ঢাকা, ১৫ মে, ২০২৪
Banglar Alo

রাশিয়ার হামলায় সেনারা পিছু হটতে বাধ্য হচ্ছে: ইউক্রেনের সেনাপ্রধান

Publish : 06:01 AM, 30 April 2024.
রাশিয়ার হামলায় সেনারা পিছু হটতে বাধ্য হচ্ছে: ইউক্রেনের সেনাপ্রধান

রাশিয়ার হামলায় সেনারা পিছু হটতে বাধ্য হচ্ছে: ইউক্রেনের সেনাপ্রধান

আন্তর্জাতিক :

রাশিয়ার অব্যাহত হামলায় ইউক্রেনের সেনারা অনেক জায়গা থেকে পিছু হটতে বাধ্য হচ্ছেন বলে জানিয়েছেন দেশটির সেনাপ্রধান জেনারেল ওলেক্সান্দার সাইরস্কি।

রোববার টেলিগ্রামে দেওয়া এক পোস্টে তিনি এ কথা জানান। খবর বিবিসির।

ইউক্রেনের সেনাপ্রধান বলেন, অনেক দিক থেকে রুশ বাহিনীর অব্যাহত হামলায় রণক্ষেত্রে পরিস্থিতির আরও অবনতি ঘটেছে। রাশিয়ার হামলার মুখে পিছু হটতে বাধ্য হচ্ছেন ইউক্রেনের সেনারা।

রাশিয়ার হামলার মুখে সম্প্রতি পূর্ব ইউক্রেনের দোনেৎস্ক অঞ্চলে বেশ কিছু অবস্থান থেকে সৈন্যদের প্রত্যাহার করা হয়েছে বলে জানান তিনি।

বিবিসি জানায়, অস্ত্র ও গোলাবারুদ সংকটে যুদ্ধে প্রতিনিয়ত ইউক্রেনের অবস্থান দুর্বল হচ্ছে। সৈন্য ও সামরিক দিক থেকে কিয়েভের চেয়ে শক্তিশালী রুশ বাহিনী এই সুযোগটাই কাজে লাগাচ্ছে।

ইউক্রেনের সেনাপ্রধান আরও বলেন, যুদ্ধক্ষেত্রের পরিস্থিতির আরও অবনতি ঘটেছে। দোনেৎস্কের কিছু অবস্থান থেকে পিছু হটে প্রতিরক্ষাব্যুহ তৈরি করছেন ইউক্রেনের সেনারা।

চলতি মাসের শুরুর দিকে জেনারেল সাইরস্কি সতর্ক করে বলেছিলেন, দেশের উত্তরাঞ্চলে যুদ্ধক্ষেত্রে ইউক্রেনীয় বাহিনীর জন্য সার্বিক পরিস্থিতির অবনতি ঘটেছে।

এদিকে কিয়েভকে নতুন করে অস্ত্র দেয়া সংক্রান্ত ৬১ বিলিয়ন ডলারের একটি বিল কয়েক মাস আটকে থাকার পর গত সপ্তাহে তাতে অনুমোদন দিয়েছেন মার্কিন আইনপ্রণেতারা। যত দ্রুত সম্ভব কিয়েভে নতুন করে অস্ত্র পাঠানোর প্রতিশ্রুতি দিয়েছে ওয়াশিংটন। এতে করে জরুরি হয়ে পড়া অস্ত্র ও গোলাবারুদ পাবে ইউক্রেনীয় বাহিনী।

প্রসঙ্গত, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে মতপার্থ্যক্যের জেরে ফেব্রুয়ারিতে দেশটির সশস্ত্র বাহিনীর প্রধান ভ্যালেরি জালুঝনি পদত্যাগ করেন। এরপর তার স্থলাভিষিক্ত হন জেনারেল ওলেক্সান্দার সাইরস্কি।

 

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম নো হেলমেট, নো ফুয়েল কার্যকরের নির্দেশ শিরোনাম টটেনহ্যামকে হারিয়ে শিরোপার আরও কাছে ম্যানসিটি শিরোনাম বাংলাদেশি ফুচকায় মজলেন ডোনাল্ড লু শিরোনাম নতুন করে প্রেমে পড়েছেন সুশান্তের প্রেমিকা শিরোনাম আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতল পাকিস্তান শিরোনাম ভারতকে নিষেধাজ্ঞার হুঁশিয়ারি যুক্তরাষ্ট্রের