপিএলে ছন্দে ফিরেই সেরা দুইয়ে উঠে এলেন মোস্তাফিজ

স্পোর্টস ডেস্ক :

একটি করে উইকেট, খরুচে রান—টানা তিন ম্যাচে মোস্তাফিজুর রহমানের বোলিংটা ছিল এমনই। সর্বোচ্চ উইকেটশিকারির ‘পার্পল ক্যাপ’ পাওয়ার দৌড়ে তো পিছিয়ে ছিলেন। সেই মোস্তাফিজ ছন্দে ফিরতে বেছে নিলেন সানরাইজার্স হায়দরাবাদকে। কৃপণ বোলিংয়ে পার্পল ক্যাপের লড়াইটা জমিয়ে দিলেন বাংলাদেশের এই বাঁহাতি পেসার। 

চেন্নাই সুপার কিংস এবারের আইপিএলে এখন পর্যন্ত খেলেছে ৯ ম্যাচ। ৯ ম্যাচের মধ্যে এক ম্যাচে খেলতে পারেননি মোস্তাফিজ। যে ৮ ম্যাচ খেলেছেন, প্রত্যেকটিতেই উইকেট পেয়েছেন ফিজ। চিপকে গত রাতে হায়দরাবাদের ইনিংসের ইতি টেনেছেন তিনি। ২.৫ ওভার বোলিং করে ১৯ রানে নেন ২ উইকেট। ৮ ম্যাচে এখন তাঁর উইকেট ১৪। যে ইকোনমি ১০ ছাড়িয়ে গিয়েছিল, গত রাতের কৃপণ বোলিংয়ে সেটা এখন কমে হয়েছে ৯.৭৫। মোস্তাফিজের সমান ১৪ উইকেট পেয়েছেন জসপ্রীত বুমরা ও হার্শাল প্যাটেল। ফিজের চেয়ে ইকোনমি ভালো থাকায় সবার ওপরে বুমরা। খরুচে বোলিংয়ের কারণে হার্শাল এখন তিনে। পাঞ্জাব কিংসের পেসার বোলিং করেছেন ১০.১৮ ইকোনমি। 

 ‘পার্পল ক্যাপের’ দৌড়ে বুমরার সঙ্গে কদিন আগেও সমানে সমানে লড়াই চলছিল যুজবেন্দ্র চাহালের। সেই চাহাল সবশেষ তিন ম্যাচে পেয়েছেন ২ উইকেট। কলকাতা নাইট রাইডার্স, মুম্বাই ইন্ডিয়ানস, লক্ষ্ণৌ সুপার জায়ান্টস—তিন দলের বিপক্ষেই ৪ ওভার করে বোলিং করেছেন। ১২ ওভারে রান দিয়েছেন ১৪৩। এবারের আইপিএলে এখনো পর্যন্ত ৯ ইকোনমিতে ১৩ উইকেট নিয়েছেন। প্রথম বোলার হিসেবে আইপিএল ইতিহাসে ২০০ উইকেট পেয়েছেন তিনিই। 

 ফিজ যেমন গত রাতে পার্পল ক্যাপের লড়াইটা জমিয়ে দিলেন, তাঁর সামনে রয়েছে এখন আরেকটি মাইলফলক ছোঁয়ার অপেক্ষা। সাকিব আল হাসানকে ছাড়িয়ে বাংলাদেশি বোলারদের মধ্যে আইপিএলে সর্বোচ্চ উইকেটশিকারি হতে ফিজের প্রয়োজন ৩ উইকেট। আইপিএল ইতিহাসে সাকিব পেয়েছেন ৬৩ উইকেট, ফিজের উইকেট ৬১। পরশু পাঞ্জাব কিংসের বিপক্ষে চেন্নাই খেলবে নিজেদের ঘরের মাঠে। সুযোগ পেলে ফিজ হয়তো ছাড়িয়ে যাবেন সাকিবকে। 

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম সুনামগঞ্জে আইডিইবির সংবাদ সম্মেলন শিরোনাম নির্বাচনের আগের অবস্থানে নেই আমেরিকা শিরোনাম করোনা আক্রান্ত অর্থমন্ত্রী শিরোনাম ফারাক্কা বাঁধ মরণফাঁদে পরিণত হয়েছে: মির্জা ফখরুল শিরোনাম ঢাকায় ব্যাটারিচালিত রিকশা যেন চলতে না পারে: ওবায়দুল কাদের শিরোনাম বাবার আড়াই কোটি টাকা ঋণের বিষয়ে যা বললেন রাফসান