ঢাকা, ১৪ মে, ২০২৪
Banglar Alo

মারা গেলো গাজায় নিহত মায়ের গর্ভ থেকে জন্ম নেওয়া শিশুটি

Publish : 12:04 AM, 28 April 2024.
মারা গেলো গাজায় নিহত মায়ের গর্ভ থেকে জন্ম নেওয়া শিশুটি

ছবিঃ সংগৃহীত

অনলাইন ডেস্ক :

অবশেষে মারা গেলো গাজায় ইসরায়েলি বিমান হামলায় নিহত এক অন্তঃসত্ত্বা নারীর গর্ভ থেকে জন্ম নেওয়া জীবিত শিশুটি। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) রাতে শিশুটি মারা যায়। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

শিশুটিকে তার মায়ের পাশেই সমাহিত করা হয়েছে। মায়ের নামেই শিশুটির নামকরণ করা হয়েছিল সাবরিন আল সাকানি।

গত শনিবার দক্ষিণ গাজার রাফাহ শহরে দুইটি বিমান হামলা চালায় ইসরায়েলি বাহিনী। শিশু সাবরিনের মা যেখানে বাস করতেন সেই হাউজিং কমপ্লেক্স লক্ষ্য করে বোমা হামলা চালালে সেখানে অবস্থানরত ১৯ জনের সবাই নিহত হয়। হামলার সময় সাবরিনের মা সাড়ে সাত মাসের গর্ভবতী ছিলেন। তার স্বামী শুকরি ও তিন বছরের মেয়ে মালাক ঘুমিয়ে ছিলেন।

হামলায় সাবরিন ব্যাপকভাবে আহত হন। তবে উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে পৌঁছানোর সময় শিশুটি তার মায়ের গর্ভে বেঁচে ছিল। পরে সাবরীনকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে সে মারা যায়। কিন্তু চিকিৎসকরা জরুরি সিজারিয়ান অপারেশনের মাধ্যমে শিশুটিকে জীবিত উদ্ধার করেন।

শিশুটির ওজন ছিল ১.৪ কেজি। অসময়ে জন্মের কারণে সে গুরুতর শ্বাসকষ্টে ভুগছিলেন। জন্মের পর শিশুটিকে একটি ইনকিউবেটরে রাখা হয়েছিল। এ সময় তার অবস্থা আশঙ্কাজনক ছিল বলে উল্লেখ করেন চিকিৎসকরা।

শিশুটির যত্ন নেওয়া চিকিৎসক মোহাম্মদ সালামা জানিয়েছেন, এই সময়ে শিশুটির মায়ের গর্ভে থাকা উচিত ছিল। কিন্তু শিশুটি তার অধিকার থেকে বঞ্চিত হয়েছে।

শিশু সাবরিনের দাদি জানিয়েছেন, একটি পরিবার শিশুটিকে দত্তক নেওয়ার পরিকল্পনা করছিল।

গাজায় গত ৭ অক্টোবর থেকে চলা ইসরায়েলি হামলায় এ পর্যন্ত নিহত হয়েছে অন্তত ৩৪ হাজার ২৬২ ফিলিস্তিনি। আহত কমপক্ষে ৭৭ হাজার ২২৯ জন।

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম এবার বলিউডে মধুমিতা শিরোনাম বিয়ে নিয়ে আক্ষেপ সোনাক্ষীর শিরোনাম শুক্রবারও মেট্রোরেল চালু রাখার সিদ্ধান্ত আসছে শিরোনাম হাইকোর্টে নিঃশর্ত ক্ষমা চাইলেন বিএনপি নেতা আলাল শিরোনাম ভিসানীতি পরোয়া করে না আ. লীগ: ওবায়দুল কাদের শিরোনাম ছাত্রলীগের ওপরে কোনো সন্ত্রাস নেই, বললেন ছাত্রলীগ নেতা