ঢাকা, ১৬ মে, ২০২৪
Banglar Alo

বিএনপিকে ছাড়াই দেশের গণতন্ত্র ও নির্বাচন ভালোভাবে এগিয়ে যাচ্ছে: ওবায়দুল কাদের

Publish : 07:09 AM, 28 April 2024.
বিএনপিকে ছাড়াই দেশের গণতন্ত্র ও নির্বাচন ভালোভাবে এগিয়ে যাচ্ছে: ওবায়দুল কাদের

বিএনপিকে ছাড়াই দেশের গণতন্ত্র ও নির্বাচন ভালোভাবে এগিয়ে যাচ্ছে: ওবায়দুল কাদের

রাজনৈতিক প্রতিবেদক :

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়াদুল কাদের বলেছেন, বিএনপিকে ছাড়াই দেশের গণতন্ত্র, জাতীয় নির্বাচন ও উপজেলা নির্বাচন ভালোভাবে এগিয়ে যাচ্ছে। তিনি বলেন, নির্বাচন বানচালসহ নানা ষড়যন্ত্র ছিল। এতো কিছু অতিক্রম করে ভালোভাবে চলছি।

শুক্রবার (২৬ এপ্রিল) রাজধানীর ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি দিনের আলোয় অন্ধকার দেখে। তাদের এতো হীন মনোবৃত্তি। আজকে তারা কথায় কথায় ড্যামি নির্বাচন বলে। তারা নিজেরাই আজকে ড্যামি রাজনৈতিক দলে পরিণত হয়েছে। নির্বাচন বিরোধীরা কর্মকাণ্ড অব্যাহত রাখার পরেও জনগণ স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়েছেন। বিভিন্ন রাষ্ট্র প্রধানমন্ত্রীকে অভিনন্দন ও কাজ করার কথা বলেছেন।

তিনি বলেন, সারা বিশ্ব যুদ্ধ-সংঘাতে ভয়ংকর পরিস্থিতিতে দাঁড়িয়েছে। আমরা উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি যে, রাশিয়া-ইউক্রেন ও ইসরায়েল-ফিলিস্তিন-হামাস পৃথিবীকে উত্তপ্ত করে রেখেছে। বিশ্ব জনমতকে উপেক্ষা করে ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু রাফায় আগ্রাসী অভিযান শুরু করেছেন। এই পরিস্থিতিতে আমাদের নেত্রী যুদ্ধের বিরুদ্ধে সোচ্চার ভূমিকা পালন করে চলেছেন। সকল প্রকার আগ্রাসনের বিরুদ্ধে রুখে দাঁড়ানো ও এ যুদ্ধকে না বলার জন্য বিশ্বের নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের যে উন্নতি ও উচ্চতা, এটা দেখে পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ লজ্জিত হন। তখন পূর্ব পাকিস্তানকে তাদের কাছে মনে হতো বোঝা। এখন সে বোঝাই অনেক উন্নয়নে এগিয়ে গেছে। সে উন্নয়ন দেখে তিনি লজ্জিত হন। বিএনপি যতটা অপপ্রচার করে, তাদের শাহবাজ শরিফের বক্তব্য থেকে প্রকৃত সত্য শিক্ষা নেওয়ার অনেক কিছু আছে।

উপজেলা নির্বাচন এমপি মন্ত্রীদের স্বজনদের প্রার্থিতা প্রত্যাহারের প্রসঙ্গে তিনি বলেন, এখনো সময় আছে । যে কোনো সময় প্রত্যাহার করা যাবে।

উপজেলা নির্বাচনে বিএনপি যারা অংশগ্রহণ করেছে তাদেরকে বহিষ্কার করা হয়েছে প্রসঙ্গে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, আমরা সমর্থনও করছি না। বিরোধিতাও করছি না। বিএনপির কাজ তাদের করতে দেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি আরো বলেন,উপজেলা নির্বাচনে সংঘাত আশংকা করতেই পারি। এটা উড়িয়ে দেয়া যায় না।

দলীয় শৃঙ্খলা পরিপন্থী ও অনৈতিক কাণ্ডের জন্য ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য সৈয়দা রোকসানা ইসলাম চামেলীকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তার অব্যাহতি রফাদফা করতে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজের ১০ লাখ টাকা চাওয়ার প্রসঙ্গে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, এর ডকুমেন্ট কি আছে। আমাদের কাছে ডকুমেন্ট দেন। আমরা দেখব।

এতে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, আফজাল হোসেন, সুজিত রায় নন্দী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রোকেয়া সুলতানা, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান, কার্যনির্বাহী সদস্য সাহাবুদ্দিন ফরাজী প্রমুখ।

Banglar Alo

সম্পাদক ও প্রকাশক
বাংলার আলো মিডিয়া লিমিটেড

৮৯ বিজয় নগর, শহীদ সৈয়দ নজরুল ইসলাম শরণি, আজিজ কো-অপারেটিভ মার্কেট (৫ম তলা)। ঢাকা-১০০০

নিউজঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪১ || [email protected] || বিজ্ঞাপণঃ +৮৮ ০১৩৩২৫২৮২৪৩ || [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || banglaralo24.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম আশঙ্কাজনক অবস্থা স্লোভাকিয়ার প্রধানমন্ত্রীর শিরোনাম বাঘের পর এবার কুমিরের মুখ থেকে বেঁচে ফিরলেন আব্দুল কুদ্দুস শিরোনাম হিমাগা‌রে মজুত ছি‌ল ৫ লাখ ডিম শিরোনাম শপথ নিলেন সিঙ্গাপুরের নতুন প্রধানমন্ত্রী শিরোনাম সমাজকল্যাণ মন্ত্রণালয়ে নিয়োগে এতিম ও প্রতিবন্ধী কোটা পূরণের সুপারিশ শিরোনাম প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার দ্বিতীয় ধাপের চূড়ান্ত ফল প্রকাশ