ঢাকা, ১৪ মে, ২০২৪
Banglar Alo

চিফ হিট অফিসার বুশরার পরামর্শে ঢাকায় ‘কৃত্রিম বৃষ্টি’

Publish : 03:18 AM, 01 May 2024.
চিফ হিট অফিসার বুশরার পরামর্শে ঢাকায় ‘কৃত্রিম বৃষ্টি’

ছবিঃ সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক :

দেশে চলমান তাপপ্রবাহ থেকে রাজধানীবাসীকে কিছুটা স্বস্তি দিতে স্প্রে ক্যাননের মাধ্যমে ‘কৃত্রিম বৃষ্টির’ ব্যবস্থা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। 

শনিবার (২৭ এপ্রিল) থেকে কৃত্রিমভাবে বৃষ্টি ছিটানোর কার্যক্রম শুরু হয়েছে।

সকালে রাজধানীর আগারগাঁওয়ে কৃত্রিম বৃষ্টির পানি ছেটানোর এ কার্যক্রমের উদ্বোধন করেন ঢাকা উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম।

উদ্বোধন শেষে মেয়র জানান, চিফ হিট অফিসার বুশরা আফরিনের পরামর্শে ওয়াটার স্প্রে বা কৃত্রিম বৃষ্টির পানি ছিটানো হচ্ছে। সিটি করপোরেশন এই উদ্যোগ বাস্তবায়ন করছে।

প্রতিদিন সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই ধরনের ওয়াটার স্প্রে বা কৃত্রিম বৃষ্টি ছিটানো হবে। উত্তরা, মিরপুর, ফার্মগেট, আগারগাঁওসহ নগরীর বিভিন্ন এলাকায় এ ‘কৃত্রিম বৃষ্টির’ দেখা মিলবে।

যুক্তরাষ্ট্রভিত্তিক গবেষণাপ্রতিষ্ঠান অ্যাড্রিয়েন আরশট-রকফেলার ফাউন্ডেশন রেজিলিয়েন্স সেন্টার থেকে সিটি করপোরেশনে নিয়োগ পেয়েছেন বুশরা আরফিন। তিনি উত্তর সিটির মেয়র আতিকুল ইসলামের মেয়ে।

চিফ হিট অফিসার প্রসঙ্গে মেয়র বলেন, সিটি করপোরেশন থেকে একটি টাকাও বেতন পান না হিট অফিসার। তার জন্য সিটি করপোরেশনের অফিসে কোনো চেয়ারও নেই। তিনি শুধু পরামর্শ দিতে পারবেন।

আতিকুল ইসলাম জানান, পর্যায়ক্রমে রাজধানীর পার্কগুলোতেও এমন বৃষ্টি ছিটানো হবে। এছাড়া উত্তর সিটির ওয়ার্ডগুলোতে প্রতিদিন তিনটি করে বিশুদ্ধ পানি পান করার ভ্যান থাকবে। এ সময় প্রত্যেকটি শপিংমলের সামনে বিশুদ্ধ পানির ট্যাংক রাখার অনুরোধও করেন তিনি।

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম এবার বলিউডে মধুমিতা শিরোনাম বিয়ে নিয়ে আক্ষেপ সোনাক্ষীর শিরোনাম শুক্রবারও মেট্রোরেল চালু রাখার সিদ্ধান্ত আসছে শিরোনাম হাইকোর্টে নিঃশর্ত ক্ষমা চাইলেন বিএনপি নেতা আলাল শিরোনাম ভিসানীতি পরোয়া করে না আ. লীগ: ওবায়দুল কাদের শিরোনাম ছাত্রলীগের ওপরে কোনো সন্ত্রাস নেই, বললেন ছাত্রলীগ নেতা